বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: প্রয়াত সতীর্থ ডাভিডে আস্তোরির উদ্দেশ্যে ইউরো জয় উৎসর্গ চিয়েলিনির
দেশে ফিরে ট্রফি হাতে ইতালি দল। ছবি- রয়টার্স। (REUTERS)
দেশে ফিরে ট্রফি হাতে ইতালি দল। ছবি- রয়টার্স। (REUTERS)

EURO 2020: প্রয়াত সতীর্থ ডাভিডে আস্তোরির উদ্দেশ্যে ইউরো জয় উৎসর্গ চিয়েলিনির

  • ২০১৮ সালে ম্যাচের আগে নিজের হোটেল রুমে হার্ট অ্যাটাকে মৃত অবস্থায় পাওয়া যায় আস্তোরিকে।

ওয়েম্বলি ইংল্যান্ডকে পেনাল্টিতে পরাস্ত করে ৫৩ বছর পর ইউরো খেতাব ঘরে তুলেছে ইতালি দল। দেশে ফিরে গিয়েই জনগণের সঙ্গে উচ্ছ্বাসে ভেসেছেন জর্জিও চিয়েলিনি, জিয়ানলুইজি দোনারুমারা। তবে উচ্ছ্বাস, উন্মাদনার মাঝেও ইতালি অধিনায়ক ভোলেননি প্রাক্তন সতীর্থ ডাভিডে আস্তোরিকে। 

২০১৮ সালে সিরি এ ম্যাচের আগে নিজের হোটেল রুমে হার্ট অ্যাটাকে মারা যান ফিওরেনটিনা অধিনায়ক ও ইতালির জাতীয় দলের হয়ে খেলা ডিফেন্ডার। ঘটনায় শোকস্তব্ধ হয়ে যায় গোটা ইতালি, সতীর্থের অচিরেই মৃত্যুতে গভীর ক্ষতের সৃষ্টি হয় চিয়েলিনির মনেও। বিজয় উল্লাসের মধ্য়ে আস্তোরির প্রতি শ্রদ্ধার্ঘ জানাতে ভুললেন না আজুরি অধিনায়ক। বিজয় মিছিলের পর বক্তব্য পেশ করতে উঠে প্রয়াত আস্তোরি, দেশের রাষ্ট্রপতি এবং সমগ্র বিশ্বে বসবাসকারী ইতালিয়ানদের প্রতি ইউরো খেতাব জয় উৎসর্গ করেন চিয়েলিনি। 

তিনি বলেন, ‘আমি রাষ্ট্রপতিকে দলের সবার পক্ষ থেকে তাঁর উপস্থিতির জন্য ধন্যবাদ জানাতে চাই। আমাদের জয় উৎসর্গ করতে চাই গোটা বিশ্ব জুড়ে ছড়িয়ে থাকা ইতালিয়ানদের, যারা আমাদের সবসময় সমর্থন করে গেছে, আমাদের এই যাত্রায় আমাদের পাশে থেকেছে। পাশাপাশি এই জয় আমি উৎসর্গ করতে চাই ডাভিডে আস্তোরিকেও। ও এখানে আমাদের সঙ্গে থাকলে কী ভালই না হতো! তবে, ওর সঙ্গে সাক্ষাৎ হওয়া সকল ব্যক্তির স্মৃতিতে এবং হৃদয়ে ও এখনও বিরাজমান।  ’

২০১৮ সালে বিশ্বকাপের যোগ্যতা অর্জনে ব্যর্থ হওয়ার পর ‘মানচিনি ম্যাজিকে’ ঘুরে দাঁড়ায় আজুরিরা। ইউরো খেতাব জয়ের পাশপাশি অসামান্য ধারাবাহিকতার প্রমাণস্বরূপ টানা ৩৪ ম্যাচে অপরাজিত ইতালি। দলের ভাগ্য পরিবর্তনের জন্য ফুটবলারদের নিজেদের মধ্যে বন্ধুত্ব ও সবসময় একে অপরের পাশে থাকাকেই কৃতিত্ব দিচ্ছেন চিয়েলিনি।

বন্ধ করুন