বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO 2020: লক্ষ্য পূরণে ব্যর্থ হয়ে ডাচ দলের কোচের পদ থেকে ইস্তফা দিলেন ডি'বোর

EURO 2020: লক্ষ্য পূরণে ব্যর্থ হয়ে ডাচ দলের কোচের পদ থেকে ইস্তফা দিলেন ডি'বোর

ম্যাচ হেরে হতাশ ডাচ কোচ ফ্রাঙ্ক ডি'বোর। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

ফ্রাঙ্ক ডি'বোরের অধীনে নেদারল্যান্ডস ১৫টির মধ্যে আটটি ম্যাচই জিততে পারে।

চেক রিপাবলিকের বিরুদ্ধে অপ্রত্যাশিত হারের রেশ এখনও কাটেনি। ইতিমধ্যেই ফের ধাক্কা নেদারল্যান্ডস শিবিরে। পরাজয়ের গ্লানির মধ্যেই জাতীয় দলের কোচের পদ থেকে ইস্তফা দিলেন ফ্রাঙ্ক ডি'বোর। ডাচ দল ছাড়া নিয়ে বোর্ড এবং তাঁর মধ্যে শেষ বোঝাপড়া চলছে।

রোনাল্ড কোম্যান বার্সেলোনার দায়িত্ব নেওয়ায়, জাতীয় দলের দায়িত্ব এসে পড়ে ডি'বোরের কাঁধে। দারুণ গতিতে এগোতে থাকা ডাচ ঝড় শুরুতেই তাঁর অধীনে ধাক্কা খায়। তবে ঝড় সামলে ইউরোর গ্রুপ পর্যায়ের তিন ম্যাচ জিতে শুরুটা দুর্ধর্ষ করেছিল তাঁর দল। আশা ছিল ব্যার্থতার মেঘ কাটিয়ে অবশেষ খেতাব জয়ের মধ্যে দিয়ে নতুন ভোরের উদয় হবে। তবে সেগুড়ে বালি। দুরন্ত চেক দলের টিম গেমের সামনে পরাস্ত হয় নেদারল্যান্ডস।

এক বিবৃতিতে ডি'বোর জানান, ‘ডাচ দলের পরিবর্তন ও উন্নতির আশায়, আমি দলের কোচের পদ থেকে সরে দাঁড়ালাম। আমায় যখন ২০২০ সালে কোচের দায়িত্ব দেওয়া হয়, তখন সেটা ছিল অত্যন্ত গৌরব এবং চ্যালেঞ্জের। তবে স্পষ্টতই আমি লক্ষ্য পূরণ হয়নি। আমি দলের ফুটবলার থেকে সমর্থক, সকলকেই ধন্যবাদ জানাতে চাই। ম্যানেজমেন্টের প্রতি আমার অসীম শ্রদ্ধা যারা এমন এক দুর্দান্ত পরিবেশ তৈরি করতে সক্ষম হয়েছে।’

ফ্রাঙ্ক ডি'বোরের অধীনে নেদারল্যান্ডস ১৫টির মধ্যে আটটি ম্যাচই জিততে পারে। সামনের বছরই কাতারে বসবে বিশ্বকাপের আসর। এমন গুরুত্বপূর্ণ সময়ে এবার নেদারল্যান্ডস দলের দায়িত্ব কাকে দেওয়া হয় সেই দিকেই তাকিয়ে ডাচ ফুটবলের অনুরাগীরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি যদি প্রথমবার শ্রাবণ সোমবারের উপবাস করেন, তাহলে জেনে নিন কী খাবেন আর কী খাবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.