বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: করোনা পরিস্থিতি সামাল দিতে স্পেন দলে ডাক পড়ল আরও পাঁচ ফুটবলারের
লুইস এনরিকেসহ স্পেনের বাকি কোচিং সদস্য। ছবি- রয়টার্স। (REUTERS)
লুইস এনরিকেসহ স্পেনের বাকি কোচিং সদস্য। ছবি- রয়টার্স। (REUTERS)

EURO 2020: করোনা পরিস্থিতি সামাল দিতে স্পেন দলে ডাক পড়ল আরও পাঁচ ফুটবলারের

  • এই পাঁচ ফুটবলার দলের বাকি সদস্যদের থেকে পৃথকভাবেই নিজেদের প্র্যাকটিস চালিয়ে যাবেন।

পর্তুগালের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের পরই স্পেনের অধিনায়ক সার্জিও বুস্কেটস করোনা পজিটিভ ধরা পড়েন। আচমকা দলের গুরুত্বপূর্ণ সদস্য করোনার কবলে পড়ায় চিন্তার ভাঁজ স্পেন কোচ লুইস এনরিকের কপালে। পরিস্থিতির অবনতি ঘটার কথা মাথায় রেখে সতর্কতাস্বরূপ এবার লা রোহা দলে আরও পাঁচ সদস্যের ডাক পড়ল।

রডরিগো মরেনো, ব্রাইস মেন্ডেজ, কার্লোস সলের, পাবলো ফরনাল্স ও সদ্য ইউরোপা লিগ জয়ী রাউল আলবিয়লকে স্পেন দলের ব্যাক হিসাব প্রস্তুত রাখা হচ্ছে। তবে দলের বাকি সদস্যদের থেকে আলাদাভাবেই রাখা হবে এই পাঁচ জন স্প্যানিশ ফুটবলারকে। অপরদিকে করোনা রিপোর্ট পজিটিভ আসলেও বুস্কেটস লক্ষণহীন। তাঁকে বাকি দলের সদস্যদের থেকে পৃথকভাবে নিভৃতবাসে রাখা হয়েছে। ইতিমধ্যেই বাকি স্প্যানিশ তারকাদের টেস্টের রিপোর্ট নেগেটিভ আসলেও পরিস্থিতি খতিয়ে দেখতে তাঁদের সকলকেই নিভৃতবাসে রাখার সিদ্ধান্ত নিয়েছে স্প্যানিশ ম্যানেজমেন্ট।

স্প্যানিশ ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে জানায়, ‘সার্জিও বুস্কেটসের করোনা রিপোর্ট পজিটিভ আসায়, পরস্থিতির পূর্বঅনুমান করে দলের কোচেরা সম্পূর্ণ ভিন্ন কয়েকজন খেলোয়াড়কে দলে সামিল করার সিদ্ধান্ত নিয়েছেন। লুইস এনরিকের নির্দেশ অনুযায়ীই তাঁরা অপর একটি জৈব বলয়ে থেকে নিজেদের প্র্যাকটিস চালিয়ে যাবেন। আলাদা প্র্যাকটিস করার পাশাপাশি তাঁরা কোনভাবেই দলের বাকি সদস্য, যারা আগে থেকেই দলে ছিলেন তাঁদের সঙ্গে মেলামেশা করতে পারবেন না।’

বন্ধ করুন