বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: 'প্রত্যাশার চাপ দলকে ভাল পারফর্ম করতে অনুপ্রাণিত করবে', ফাইনালের টিকিট পাকা করতে আত্মবিশ্বাসী সাউথগেট
ইংল্যান্ড ম্যানেজার গ্যারেথ সাউথগেট। ছবি- রয়টার্স। (REUTERS)
ইংল্যান্ড ম্যানেজার গ্যারেথ সাউথগেট। ছবি- রয়টার্স। (REUTERS)

EURO 2020: 'প্রত্যাশার চাপ দলকে ভাল পারফর্ম করতে অনুপ্রাণিত করবে', ফাইনালের টিকিট পাকা করতে আত্মবিশ্বাসী সাউথগেট

  • নিজেদের সুদীর্ঘ ফুটবল ইতিহাসে কোনদিনও ইউরোর ফাইনালে পৌঁছাতে পারেনি ইংল্যান্ড।

ডেনমার্কের বিরুদ্ধে হাইভোল্টেজ সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে ইংল্য়ান্ড। একদিকে ইতিহাসের পুনরাবৃত্তি ঘটানোর হাতছানি ড্যানিশ দলের সামনে, তো অপরদিকে ঘরের মাঠে সমর্থকদের প্রত্যাশা সামলে নতুন ইতিহাস রচনার সুযোগ হ্যারি কেনদের। এমন এক ম্যাচের সমর্থকদের প্রত্যাশাকে বাড়তি অনুপ্রেরণা হিসাবে কাজে লাগানোর কথা বলেন ইংল্যান্ড ম্যানেজার গ্যারেথ সাউথগেট।

সাউথগেট জানান, ‘কেউ ততটাই চাপ অনুভব করে, যতটা সে নিজে মনে করে। গোটা টুর্নামেন্ট জুড়েই আমাদের ওপর প্রত্যাশার চাপ ছিল। আমার মনে হয় প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াই হোক আর সম্প্রতিতে জার্মানি, আমার সেই প্রত্যাশার প্রতি সুবিচার করতে পেরেছি। সত্যি বলতে এই চাপটা আমাদের আরও ভাল করার জন্য অনুপ্রাণিত করবে।’

মেগা টুর্নামেন্টের সেমিফাইনালে ইংল্যান্ড নিয়মিত সদস্য কোনদিনই ছিল না। তবে গত বিশ্বকাপের পর এবারের ইউরোতেও ফের টুর্নামেন্টের শেষ চারে পৌঁছতে সক্ষম হয়েছে সাউথগেটের ছেলেরা। সামনে রয়েছে ঘরের মাঠে ফাইনাল খেলার হাতছানি। এখনও অবধি দুরন্ত পারফর্ম করে শেষ চারের টিকিট পাকা করলেও টুর্নামেন্টের এই পর্যায় পর্যন্ত পৌঁছানোর আশা আগে থেকেই দলের অভ্যন্তরে ছিল বলেই জানান সাউথগেট।

‘দলের অভ্যন্তরে আমরা এই পর্যন্ত পৌঁছানোর আশা ছিলই। দলের প্রস্তুতিও ভাল হয়েছে। বিশ্বকাপের মতো এইবার জয়গুলিকেও আমরা তেমনভাবে পালন করেনি। একটা ম্যাচের পরে ঠিক তার পরের ম্যাচের প্রস্তুতিতেই আমরা লেগে পড়ি। এই ম্যাচের আগেও তেমনটাই ছিল। ম্যাচটি নিয়ে আমরা প্রচন্ড উত্তেজিত এবং নিজের সমর্থকদের সামনে এমন একটা ম্যাচে খেলতে নামা সত্যিই একটা দারুণ অভিজ্ঞতা হতে চলেছে।’ দাবি সাউথগেটের।

বন্ধ করুন