বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: পেনাল্টি মিসের জেরে ফের সোশ্যাল মিডিয়ায় কদর্য ভাষায় আক্রান্ত মোরাতা
পেনাল্টি মিসের পর হতাশ আলভারো মোরাতা। ছবি- রয়টার্স।   (Pool via REUTERS)
পেনাল্টি মিসের পর হতাশ আলভারো মোরাতা। ছবি- রয়টার্স।   (Pool via REUTERS)

EURO 2020: পেনাল্টি মিসের জেরে ফের সোশ্যাল মিডিয়ায় কদর্য ভাষায় আক্রান্ত মোরাতা

  • ইতালির বিরুদ্ধে পরিবর্ত হিসাবে মাঠে নেমে ৮০ মিনিটে স্পেনের হয়ে সমতা ফেরালেও, পেনাল্টি শুট আউটে গোল করতে ব্যর্থ হন মোরাতা।

সেমিফাইনালে ইতালির বিরুদ্ধে পেনাল্টি শুট আউটে  হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে স্পেন। ম্যাচের নির্ধারিত সময়ে মোরাতা গোল করে দলকে সমতায় ফেরালেও শুট আউটে পেনাল্টি মিস করে ফের তিনি ভিলেন। এরপরেই ফের একাধিক হুমকির শিকার হন মোরাতা।

টুর্নামেন্টে এর আগেও নিজের পারফরম্যান্সের জন্য কদর্য ভাষায় সোশ্যাল মিডিয়ায় কুমন্তব্য শোনার বিষয়ে জানান মোরাতা। পেনাল্টি মিস করে ফের একবার জনতার রোষে কটুকথার স্বীকার তিনি। সোশ্যাল মিডিয়ায় মোরাতার পাওয়া নানা হুমকিমূলক মন্তব্য নিয়ে এবার মুখ খুললেন তাঁর স্ত্রী অ্যালিস ক্যাম্পেলো, যিনি ঘটনাসূত্রে আবার ইতালিয়ান। 

মোরাতার স্ত্রী জানান হতাশাজনক রাতেপ পর একজন তার সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘তোমার স্বামী এবং বাচ্চাদের ক্যানসার হোক।’ তো অপরজন লেখেন, ‘ভুলেও মোরাতার গোলের ছবি পোস্ট করবে না। নয়তো আমি নিজে গিয়ে ইন্সটাগ্রাম লাইভে তুমি এবং তোমার বাড়ি দুই পোড়ানোর ভিডিয়ো করব।’

নিরন্তর সোশ্যাল মিডিয়ায় হুমকি পেতে পেতে ক্লান্ত ক্যাম্পোলো অবশেষে নিজের ক্ষোভ উগড়ে দেন। তিনি লেখেন, ‘সত্যি বলতে আমি এগুলোকে খুব বেশি পাত্তা দিচ্ছি না। তবে আমার ইতালিয়ান হওয়ার সঙ্গে এর কোন যোগাযোগ নেই। তবে আমার বদলে দুর্বল মনোভাবসম্পন্ন কোন মহিলার সঙ্গে এমনটা ঘটলে কী হত সেই ভেবেই আমি আৎকে ইঠছি। মনে রাখা দরকার এই খেলা সকলকে একত্রিত করে, নিজের নৈরাশ্য উগড়ে দিতে নয়। আশা করছি ভবিষ্যতে এমন কার্যকলাপের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। এমন আচরণ লজ্জাজনক ও কোন অবস্থাতেই গ্রহণীয় নয়।’

বন্ধ করুন