বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: ফিরতিপথে আহত স্পিনাজ্জোলার জয়গান, মুহূর্তেই ভাইরাল ইতালি দলের ভিডিও
লিওনার্দো স্পিনাজ্জোলা। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
লিওনার্দো স্পিনাজ্জোলা। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

EURO 2020: ফিরতিপথে আহত স্পিনাজ্জোলার জয়গান, মুহূর্তেই ভাইরাল ইতালি দলের ভিডিও

  • সম্ভবত কয়েক মাসের জন্য মাঠের বাইরে স্পিনাজ্জোলা।

বেলজিয়ামকে ২-১ গোলে হারিয়ে এবারের ইউরোয় নিজেদের জয়ের ধারা অব্যাহত রেখেছে ইতালি ফুটবল দল। এবার ফিরতি পথের বিমানে তাঁদের দলগত ঐক্যতা এবং দলের সতীর্থদের প্রতি শ্রদ্ধা ও ভালবাসার দারুণ এক নিদর্শন দেখল গোটা পৃথিবী।

দুরন্ত জয়ের মাঝেও আজুরি দলের উইং-ব্যাক, লিওনার্দো স্পিনাজ্জোলার আঘাত জয়ের স্বাদ কিছুটা তেতো করেছে ইতালি দলের। রবার্তো মানচিনির দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য এএস রোমার উইংব্যাক স্পিনাজ্জোলা। দ্বিতীয়ার্ধের শেষের দিকে রোমেলু লুকাকুকে ম্যাচে সমতা ফেরানো থেকে দুরন্তভাবে রুখে দেন এই ডিফেন্ডার। তবে এই প্রক্রিয়ায় গুরুতর আহত হয়ে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি।

সাংবাদিক সম্মেলনে আজুরিদের কোচ রবার্তো মানচিনি বলেন, 'ওর এটা প্রাপ্য ছিল না। এই ইউরোর ও অন্যতম সেরা ফুটবলার এবং পরবর্তী ম্যাচগুলি ও খেলুক না খেলুক, এই সত্যিটা বদলানো যাবে না। যা ঘটেছে তার জন্য আমরা সকলেই খুবই দুঃখিত। চোটটা গুরতর বলেই মনে হচ্ছে।'

দলের ফরোয়ার্ড লরেঞ্জো ইনসিনিয়া আহত সতীর্থের জন্য় মর্মাহত। তবে পাশাপাশি স্পিনাজ্জোলার জন্যই ইউরোর খেতাব জিতে, সতীর্থকে উপহার দেওয়ার অঙ্গীকারও করেন তিনি।

Football Italia-এর রিপোর্ট অনুযায়ী, ২৮ বছর বয়সী স্পিনাজ্জোলার অ্যাখিলিস টেন্ডন ফেটে যায়। ফলে কয়েক মাস মাঠের বাইরেই কাটাতে হবে তাঁকে। এরপরই ফিরতি বিমানে ইতালি দলের ফুটবলাররা তাঁর নাম করে জয়গান শুরু করেন। সতীর্থের প্রতি আজুরিদের এই ভালবাসা ও সম্মান দেখে আপ্লুত নেটপাড়া।

সকলেই তাঁর সাহসিকতা এবং টুর্নামেন্টে তাঁর পারফরম্যান্সের উচ্ছ্বসিত প্রশংসা করেন। ইতালি দলের একতা দেখে অভিভূত নেটনাগরিকরাও। পরবর্তী ম্যাচে ফাইনালের টিকিট পাকা করতে স্পেনের বিরুদ্ধে মাঠে নামবে ইতালি।

বন্ধ করুন