বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Premier League: হ্যারি কেনের জোড়া গোলে বিরাট জয় টটেনহ্যামের

Premier League: হ্যারি কেনের জোড়া গোলে বিরাট জয় টটেনহ্যামের

গোলের পর সেলিব্রেশন হ্যারি কেনের। ছবি- এএফপি 

হ্যারি কেনের জোড়া গোলে জয় টটেনহ্যামের। ৪-০ গোলে ক্রিস্টাল প্যালেসকে হারাল টটেনহ্যাম। ইপিএলে অন্য ম্যাচে মুখোমুখি হয়েছিল লিডস ইউনাইটেড এবং ওয়েস্টহ্যাম। সেই ম্যাচ ২-২ ড্র হয়।

ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে জ্বলে উঠল টটেনহ্যাম। ইপিএলে রুদ্ধশ্বাস জয় হ্যারি কেনদের। ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে হারাল টটেনহ্যাম। আর এই জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেন ইংল্যান্ডের জাতীয় ফুটবল দলের অধিনায়ক হ্যারি কেন। তাঁর দুই গোলে ভর করে কামব্যাক করল অ্যান্তোনিও কন্তের দল।

গত ম্যাচে অ্যাস্টন ভিলার কাছে ০-২ গোলে হারতে হয়েছিল টটেনহ্যামকে। সেই ধাক্কা কিছুটা হলেও সামলে উঠতে পারল অ্যান্তোনিও কন্তের দল। ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে প্রথমার্ধে দুই দলই গোলের মুখ দেখেনি। দুই দলই নিজেদের দেখে নেয় প্রথমার্ধে। তবে দ্বিতীয়ার্ধ শুরু হতেই নিজেদের জাত চেনায় টটেনহ্যাম। ম্যাচের প্রথম গোলটি করেন হ্যারি কেন। ৪৮ মিনিটের মাথায় ক্রিস্টাল প্যালেসের ফুটবলরাদের বোকা বানিয়ে গোল করেন ইংল্যান্ড অধিনায়ক।

এখানেই থেমে থাকেননি কেন। মিনিট পাঁচেকের মধ্যেই ফের আরেকটি গোল করেন তিনি। ৫৩ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করে দলকে ২ গোলে এগিয়ে দেন। এরপর ম্যাচের মধ্যে ফেরার চেষ্টা করলেও ক্রিস্টাল প্যালেস ব্যর্থ হয় পুরোপুরি ভাবে। আর সেই সুযোগে ফের গোল করে দলের গোল সংখ্যা বাড়ান ম্যাট দোহের্টি। ৬৮ মিনিটের মাথায় গোল করেন তিনি। এরপর ম্যাচ থেকে হারিয়ে যেতে থাকে ক্রিস্টাল প্যালেস। নিজেদের হার ভালো ভাবেই বুঝতে পরেন প্যাট্রিক। ম্যাচের একেবারে শেষ গোলটি করেন সন হিয়ুং। ৭২ মিনিটের মাথায় গোল করে ক্রিস্টাল প্যালেসের কফিনে শেষ পেরেকটি গেঁথে দেন সন। এই ম্যাচে ৪ গোলে জিতে ঘুরে দাঁড়াল টটেনহ্যাম। তবে এই ম্যাচে জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন হ্যারি কেন। তাঁর জোড়া গোল জয় নিশ্চিত করে দেয়।

ইপিএলের অন্য ম্য়াচে নটিংহ্যাম ফরেস্ট নেমেছিল সাউদাম্পটনের বিরুদ্ধে। সেই ম্যাচে নটিংহ্যাম ফরেস্ট জেতে ১-০ গোলে। ম্যাচে একটি মাত্র গোল করেন তাইয়ো আয়োনিয়ি। ২৭ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন তিনি। এরপর দুই দলই আর কোনও গোলের মুখ দেখতে পারেনি। ফলে প্রথমার্ধে গোল করে এগিয়ে থাকায় ম্যাচ জিতে নেয় নটিংহ্যাম ফরেস্ট।

প্রিমিয়র লিগের অন্য ম্যাচে মুখোমুখি হয়েছিল লিডস ইউনাইটেড এবং ওয়েস্টহ্যাম। আর এই ম্যাচটি শেষ হয় ২-২ গোলে। ২৭ মিনিটের মাথায় গ্নোনটোর গোলে এগিয়ে যায় লিডস ইউনাইটেড। প্রথমার্ধের একেবারে শেষে পেনাল্টি পায় ওয়েস্টহ্যাম। পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান লুকাস পেকুয়েটা। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে ৪৬ মিনিটের মাথায় গোল করে ওয়েস্টহ্যামকে এগিয়ে দেন গিয়ানলুকা স্কামাক্কা। কিন্তু সেই ব্যবধান ধরে রাখতে পারেনি ওয়েস্টহ্যাম। ৭০ মিনিটের মাথায় সমতা ফেরান রড্রিগো মোরিনহো। এরপর দুই দলই গোল না করা ম্যাচ ২-২ ড্র হয়। অন্য ম্যাচে অ্যাস্টন ভিলা এবং উলভস নেমেছিল। সেই ম্যাচও ১-১ ড্র হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে? T20 এবং ODI World Cup মিলিয়ে ৩ হাজার রানের মাইলস্টোন ছুঁলেন কোহলি, লিখলেন ইতিহাস

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.