বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: ফের করোনাআক্রান্ত স্প্যানিশ ফুটবলার, করোনার হানা প্রতিপক্ষ সুইডিশ শিবিরেও
স্প্যানিশ কোচ লুইস এনরিকে। ছবি- গেটি ইমেজেস।
স্প্যানিশ কোচ লুইস এনরিকে। ছবি- গেটি ইমেজেস।

EURO 2020: ফের করোনাআক্রান্ত স্প্যানিশ ফুটবলার, করোনার হানা প্রতিপক্ষ সুইডিশ শিবিরেও

  • সুইডেনের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এ বছরের ইউরো সফর শুরু করার কথা স্পেনের।

পর্তুগালের বিরুদ্ধে ম্যাচের পরেই স্পেন অধিনায়ক সার্জিও বুস্কেটস করোনা পজিটিভ ধরা পড়েন। ফলস্বরূপ লিথুয়ানিয়ার বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচে অনুর্ধ্ব-২১ দলকেই মাঠে নামাতে বাধ্য হয় লা রোহা। এবার আরও দুঃসংবাদ ভেসে এল স্প্যানিশ শিবিরে। বুস্কেটসের পর ডিফেন্ডার দিয়েগো লরেন্টেরও রিপোর্ট পজিটিভ আসে।

স্পেনের অনুর্ধ্ব-২১ দলের ৪-০ গোলে দুরন্ত জয়ের পর পরই স্পেন শিবিরে লরেন্টের রিপোর্ট আসে। ফলে বুস্কেটসের মতো তাঁকেও স্পেন শিবির ছেড়ে নিভৃতবাসেই সময় কাটাতে হবে। নিয়ম অনুযায়ী ১০ দিন দুই ফুটবলারকেই নিভৃতবাসে থাকতে হবে। ফলে মঙ্গলবার (ভারতীয় সময় অনুযায়ী) দলের প্রথম ম্যাচে সুইডেনের বিরুদ্ধে তো নয়ই, এমনকী রবিবার পোল্যান্ডের বিরুদ্ধেও মাঠে নামা অনিশ্চিত এই দুই ফুটবলারের। তবে দলের বাকি কোন ফুটবলারের আক্রান্ত হওয়ার কোন খবর নেই।

এমনিতেই ২৬-র বদলে ২৪ জন ফুটবলার নিয়েই ইউরো যাত্রা শুরু করার সিদ্ধান্ত নিয়েছেন এনরিকে, তার ওপর করোনার হানায় বেশ চাপে স্পেনের কোচ। শনিবার অবধি চোট বা করোনার ফলস্বরূপ দলে রদবদল করার সুযোগ পাবেন এনরিকে। রডরিগো মরেনো, ব্রাইস মেন্ডেজ, কার্লোস সলের, পাবলো ফরনাল্স, রাউল আলবিয়ল ও কেপা আরিজাবালাগাকে এই পরিস্থিতির কথা মাথায় রেখে আগেই দলে ডাকা হয়েছিল। এবার তাঁদের সঙ্গে আরও ১১ জন অনুর্ধ্ব-২১ ফুটবলারকেও দলের সঙ্গে যোগ দেওয়ার কথা বলা হয়েছে। এরা সকলেই মূল দলের থেকে আলাদা বলয়ে থেকে ট্রেনিং করবেন।

স্পেনের মতোই অনেকটা একই অবস্থা প্রথম ম্যাচে তাঁদের প্রতিপক্ষ সুইডেনেরও। মিডফিল্ডযুগল ডেয়ান কুলসেভস্কি ও ম্যাথিয়াস স্যাভেনবার্গও করোনার কবলে পড়েছেন। মঙ্গলবার (৮ জুন) কুলসেভস্কিকর রিপোর্ট পজিটিভ আসায়, তাঁকে স্টকহোমে রেখেই গথেনবার্গের উদ্দেশ্যে রওনা দেয় সুইডিশ দলে। সেইদিনই পরে স্যাভেনবার্গও করোনা পজিটিভ ধরা পড়েন। তবে সুইডিশ কোচ ফুটবলারদের সুস্থ হয়ে ওঠার বিষয়ে আশাবাদী, তাই তিনি দলে কোন পরিবর্তন ঘটাতে নারাজ।

বন্ধ করুন