বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Champions League: চ্যাম্পিয়ন্স লিগে রোনাল্ডোর সর্বকালীন রেকর্ড ছুঁলেন বেঞ্জেমা, গোলের নিরিখে ধরে ফেললেন লেওয়ানডোস্কিকেও

Champions League: চ্যাম্পিয়ন্স লিগে রোনাল্ডোর সর্বকালীন রেকর্ড ছুঁলেন বেঞ্জেমা, গোলের নিরিখে ধরে ফেললেন লেওয়ানডোস্কিকেও

বল পায়ে আক্রমণে বেঞ্জমা। ছবি- এএফপি (AFP)

চলতি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে টপকে সর্বকালের সেরা হয়ে উঠতে পারেন করিম বেঞ্জেমা। আপাতত দেখে নিন রিয়াল মাদ্রিদ তারকা কোন কোন নজির গড়লেন।

ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে ফিরতি লেগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের হয়ে জয়সূচক গোল করার সঙ্গে সঙ্গেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর একটি সর্বকালীন রেকর্ড ছুঁয়ে ফেললেন করিম বেঞ্জেমা। যদিও চ্যাম্পিয়ন্স লিগে আরও দু'টি ব্যক্তিগত নজির গড়ার হাতছানি রয়েছে রিয়াল তারকার সামনে।

প্রথমত চ্যাম্পিয়ন্স লিগের একটি মরশুমের নক-আউট পর্বে সব থেকে বেশি গোল করার নিরিখে রোনাল্ডোর রেকর্ড ছুঁলেন বেঞ্জেমা। তিনি এবার প্রি-কোয়ার্টার থেকে সেমিফাইনাল পর্যন্ত যাত্রাপথে মোট ১০টি গোল করেছেন। রোনাল্ডো ২০১৭-১৮ মরশুমের চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বে সব থেকে বেশি ১০টি গোল করেছিলেন।

বেঞ্জেমা পিএসজির বিরুদ্ধে প্রি-কোয়ার্টার ফাইনালে ৩টি গোল করেন। চেলসির বিরুদ্ধে কোয়ার্টারের প্রথম লেগে ৩টি ও ফিরতি লেগে ১টি গোল করেন তিনি। এবার সেমিফাইনালের প্রথম লেগে ২টি ও ফিরতি লেগে ১টি গোল করেন করিম। ফাইনালে লিভারপুলের বিরুদ্ধে ১টি গোল করলেই চ্যাম্পিয়ন্স লিগের এক মরশুমের নক-আউটে সব থেকে বেশি গোল করার নিরিখে রোনাল্ডোকে পিছনে ফেলে দেবেন বেঞ্জেমা।

আরও পড়ুন:- UEFA Champions League: নাটকীয় কামব্যাক, অতিরিক্ত সময়ের পেনাল্টি গোলে সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল

রোনাল্ডো ২০১৭-১৮ মরশুমে বায়ার্নের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের দুই পর্ব মিলিয়ে ৫টি গোল করেন। অ্যাটলেটিকোর বিরুদ্ধে সেমিফাইনালে ৩টি গোল করেন এবং জুভেন্তাসের বিরুদ্ধে ফাইনালে ২টি গোল করেন।

চ্যাম্পিয়ন্স লিগের এক মরশুমের নক-আউটে সব থেকে বেশি গোল:-
১. ক্রিশ্চিয়ানো রোনাল্ডো: ১০ (২০১৭-১৮)
২. করিম বেঞ্জেমা: ১০ (২০২১-২২)

উল্লেখযোগ্য বিষয় হল, লিভারপুলের বিরুদ্ধে ফাইনালে ৩টি গোল করলে চ্যাম্পিয়ন্স লিগের একটি মরশুমে সব থেকে বেশি গোল করার রেকর্ডও রোনাল্ডোর থেকে ছিনিয়ে নেবেন বেঞ্জেমা। রোনাল্ডো ২০১৩-১৪ মরশুমের চ্যাম্পিয়ন্স লিগে সব থেকে বেশি ১৭টি গোল করেছেন। এবার বেঞ্চেমা করেছেন ১৫টি গোল। সুতরাং, ফাইনালে অন্তত জোড়া গোল করলে এই নিরিখেও রোনাল্ডোকে ছুঁয়ে ফেলবেন বেঞ্জেমা।

চ্যাম্পিয়ন্স লিগের এক মরশুমে সব থেকে বেশি গোল:-
১. ক্রিশ্চিয়ানো রোনাল্ডো: ১৭ (২০১৩-১৪)
২. ক্রিশ্চিয়ানো রোনাল্ডো: ১৬ (২০১৫-১৬)
৩. ক্রিশ্চিয়ানো রোনাল্ডো: ১৫ (২০১৭-১৮)
৪. রবার্ট লেওয়ানডোস্কি: ১৫ (২০১৯-২০)
৫. করিম বেঞ্জেমা: ১৫ (২০২১-২২)

সার্বিকভাবে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সব থেকে বেশি গোল করার নিরিখে লেওয়ানডোস্কিকে ধরে ফেলেন বেঞ্জেমা। ৮৬টি গোল করে যুগ্মভাবে টুর্নামেন্টের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ গোলদাতায় পরিণত হন বেঞ্জেমা। সামনে রয়েছেন শুধু মেসি (১২৫) ও রোনাল্ডো (১৪০)।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সব থেকে বেশি গোল:-
১. ক্রিশ্চিয়ানো রোনাল্ডো: ১৪০
২. লিওনেল মেসি: ১২৫
৩. রবার্ট লেওয়ানডোস্কি: ৮৬
৪. করিম বেঞ্জেমা: ৮৬
৫. রাউল গঞ্জালেজ: ৭১

উল্লেখ্য, রিয়াল মাদ্রিদের জার্সিতে যে কোনও টুর্নামেন্টে আর একটি মাত্র গোল করলেই রোনাল্ডোর পরে ক্লাবের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়ে উঠবেন বেঞ্জেমা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.