বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Premier League: হ্যারি কেনের জোড়া গোলে বিরাট জয় টটেনহ্যামের

Premier League: হ্যারি কেনের জোড়া গোলে বিরাট জয় টটেনহ্যামের

গোলের পর সেলিব্রেশন হ্যারি কেনের। ছবি- এএফপি 

হ্যারি কেনের জোড়া গোলে জয় টটেনহ্যামের। ৪-০ গোলে ক্রিস্টাল প্যালেসকে হারাল টটেনহ্যাম। ইপিএলে অন্য ম্যাচে মুখোমুখি হয়েছিল লিডস ইউনাইটেড এবং ওয়েস্টহ্যাম। সেই ম্যাচ ২-২ ড্র হয়।

ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে জ্বলে উঠল টটেনহ্যাম। ইপিএলে রুদ্ধশ্বাস জয় হ্যারি কেনদের। ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে হারাল টটেনহ্যাম। আর এই জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেন ইংল্যান্ডের জাতীয় ফুটবল দলের অধিনায়ক হ্যারি কেন। তাঁর দুই গোলে ভর করে কামব্যাক করল অ্যান্তোনিও কন্তের দল।

গত ম্যাচে অ্যাস্টন ভিলার কাছে ০-২ গোলে হারতে হয়েছিল টটেনহ্যামকে। সেই ধাক্কা কিছুটা হলেও সামলে উঠতে পারল অ্যান্তোনিও কন্তের দল। ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে প্রথমার্ধে দুই দলই গোলের মুখ দেখেনি। দুই দলই নিজেদের দেখে নেয় প্রথমার্ধে। তবে দ্বিতীয়ার্ধ শুরু হতেই নিজেদের জাত চেনায় টটেনহ্যাম। ম্যাচের প্রথম গোলটি করেন হ্যারি কেন। ৪৮ মিনিটের মাথায় ক্রিস্টাল প্যালেসের ফুটবলরাদের বোকা বানিয়ে গোল করেন ইংল্যান্ড অধিনায়ক।

এখানেই থেমে থাকেননি কেন। মিনিট পাঁচেকের মধ্যেই ফের আরেকটি গোল করেন তিনি। ৫৩ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করে দলকে ২ গোলে এগিয়ে দেন। এরপর ম্যাচের মধ্যে ফেরার চেষ্টা করলেও ক্রিস্টাল প্যালেস ব্যর্থ হয় পুরোপুরি ভাবে। আর সেই সুযোগে ফের গোল করে দলের গোল সংখ্যা বাড়ান ম্যাট দোহের্টি। ৬৮ মিনিটের মাথায় গোল করেন তিনি। এরপর ম্যাচ থেকে হারিয়ে যেতে থাকে ক্রিস্টাল প্যালেস। নিজেদের হার ভালো ভাবেই বুঝতে পরেন প্যাট্রিক। ম্যাচের একেবারে শেষ গোলটি করেন সন হিয়ুং। ৭২ মিনিটের মাথায় গোল করে ক্রিস্টাল প্যালেসের কফিনে শেষ পেরেকটি গেঁথে দেন সন। এই ম্যাচে ৪ গোলে জিতে ঘুরে দাঁড়াল টটেনহ্যাম। তবে এই ম্যাচে জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন হ্যারি কেন। তাঁর জোড়া গোল জয় নিশ্চিত করে দেয়।

ইপিএলের অন্য ম্য়াচে নটিংহ্যাম ফরেস্ট নেমেছিল সাউদাম্পটনের বিরুদ্ধে। সেই ম্যাচে নটিংহ্যাম ফরেস্ট জেতে ১-০ গোলে। ম্যাচে একটি মাত্র গোল করেন তাইয়ো আয়োনিয়ি। ২৭ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন তিনি। এরপর দুই দলই আর কোনও গোলের মুখ দেখতে পারেনি। ফলে প্রথমার্ধে গোল করে এগিয়ে থাকায় ম্যাচ জিতে নেয় নটিংহ্যাম ফরেস্ট।

প্রিমিয়র লিগের অন্য ম্যাচে মুখোমুখি হয়েছিল লিডস ইউনাইটেড এবং ওয়েস্টহ্যাম। আর এই ম্যাচটি শেষ হয় ২-২ গোলে। ২৭ মিনিটের মাথায় গ্নোনটোর গোলে এগিয়ে যায় লিডস ইউনাইটেড। প্রথমার্ধের একেবারে শেষে পেনাল্টি পায় ওয়েস্টহ্যাম। পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান লুকাস পেকুয়েটা। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে ৪৬ মিনিটের মাথায় গোল করে ওয়েস্টহ্যামকে এগিয়ে দেন গিয়ানলুকা স্কামাক্কা। কিন্তু সেই ব্যবধান ধরে রাখতে পারেনি ওয়েস্টহ্যাম। ৭০ মিনিটের মাথায় সমতা ফেরান রড্রিগো মোরিনহো। এরপর দুই দলই গোল না করা ম্যাচ ২-২ ড্র হয়। অন্য ম্যাচে অ্যাস্টন ভিলা এবং উলভস নেমেছিল। সেই ম্যাচও ১-১ ড্র হয়।

বন্ধ করুন