বাংলা নিউজ > ময়দান > ফুটবল > UEFA Champions League: শেরিফকে ৩-০ উড়িয়ে শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদ
শেষ ষোলোয় জায়গা পাকা করল রিয়াল মাদ্রিদ(ছবি:টুইটার)
শেষ ষোলোয় জায়গা পাকা করল রিয়াল মাদ্রিদ(ছবি:টুইটার)

UEFA Champions League: শেরিফকে ৩-০ উড়িয়ে শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদ

শেরিফকে ৩-০ উড়িয়ে হারের বদলা নিল রিয়াল মাদ্রিদ! শেষ ষোলোয় কার্লো আনসেলোত্তির ছেলেরা।

শেষ ম্যাচের জন্য কাজ বাকি রাখেনি রিয়াল মাদ্রিদ। শেরিফ তিরাসপোলের বিরুদ্ধে এবার সহজেই জয় পেল বেঞ্জেমারা। এক ম্যাচ বাকি থাকতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর টিকিট পাকা করল কার্লো আনসেলোত্তির ছেলেরা। চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের এবারের একমাত্র হারটা এসেছিল এই শেরিফ তিরাসপোলের বিরুদ্ধে। নিজেদের অভিষেক মরশুমে ইউরোপের সর্বাধিক সাফল্যমন্ডিত এই ক্লাবকে হতচকিত করে অসাধারণ জয়ের উপাখ্যান রচনা করা শেরিফ অপেক্ষায় ছিল নিজেদের রূপকথার গল্পে আরও একটি অধ্যায় যোগ করার। তবে এবার আর সেই সুযোগ দিল না রিয়াল মাদ্রিদ।

দোর্দণ্ড প্রতাপে ৩-০ গোলের জয় তুলে নিয়ে নিজেদের কর্তৃত্বের প্রমাণ দিল মাঠেই। সেই সাথে গ্রুপের শীর্ষ হয়ে নকআউট পর্বে নিজেদের জায়গা নিশ্চিত করল তারা। শেরিফের মাঠে রিয়াল মাদ্রিদ যদি কোনও উষ্ণ অভ্যর্থনার কথা ভেবেও থাকে, মাঠে নামার সাথে সাথেই সেই আশায় জল ঢেলে দেয় শেরিফ সমর্থকেরা। তারকাদের মেলা দেখে মনে মনে তার খুশি হোক বা না হোক, নিজের দলের জন্য মাঠে ছিল সমর্থকদের অকুণ্ঠ সমর্থন। তবে শেরিফ সমর্থকদের বিদ্রুপকে নিজেদের হাতিয়ার বানিয়ে শুরু থেকেই ম্যাচের দখল নেয় রিয়াল মাদ্রিদ।

ম্যাচের ৩০ মিনিটের মাথায় গোলের দেখা পায় তারা। ডেভিড আলাবার দারুণ ফ্রি-কিক শেরিফ গোলরক্ষককে বোকা বানায়। ১-০ এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগের মুহূর্তে আরও একটি গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। রদ্রিগোর পাস বক্সের মাথায় টনি ক্রুসকে খুঁজে নেয়। বক্সের বাইরে থেকে জোরালো শট নেন ক্রস। প্রবল গতির সেই শট বারে লেগে লাইনের ভেতরে পড়লে কার্লো আনচেলত্তির দল দুই গোলের ব্যবধানে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার দশ মিনিটের মাথায় ফারল্যান্ড মেন্ডি বল পায়ে শেরিফের রক্ষণ গলে ঢুকে গেলে বক্সে ক্রস বাড়ানোর জন্য যথেষ্ট সময় পান। ঠাণ্ডা মাথায় সেখান থেকে গোল করেন বেঞ্জামা। তিন গোলে এগিয়ে যাওয়ার পর ম্যাচটা একেবারেই একপেশে বানিয়ে ফেলে রিয়াল মাদ্রিদ। আর কোনও গোলের দেখা না পেলেও সহজ জয় দিয়েই নকআউটে নিজেদের স্থান নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ।

বন্ধ করুন