বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ফের ট্রান্সফার ব্যানের কবলে ইস্টবেঙ্গল, নতুন ফুটবলার সই করানো নিয়ে জটিলতা

ফের ট্রান্সফার ব্যানের কবলে ইস্টবেঙ্গল, নতুন ফুটবলার সই করানো নিয়ে জটিলতা

ইস্টবেঙ্গল ক্লাব।

নতুন করে ইস্টবেঙ্গলের ট্রান্সফার ব্যানের কথা জানিয়ে দিয়েছে ফেডারেশন। চিঠি দিয়ে তারা পরিষ্কার জানিয়ে দিয়েছে, ১ জানুয়ারি থেকে যে ট্রান্সফার উইন্ডো খুলছে, তাতে ইস্টবেঙ্গল কোনও প্লেয়ার সই করাতে পারবে না। যত দিন না নতুন কোনও নোটিশ পাঠানো হচ্ছে।

একেবারে গোদের উপর বিষফোঁড়া! এমনিতেই আইএসএলে নড়বড়ে দশা ইস্টবেঙ্গলের। তার উপর আবার ট্র্যান্সফার ব্যানের কবলে পড়তে হল তাদের। নতুন ফুটবলার সই করানো নিয়ে এ বার তীব্র জটিলতার মধ্যে পড়ে গেল লাল-হলুদ ব্রিগেড।

তা হলে জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে নতুন বিদেশি সই করাবে কী করে লাল-হলুদ? ব্রিটিশ ফরোয়ার্ড জ্য়াক জার্ভিসকে নিয়ে এসেছে ইস্টবেঙ্গল। তবে জার্ভিসের নাম এখনও সরকারি ভাবে ঘোষণা করতে পারেনি তারা। এই ট্রান্সফার ব্যানের জন্যই। ইরানের ফুটবলার ওমিদ সিং-এর বকেয়া নিয়েই সমস্যায় পড়েছে লাল-হলুদ ম্যানেজমেন্ট।

আরও পড়ুন: অলৌকিক কিছু না ঘটলে সেরা ছয়ে থাকা যাবে না- ওড়িশার কাছে হেরে মেনে নিলেন EB কোচ

ইস্টবেঙ্গলে দু-বছরের চুক্তিতে সই করেছিলেন ওমিদ। তবে লাল-হলুদ জার্সিতে আর মাঠে নামা হয়নি তাঁর। তার পরে বেতন নিয়ে ইস্টবেঙ্গলের সঙ্গে কার্যত দ্বন্দ্বযুদ্ধ বেঁধে গিয়েছিল। সেই জল গড়ায় ফিফার আদালত পর্যন্ত। শ্রী সিমেন্টের সময়কার বাকি ফুটবলারদের বেতন মিটিয়ে দেওয়া হলেও ওমিদ সিংয়ের বিষয়টি এখনও ঝুলে রয়েছে।

এই বিষয়ে ফিফা ও এএফসির দ্বারস্থ হয়েও লাভ হয়নি ইস্টবেঙ্গলের। ফিফা জানিয়ে দিয়েছিল, ওমিদের বকেয়া মেটাতে না পারলে ফের ট্রান্সফার ব্যানের কবলে পড়তে হবে ক্লাবকে। আর সেটাই হল। সেই কারণেই নতুন কোনও ফুটবলার সই করাতে পারছে না ইস্টবেঙ্গল। জার্ভিস কলকাতায় চলে এলেও এখনও অনুশীলনে নামতে পারেননি।

আরও পড়ুন: জঘন্য পারফরম্যান্স, এগিয়ে গিয়েও ওড়িশার কাছে হারল লাল-হলুদ

নতুন করে ইস্টবেঙ্গলের ট্রান্সফার ব্যানের কথা জানিয়ে দিয়েছে ফেডারেশন। চিঠি দিয়ে তারা পরিষ্কার জানিয়ে দিয়েছে, ১ জানুয়ারি থেকে যে ট্রান্সফার উইন্ডো খুলছে, তাতে ইস্টবেঙ্গল কোনও প্লেয়ার সই করাতে পারবে না। যত দিন না নতুন কোনও নোটিশ পাঠানো হচ্ছে। স্বাভাবিক ভাবেই বড় চাপে লাল-হলুদ। জার্ভিসকে সই করানো এখন বিশবাও জলে।

ওমিদ সিং-এর বকেয়া টাকার পুরোটা শোধ না হলে সই করানো যাবে না জার্ভিসকে। একমাত্র পুরো টাকা পাওয়ার পর ওমিদ সিং সবুজ সঙ্কেত দিলে, তবেই সরকারি ভাবে ক্লাবের পক্ষ থেকে সই করানো সম্ভব হবে জ্যাক জার্ভিসকে।

আশা করা হয়েছিল নতুন বছরের প্রথম হোম ম্যাচে যুবভারতীতে খেলতে দেখা যাবে জার্ভিসকে। কিন্তু যা অবস্থা তাতে, ১৩ জানুয়ারি জামশেদপুর এফসির বিরুদ্ধে জার্ভিসের খেলার সম্ভাবনা অত্যন্ত কম।

এই মুহূর্তে লিগ টেবিলের নবম স্থানে রয়েছে ইস্টবেঙ্গল। ১২ ম্যাচে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। লাল-হলুদ জয় পেয়েছে চারটি ম্যাচে এবং পরাজিত হয়েছে ৮টি ম্যাচে। এই মরসুমেও ইস্টবেঙ্গলের প্লে-অফে খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

বন্ধ করুন