বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020- পরাজয় সত্ত্বেও দলের ঘুরে দাঁড়ানোর বিষয়ে আশাবাদী জার্মান কোচ লো
জোয়াকিম লো। ছবি- ইউরো (টুইটার)।
জোয়াকিম লো। ছবি- ইউরো (টুইটার)।

EURO 2020- পরাজয় সত্ত্বেও দলের ঘুরে দাঁড়ানোর বিষয়ে আশাবাদী জার্মান কোচ লো

  • দলের ফুলব্যাক জুটিকে প্রশংসায় ভরিয়ে দেন জার্মান কোচ।

ইউরোর গ্রুপ ‘এফ’র হেভিওয়েট ম্যাচে ম্যাটস হামেলসের আত্মঘাতী গোলে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের বিরুদ্ধে পরাজিত হয় জার্মানি। ম্যাচের বেশিরভাগ সময়ই ইউরোপের দুই শক্তিধর দেশ একে অপরকে সেয়ানে সেয়ানে টক্কর দেয়। তবে ম্য়াচ হারলেও টুর্নামেন্টে দলের ঘুরে দাঁড়ানো নিয়ে আশাবাদী জার্মান কোচ জোয়াকিম লো। 

ম্যাচের পর জার্মান ম্যানেজার সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ‘আমরা নিজেদের তরফ থেকে সবরকম চেষ্টাই করি। গোটা নব্বই মিনিট ধরে আমরা লড়াই চালিয়ে যাই। তবে গোলের দরজা খুলতে দল ব্যর্থ হয়, যার ফলেই আমাদের পরাজয়। কিন্তু গোটা ম্যাচেই আমার দলের ফুটবলাররা দারুণ মানসিকতার পরিচয় দেয়। আমার মনে হয় আমরা এই অবস্থা থেকে ঘুর দাঁড়াতে সক্ষম হব।’ 

ফ্রান্সের কিলিয়ান এমবাপের আগুনে গতির বিরুদ্ধে বেশ কয়েকবার সমস্যায় পড়লেও দ্বিতীয়ার্ধে জার্মান ফুলব্যাক জুটি জসুয়া কিমিক এবং রবিন গোসেন্স বারংবার একাধিক ক্রসের মাধ্যমে ফ্রান্স ডিফেন্সের ওপরে চাপ সৃষ্টি। ম্যাচের পর দুই ফুলব্যাককেই প্রশংসায় ভরিয়ে দেন লো।

‘রবিন গোসেন্স এবং জসুয়া কিমিক অ্যাটাকের আমাদের জন্য দারুণ কয়েকটা সুযোগ তৈরি করে এবং গোটা ম্যাচ জুড়েই ওরা অনবদ্য ছিল। সার্জ ন্যাবরি গোল করার একটা দারুণ সুযোগ পায়। তবে গোলের আশেপাশে আমাদের তীক্ষ্ণতার অভাবই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়।’ জানান তিনি।

এই টুর্নামেন্টের পরেই জার্মান দলের হয়ে বর্ণময় কোচিং কেরিয়ার শেষ হতে চলেছে জোয়াকিম লোর। তাই জাতীয় দলের হয়ে নিজের কোচিং কেরিয়ারের শেষ অধ্যায় সফলভাবেই সমাপ্ত করতে উৎসুক লো। পরের ম্যাচে তাঁর দল মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগালের। 

বন্ধ করুন