বাংলা নিউজ > ময়দান > ফুটবল > UCL 2021-22: আসন্ন চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচেই কি প্রথমবার দেখা মিলবে মেসি-নেইমার-এমবাপে ত্রয়ীর?
পিএসজি অনুশীলনে মেসি ও নেইমার। ছবি- রয়টার্স। (REUTERS)
পিএসজি অনুশীলনে মেসি ও নেইমার। ছবি- রয়টার্স। (REUTERS)

UCL 2021-22: আসন্ন চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচেই কি প্রথমবার দেখা মিলবে মেসি-নেইমার-এমবাপে ত্রয়ীর?

  • ক্লাব ব্রুগার বিরুদ্ধে এ মরশুমে নিজেদের প্রথম চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ খেলবে পিএসজি।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) থেকেই শুরু হতে চলেছে এ মরশুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ মহারণ। একাধিক তারকার দলবদলে নতুন বহু খেলোয়াড়কে একে অপরের সঙ্গে খেলতে দেখা যাবে। এবারই বার্সেলোনা ছেড়ে প্যারিস সাঁ-জাঁতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। নতুন ক্লাবে যোগ দিয়েই তাঁদের অধরা চ্যাম্পিয়ন্স জেতানোর কথা দিয়েছেন আর্জেন্তাইন তারকা। প্রথম ম্যাচে নামার আগে পিএসজির জন্য সুখবর। 

বেলজিয়ামের ক্লাব ব্রুগার বিরুদ্ধে বুধবার (ভারতীয় সময় অনুযায়ী বৃহস্পতিবার) পিএসজি দলে লিওনেল মেসি ও নেইমার দুইজনেরই নাম ঘোষণা করা হয়েছে। সপ্তাহান্তের লিগ ওয়ান ম্যাচে এই লাতিন আমেরিকান তারকা যুগলের কেউই মাঠে নামেননি। দেশের হয়ে বিশ্বকাপের যোগ্যতাপর্বের ম্যাচ খেলতে যাওয়ার ফলে করোনাবিধি অনুযায়ী তাঁদের মাঠে নামা নিয়ে ছিল নানা বিধিনিষেধ। তবে সেসব কাটিয়ে তাঁরা দুজনেই পিএসজির অনুশীলনে ফিরেছেন।

ফলে তাঁদের খেলার সম্পূর্ণ সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই পিএসজি দল বেলজিয়ামের উদ্দেশ্যে রওনা দিয়ে দিয়েছে। মেসি ও নেইমারকে কোচ মরিসিও পচতিনো একসঙ্গে খেলালে বহু প্রতীক্ষিত মেসি-নেইমার-এমবাপে ত্রয়ী প্রথমবার একসঙ্গে পিএসজি জার্সি গায়ে মাঠে নামতে পারেন। গ্রীষ্মে কিলিয়ান এমবাপের দল ছাড়া নিয়ে বিস্তর জল্পনা-কল্পনার জেরে এই স্বপ্ন সত্যি হবে না বলে অনেকেই ধরে নিয়েছিল। তবে এমবাপে শেষ পর্যন্ত প্যারিসেই থেকে যান।

তবে মেসি ও নেইমার ফিরলেও পিএসজি জার্সিতে নিজের প্রথম ম্যাচ খেলার জন্য আরেকটু অপেক্ষা করতে হবে সার্জিও রামোসকে। উরুর চোট থেকে এখনও তিনি সম্পূর্ণরূপে সুস্থ হয়ে উঠতে পারেননি। জাতীয় দলের হয়ে খেলার সময় চোট লাগায় দলে নেই মার্কো ভারাত্তিও। উপরন্তু, গত মরশুমে ফার্নান্দিহোকে বাজে ট্যাকেল করার পর উয়েফা তিন ম্যাচ নির্বাসনে পাঠায় অ্যাঞ্জেল ডি'মারিয়াকে। ফলে তিনিও এই ম্যাচে খেলবেন না। তবে ম্যাচে যাবতীয় নজর থাকবে তিন সুপারস্টার ফরোয়ার্ড ত্রয়ীর দিকেই।

বন্ধ করুন