বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO 2020: এভাবেও ফিরে আসা যায়! সমালোচকদের জবাব দিয়ে নিজের জাত চেনালেন মোরাতা

EURO 2020: এভাবেও ফিরে আসা যায়! সমালোচকদের জবাব দিয়ে নিজের জাত চেনালেন মোরাতা

গোল করে মোরাতার হুঙ্কার। ছবি- উয়েফা ইউরো (টুইটার)

স্পেন জাতীয় দলের হয়ে ইউরোয় ফার্নান্দো তোরেসের করা মোট গোলের নজিরকে স্পর্শ করেন মোরাতা।

একাধিক সহজ সুযোগ হাতছাড়া, পেনাল্টি মিস, দেশের জনগণের বিদ্রুপ, সোশ্যাল মিডিয়া কুরুচিকর মন্তব্য, ক্রোয়েশিয়া ম্যাচে সবকিছুকে যেন সুদে আসলে ফিরিয়ে দিলেন স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতা।

এবারের ইউরোর শুরু থেকেই গোল করার একাধিক সহজ সুযোগ নষ্ট করে তীব্র সমালোচনার শিকার হন মোরাতা। এমনকি তাঁর পরিবার এবং সন্তানদের লক্ষ্য করে সোশ্যাল মিডিয়ায় ভেসে আসা কুরুচিকর মন্তব্যের কথাও জানান তিনি। তবে শেষ ষোলোর ম্যাচে অতিরিক্ত সময়ে দলের সবচেয়ে দরকারের মুহূর্তে তাঁর পা থেকে বের হওয়া গোলমুখী শটে যেন নিজের মধ্যে লালিত ক্ষোভের সবটুুকু প্রকাশ করলেন মোরাতা। জোরালো শটে ক্রোয়েশিয়ার গোলরক্ষক লিভাকোভিচকে বাঁচানোর সামান্য সুযোগটুকুও দিলেন না তিনি।

মোরাতারা বরাবরই দলের তারকাদের আলোর ছটায় ঢেকে যান। ক্লাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো হোক বা জাতীয় দলে সার্জিও বুস্কেটস, সার্জিও রামোস, তারকা ফুটবলাররা বরাবরই শিরোনাম কেড়ে নেন। তবে ভুল করে সমালোচনার হাত থেকে রেহাই পাননা তাঁরা। বরং দলের তারকাদের স্বপ্নপূরণের ব্যর্থতার দায় চাপানো হয় তাঁদের ঘাড়ে। 

কিন্তু অদম্য জেদ এবং হার না মানা মানসিকতার সাহায্যে যে সব মুশকিল পরিস্থিতিকে জয় করা যায়, তার এক জলজ্যান্ত উদাহরণ হল মোরাতা। লুকা মদ্রিচদের বিরুদ্ধে বহু কাঙ্খিত গোলে সকল সমালোচকদের মুখ বন্ধ করিয়ে দিতে সক্ষম হলেন তিনি। যে ব্যক্তিরা গোটা ইউরো জুড়ে দলের স্বার্থে তাঁর অক্লান্ত পরিশ্রমকে এড়িয়ে গিয়েছিলেন, আজ তারাই মোরাতার প্রশংসায় পঞ্চমুখ।

হয়তো প্রচারের আলো লাভ বা দক্ষতা কোনদিক থেকেই কোনদিন ফার্নান্দো তোরেসের সমতুল্য হতে পারবেন না মোরাতা। তবে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে গোল করে কিংবদন্তী স্প্যানিশ স্ট্রাইকারের ইউরোয় করা মোট গোলের নজিরকেও (৫) স্পর্শ করলেন স্পেনের সাত নম্বর জার্সিধারী ২৮ বছর বয়সী স্ট্রাইকার। ফুটবল দেবতা যে সকলকে নিজেকে প্রমাণ করার সুযোগ দেন, তা আবারও প্রমাণিত হল মোরাতার পারফরম্যান্সে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আজ ভারী বৃষ্টি ২ জেলায়, কাল থেকে কিছুটা কমবে, কবে থেকে ফের বাড়বে? কোথায় কোথায়? ঘুমন্ত ক্যাটরিনাকে জ্বালাচ্ছেন ভিকি! বউয়ের জন্মদিনে কোন 'গুড নিউজ' দিলেন? কবে পালন করা হবে মহরম? এই দিনের ইতিহাস আর গুরুত্ব জেনে নিন ‘হেলিকপ্টার ছাড়া চড়েন না’, শেখ হাসিনার প্রাক্তন পিয়ন এখন ‘৪০০ কোটি’র মালিক! সিঁথিতে সিঁদুর, ঠোঁটে হাসি, অতিথিদের পাতে ভাত দিচ্ছেন কৌশাম্বি, ভাইরাল বিশেষ ছবি একটা ক্রস ঠিক করে ক্লিয়ার করতে না পারার খেসারত দিলাম-আফসোস করে চলেছেন হ্যারি কেন সমুদ্রের জলে দেদার খেলা ইউভানের, পুরী ট্রিপে ইয়ালিনির মুখ দেখালেন রাজ-শুভশ্রী? নিয়ম মেনে ট্রেন চালানোয় দুর্ঘটনাগ্রস্ত হয় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, জানাল রেল কার্যত নিজেকে কোচ ঘোষণা করে দিয়েছিলেন সৌরভ, কিন্তু DC খুঁজছে গম্ভীরের মত কাউকে! দুম পটাশ পৃথ্বী! কাকা অনন্তের বিয়েতে আকাশ-শ্লোকা পুত্র পড়ে গেল এভাবে, দেখুন

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.