বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO 2020: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের জেরে চরম বিপাকে UEFA

EURO 2020: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের জেরে চরম বিপাকে UEFA

সাংবাদিক সম্মেলনে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- মিন্ট প্রিন্ট। (MINT_PRINT)

সাংবাদিক সম্মেলনে এসে কোকা-কোলার বোতল সরিয়ে জল পানের পরামর্শ দেন রোনাল্ডো।

ইউয়েফা ইউরোর সাংবাদিক সম্মেলনে প্রতিদিনই কিছু কিছু না ঘটছে এবং তাঁর মূলে টুর্নামেন্টের স্পনসরদের নির্মিত দ্রব্যাদি। ঘটনার সূত্রপাত ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর হাত ধরে। পর্তুগীজ মহাতারকা তাঁদের ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে এসে তরল পানীয় প্রস্তুতকারী সংস্থা কোকা-কোলা, যারা কিনা আবার টুর্নামেন্টের স্পনসরও, সামনে রাখা তাঁদের দুটি বোতল সরিয়ে রাখেন।

এরপরেই এই ধারা চলতে থাকে। রোনাল্ডোর পথ অনুসরণ করে ইতালি-সুইজারল্যান্ড ম্যাচের পর, ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার নিতে এসে সাংবাদিক সম্মেলনে মানয়েল লোকাতেলিও কোকা-কোলার বোতল সরিয়ে রাখেন। এরপর পল পোগবা তাঁর ধর্মবিরুদ্ধ মদ্য প্রস্তুতকারী আরেক সংস্থা হাইনিকেনের বোতল নামিয়ে রাখেন। বারংবার একাধিক খেলোয়াড়রা একই ঘটনা ঘটানোর ফলে চাপে ইউয়েফা।

রিপোর্ট অনুযায়ী রোনাল্ডোর ঘটনার পর কোকা-কোলার শেয়ারে বেশ কিছুটা ঘাটতি দেখা যায়। ইউরোর বিভিন্ন টুর্নামেন্টে স্পনসরদের থেকে বিপুল আর্থিক উপার্জন করে ইউয়েফা। তাই স্পন্সদের ক্ষতিতে যে তাঁদের ওপরও সেই প্রভাব পড়বে তা নিয়ে কোন সন্দেহ। এই সমস্যা সমাধানে তৎপর ইউরোপের ফুটবল নিয়ামক সংস্থা ইউয়েফা। ইউরোর টুর্নামেন্ট ডিরেক্টর মার্টিন কেলেন জানান এই বিষয়ে ইউরোয় অংশগ্রহণকারী সকল দলের সঙ্গে সংস্থার তরফে কথা বলা হয়েছে।

এক বিবৃতিতে কেলেন বলেন, ‘এটা খুবই গুরুত্বপূর্ণ (সাংবাদিক সম্মেলনে স্পনসরদের বোতল থাকা)। কারণ এর থেকে টুর্নামেন্টের স্পনসরদের আর্থিক উন্নতি হয়, যা টুর্নামেন্ট এবং ইউরোপিয়ান ফুটবলের জন্য খুবই প্রয়োজনীয়।’

তবে এইসব স্পনসরের উৎপাদিত দ্রব্যগুলি যেসব খেলোয়াড়দের ধর্মের বিরুদ্ধে ‘তাঁদের সাংবাদ সম্মেলনের সময় বোতলগুলি রাখার কোন প্রয়োজন নেই।’ বলেই জানানো হয় টুর্নামেন্ট ডিরেক্টরের তরফে। টুর্নামেন্টের ১১টি মাঠের দায়িত্বে থাকা মিডিয়া ম্যানেজারদের সেইসব ধর্মাবলম্বী ফুটবলারদের সম্মেলনের আগে নিষিদ্ধ দ্রব্যগুলিকে সরিয়ে দেওয়ারও বার্তা দেওয়া হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অযোধ্যায় লাইনচ্যুত মালগাড়ির ৪ বগি, আটকে পড়ল বহু ট্রেন, চরম দুর্ভোগে যাত্রীরা শ্মশানের পাঁচিল ভেঙে পড়ল হুড়মুড়িয়ে, চাপা পড়ে মৃত্যু হল শিশুসহ ৪ জনের, আহত ২ গজলক্ষ্মী রাজযোগ তৈরি হতে চলেছে, ৩ রাশির উন্নতির দরজা খুলবে, হবে আর্থিক লাভ বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' এসি চালাতে হবে না, এই কাজগুলি করলেই ঘরের তাপমাত্রা ৫ ডিগ্রি কমে যাবে রবিবার সকালে মন ভালো রাখুন, যতই গরম লাগুক, পড়ুন দিনের সেরা ৫ জোকস আর হেসে নিন জয় জয় শিবশঙ্কর, নাটু নাটু, মিলিয়ে তৈরি হবে বিশেষ নাচ, War 2তে নাচবেন হৃত্বিক-NTR IPL-এ তৃতীয় দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের, সব থেকে কম বলে ৫০ করেছেন কারা? 'ফিরবে ইলেক্টোরাল বন্ড', নির্মলা সীতারামনের এই মন্তব্য শুনেই আক্রমণে কংগ্রেস পরনে স্পোর্টস ব্রা, কার প্রতি ভালোবাসার টানে জিমে ঘাম ঝরাচ্ছেন মিমি?

Latest IPL News

বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.