বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League: চেলসিকে হারিয়ে সেমিতে রিয়াল, বায়ার্নকে ছিটকে দিল ভিয়ারিয়াল
চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠল রিয়াল মাদ্রিদ (ছবি:রয়টার্স) (REUTERS)

Champions League: চেলসিকে হারিয়ে সেমিতে রিয়াল, বায়ার্নকে ছিটকে দিল ভিয়ারিয়াল

  • চেলসিকে পিছনে ফেলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে পৌঁছে গেল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। অন্যদিকে ঘরের মাঠে ভিয়ারিয়ালের সঙ্গে ১-১ ড্র করে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল বায়ার্ন মিউনিখ।

সান্তিয়াগো বের্নাবাউয়ে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে স্বপ্নের ফুটবলে দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়েছিল চেলসি। উত্থান-পতন,শঙ্কার দোলাচল,শিহরণ-রোমাঞ্চ;খামতি ছিল না কোনও কিছুরই। ম্যাচের পরতে পরতে ছিল উত্তেজনা। প্রতিপক্ষকে কোণঠাসা করে দিয়েছিল চেলসি। একের পর এক বল জালে পাঠাল।‘হারানোর কিছু নেই’,যেন এ মন্ত্রে উজ্জীবিত হয়ে চেলসি বের্নাবাউয়ের সবুজ গালিচায় নিজেদের মেলে ধরল সর্বোচ্চ সেরা রূপে। খাদের কিনারা থেকে কোনও মতে ঘুরে দাঁড়াল রিয়াল মাদ্রিদ। অতিরিক্ত সময়ে ভিনিসিউস-বেঞ্জেমার জুটিতে ভর করে উঠে গেল চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে।

চেলসিকে পিছনে ফেলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে পৌঁছে গেল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এদিন ঘরের মাঠে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের কাছে ৩-২ গোলে হারলেও প্রথম লেগে ৩-১ ব্যবধানে জয়ের সুবাদে ৫-৪ ব্যবধানে এগিয়ে থেকে সেমিফাইনালে উঠল রিয়াল মাদ্রিদ। ম্যাচের ১৫ মিনিটে ম্যাসন মাউন্টের গোলে এগিয়ে যাওয়ার পর,আরও আত্মবিশ্বাস ফিরে পায় চেলসি। যদিও প্রথমার্ধে আর গোল তুলতে পারেনি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধেও একইভাবে আক্রমণের ঝাঁঝ ধরে রেখে আক্রমণ শানাতে থাকে চেলসি। ৫১ মিনিটে আন্তোনিও রুডিগারের গোলের পর যেন আরও ভয়ঙ্কর হয়ে ওঠে চেলসি। ৭৫ মিনিটে ব্যবধান বাড়ান টিমো ওয়েরনার। এর পাঁচ মিনিট পরেই ভিনিসিউসের গোলে ম্যাচে ফেরে রিয়াল মাদ্রিদ। তবে চেলসির আক্রমণ থেমে থাকেনি। অতিরিক্ত সময়ে ম্যাচের ব্যবধান গড়ে দেন করিম বেঞ্জেমা।

এ দিকে, ঘরের মাঠে ভিয়ারিয়ালের সঙ্গে ১-১ ড্র করে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল বায়ার্ন মিউনিখ। প্রথম লেগে এগিয়ে থাকার আত্মবিশ্বাস ছিল সঙ্গী ভিয়ারিয়ালের। ফিরতি লড়াইয়ে অনেকটা সময় প্রতিপক্ষকে বেঁধে রাখল ভিয়ারিয়াল। সেই দেওয়াল ভেঙে বায়ার্ন মিউনিখকে পথ দেখালেন রবার্টলেওয়ানডোস্কি। কিন্তু শেষ রক্ষা হল না। শেষ দিকের গোলে জার্মান চ্যাম্পিয়নদের আশা গুঁড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠল স্প্যানিশ দলটি। আলিয়াঞ্জ অ্যারেনায় মঙ্গলবার রাতে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগের ম্যাচটি ১-১ ড্র হয়েছে। ঘরের মাঠে প্রথম লেগে ১-০ ব্যবধানে জেতা ভিয়ারিয়াল ২-১ গোলের অগ্রগামিতায় নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো ইউরোপ সেরার প্রতিযোগিতার শেষ চারে পা রেখেছে।

বন্ধ করুন