বাংলা নিউজ > ময়দান > ফুটবল > UEFA EURO 2020: দায়িত্ব ও পাগলামোর মিশ্রণেই খেতাব জয়ের লক্ষ্যে মাঠে নামছে ইতালি
জাতীয় দলের অনুশীলনে সতীর্থদের সঙ্গে অধিনায়ক জর্জিয়ো কিয়েলিনি। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
জাতীয় দলের অনুশীলনে সতীর্থদের সঙ্গে অধিনায়ক জর্জিয়ো কিয়েলিনি। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

UEFA EURO 2020: দায়িত্ব ও পাগলামোর মিশ্রণেই খেতাব জয়ের লক্ষ্যে মাঠে নামছে ইতালি

  • তুরস্কের বিরুদ্ধে ম্যাচ দিয়ে নিজেদের ইউরো অভিযান শুরু করবে ইতালি।

২০১৮ সালের বিশ্বকাপে যোগ্যতা অর্জনে ব্যর্থতার পর ফের বড় টুর্নামেন্টে প্রত্যাবর্তন ঘটতে চলেছে ইতালির। বিশ্বকাপে যোগ্যতা অর্জনের ম্যাচে সুইডেনের কাছে মিলানের মাঠে প্লে-অফে হারতে হয় আজুরিদের, যা তাঁদের ইতিহাসের অন্যতম কালো অধ্যায়। তবে অতীতের ব্যর্থতাকেই হাতিয়ার বানিয়ে সাফল্যের লক্ষ্যে মাঠে নামতে চান ইতালির অধিনায়ক জর্জিয়ো কিয়েলিনি।

ম্যাচের পূর্বে সাংবাদিক সম্মেলনে কিয়েলিনি বলেন, ‘মিলানে সুইডেনের ইতিহাস রয়েই যাবে, তা আর কোনভাবেই পরিবর্তন করা সম্ভব নয়। তবে আমরা ব্যর্থতা থেকেই উদ্যম এবং প্রেরণা নিয়ে এগিয়ে যেতে চাই। আমরা সকলে মিলে একসাথে মাঠে নামার উত্তেজনা ও আবেগ অনুভব করতে প্রস্তুত। এটাই প্রথম ম্যাচ, সুতরাং আমাদের এবং তুরস্ক, উভয় পক্ষের জন্যই ম্যাচটা বেশ কঠিন হতে চলেছে।’

আবেগে পরিপূর্ণ একটা সন্ধ্যা উপভোগ করতে মুখিয়ে রয়েছেন অভিজ্ঞ এই ডিফেন্ডার। ইউরোর মতো টুর্নামেন্টে দারুণ কিছু করার জন্য ‘দায়িত্ব’ এবং হালকা ‘পাগলামো’ দরকার, যার দু'টোই তাঁর দলের মধ্যে রয়েছে বলে দাবি করেন কিয়েলিনি। পাশাপাশি প্রথম ম্যাচ হওয়ায় দুই দলের ক্ষেত্রেই অনেক অজানা তথ্য রয়েছে যা ম্যাচটিকে আরও রোমাঞ্চকর করে তুলতে পারে বলে মনে করছেন আজুরি অধিনায়ক। তবে দুরন্ত ছন্দে শেষ সাত ম্যাচ জিতে খাতায় কলমে তুরস্কের থেকে একটু এগিয়েই মাঠে নামবেন কিয়েলিনিরা।

বন্ধ করুন