বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO 2020: ‘এখনও এক বড় বাধা পেরোতে হবে’, ফাইনালে পৌঁছে সতর্কবার্তা সাউথগেটের

EURO 2020: ‘এখনও এক বড় বাধা পেরোতে হবে’, ফাইনালে পৌঁছে সতর্কবার্তা সাউথগেটের

কেনের গোলের পর ইংল্যান্ড ম্যানেজার সাউথগেটের উচ্ছ্বাস। ছবি- উয়েফা ইউরো।

১০৪ মিনিটে হ্যারি কেনের গোলে সেমিফাইনালে ডেনমার্ককে পরাস্ত করে ইংল্যান্ড।

৫৫ বছরের ব্যথা, বেদনা, গ্লানি সব ধুয়ে মুছে সাফ শুধুমাত্র একটা কিকে। কোটি কোটি ইংলিশ জনগণ ইউরোর মেগা সেমিফাইনালের রাতে তাকিয়ে ছিলেন তাদের অধিনায়ক হ্যারি কেনের একটি শটের দিকে। ১০৪ মিনিটে পেনাল্টি থেকে গোলা করতে ব্যর্থ হলেও ফিরতি বলকে জালে জড়িয়ে ইংল্যান্ডকে ইউরোর ফাইনালে পৌঁছে দেন হ্যারি কেন।

খেতাব জয়ের লড়াইয়ে কেনদের জন্য প্রতিপক্ষ টুর্নামেন্টের একমাত্র ১০০ শতাংশ ম্যাচ জেতা মানচিনির ইতালি। প্রথমবার ইউরোর ফাইনালে পৌঁছলেও খেতাব জয়ের পথ যে একেবারেই ফুলে মোড়ানো হবে না, সেই বিষয়ে ভালভাবেই অবগত ইংল্যান্ড ম্যানেজার গ্যারেথ সাউথগেট। তাই আগেভাগেই সতর্কবার্তা দিয়ে রাখলেন তিনি।

ম্যাচের পর ITV-কে দেওয়া এক সাক্ষাৎকারে সাউথগেট বলেন, ‘আমরা ফাইনালে নিজেদের জায়গা পাকা করতে সক্ষম হয়েছি। এটা অবশ্যই খুবই আনন্দের বিষয়। তবে আমাদের এখনও একটা বড় বাধা পেরোতে হবে। ইতালি একটি দুর্ধর্ষ দল। ওদের ডিফেন্সে দুই যোদ্ধা রয়েছে এবং গোটা দলটাই দারুণ পারফর্ম করেছে। ফাইনালে আমরা একটা দারুণ ম্যাচের সাক্ষী হতে যাচ্ছি।’

ডেনমার্ক ম্যাচের আগে সমর্থকদের বাড়তি প্রত্যাশার চাপকে অতিরক্ত অনুপ্রেরণা হিসাবে কাজে লাগানোর কথা বলেছিলেন ইংল্যান্ড ম্যানেজার। দেশের আপামর জনগণকে সন্তুষ্ট করতে পেরে খুশির সুর সাউথগেটের গলাতেও।

‘সবথেকে আনন্দদায়ক ব্যাপার হল আমরা আমাদের সমর্থক ও গোটা দেশকে এক স্মরণীয় রাত উপহার দিতে পেরেছি। সফরটা আরও চারদিন চলবে। মস্কোতে এমনই একটি রাতে (২০১৮ সালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ সেমিফাইনালে) আমাদের হতাশ হতে হয়েছিল, তারপর এমন একটা রাত পার করা গোটা দলের জন্য খুবই আনন্দদায়ক।’ দাবি সাউথগেটের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'খুব গরম লাগছে', বলে ভাষণের মাঝেই বোতল থেকে মাথায় ডল ঢাললেন রাহুল গান্ধী! পরিশ্রমের ফল পাবেন, হবে ইচ্ছাপূরণ! মিথুন সহ বহু রাশির সৌভাগ্যের সময় শুরু হচ্ছে ‘বিরাট ভূমিকম্প আসবে, ৪ জুনের পর সব পরিবারবাদী পার্টি ভেঙে টুকরো টুকরো হয়ে যাবে’ ১৯-র অঙ্ক হারিয়ে দিল ২৪-এর বাংলাকে, সামনে এল ভোট ষষ্ঠীর ৮ আসনের নয়া পরিসংখ্যান তৃণমূলের হাতে আর একটাই হাতিয়ার অবশিষ্ট রয়েছে, ‘এটা হতে দেব না’: নরেন্দ্র মোদী কয়েক কিলো বাড়তি ওজন নিয়ে ভাবছেন? কোন সময়ে ওজন মাপছেন, সেটিতেও সমস্যা হতে পারে TDS নিয়ে নয়া নয়া আপডেট আয়কর দফতরের, 'ডবল শাস্তিতে' মাথায় হাত পড়বে করদাতাদের! সেপটিক ট্যাঙ্ক থেকে পাওয়া মাংস ও চুল সাংসদের? ডিএনএ টেস্টে কলকাতায় আসছেন মেয়ে গত ৮টি T20 বিশ্বকাপে সব থেকে বেশি রান করে গোল্ডেন ব্যাট জেতেন কারা? ৩০ মে মাসিক কালাষ্টমী, রাহু ও শনি দোষ দূর করতে ওই দিন এভাবে করুন পুজো

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.