বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: ম্যাচ হেরেও এরিকসেনকে অনন্য সম্মান প্রদর্শন করে প্রশংসিত গ্যারেথ বেল
ম্যাচ শুরুর আগে দুই দলের দুই অধিনায়ক। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

EURO 2020: ম্যাচ হেরেও এরিকসেনকে অনন্য সম্মান প্রদর্শন করে প্রশংসিত গ্যারেথ বেল

  • ম্যাচে ৪-০ ফলে ড্যানিশদের হাতে একেবারে চূর্ণবিচূর্ণ হতে হয় গ্যারেথ বেলের ওয়েলসকে।

শুভব্রত মুখার্জি

ইউরো কাপ ২০২০'র নক আউট পর্যায়ের সূচনা হয় ওয়েলস বনাম ডেনমার্ক ম্যাচের মধ্যে দিয়ে। ম্যাচে প্রবল আত্মবিশ্বাসী ডেনমার্কের বিরুদ্ধে প্রথম থেকেই যে জয় পাওয়া কতটা কষ্টকর ছিল তা জানতেন রব পেজের ছেলেরা। বাস্তবে ঘটল ও তাই। ৪-০ ফলে ড্যানিশদের হাতে একেবারে চূর্ণবিচূর্ণ হতে হল গ্যারেথ বেলের ওয়েলসকে। 

তবে ম্যাচ হারলেও কোটি কোটি ফুটবল সমর্থকদের হৃদয় জিতলেন গ্যারেথ বেল এবং তাঁর দেশ ওয়েলস। ম্যাচ শুরুর আগে অনন্য উপায়ে তাঁরা সম্মান প্রদর্শন করেন ডেনমার্কের ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসেনকে। এরিকসেনের দ্রুত সুস্থতা কামনা করে ওয়েলস দলের পক্ষ থেকে প্রদান করা ডেনমার্ক দলকে দেওয়া এই অভিনব উপহার মন জিতে নিল সকলের।

উল্লেখ্য ইউরোর শুরুর দিকে ডেনমার্কের গ্রুপ পর্যায়ের প্রথম ম্যাচে ফিনল্যান্ডের বিরুদ্ধে খেলা চলাকালীন হঠাৎ করেই প্রথমার্ধের ৪২ মিনিটে মাঠে লুটিয়ে পড়েন ড্যানিশ ফুটবলার এরিকসেন। হৃদরোগে আক্রান্ত হওয়া এরিকসেনকে টানা ১০-১৫ মিনিট মাঠেই শ্রুশ্রূষা করে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনেন ডাক্তাররা। সেই এরিকসেনের দেশের বিরুদ্ধে প্রি-কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে নেমেছিলেন গতবার ইউরো কাপে সেমিফাইনালে ওঠা গ্যারেথ বেলের ওয়েলস। কিন্তু এবার প্রি-কোয়ার্টারেই ড্যানিশদের কাছে হেরে ছিটকে গেল ওয়েলস। টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েও ওয়েলস ক্যাপ্টেন বেলের কার্যকলাপ ফুটবল অনুগামীরা আজীবন মনে রাখবেন ।

আমস্টারডামের ইয়োহান ক্রুয়েফ এরিনায় ম্যাচ শুরুর আগে বেল ড্যানিশ ক্যাপ্টেন সিমন কিয়েরের হাতে এক অনন্য উপহার তুলে দেন। যা দেখে তাকে অকুন্ঠ প্রশংসায় ভরিয়ে দেন সকলে। কি ছিল সেই উপহারে? একটি কাঁচের বাক্সবন্দি অবস্থায় ছিল এক বিশালাকার ওয়েলসের টিমের সকল সদস্যদের স্বাক্ষরিত জার্সি। আর সেই জার্সিতে লেখা রয়েছে ক্রিশ্চিয়ান এরিকসেনের নাম। নক আউট পর্বের মতন এক অতি গুরুত্বপূর্ণ জায়গায় দাঁড়িয়ে প্রতিপক্ষের এক ফুটবলারের প্রতি বেলদের এই অনন্য সম্মান প্রদর্শন ফুটবল ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে।

বন্ধ করুন