বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: সহজ জয়ে তৃতীয় দল হিসাবে ইউরোর শেষ ষোলোয় পৌঁছল নেদারল্যান্ডস
ম্যাচ জিতে নেদারল্যান্ডস ফুটবলাররা। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
ম্যাচ জিতে নেদারল্যান্ডস ফুটবলাররা। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

EURO 2020: সহজ জয়ে তৃতীয় দল হিসাবে ইউরোর শেষ ষোলোয় পৌঁছল নেদারল্যান্ডস

  • টানা দ্বিতীয় ম্যাচে গোল করে ডাচদের জয় সুনিশ্চিত করেন তরুণ ফুলব্যাক ডামফ্রিস।

গত দশকটা খুব একটা ভাল কাটেনি ডাচ ফুটবলার জন্য। তারকা ফুটবলারদের একের পর এক বিদায়ের ফলে পরিবর্তনের মধ্যে দিয়ে যাওয়া নেদারল্যান্ডস ফুটবল দল বিশ্বকাপ এবং ইউরো দুই বড় টুর্নামেন্টেই যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়। কিন্তু সেই দিন পিছনে ফেলে ডাচ ফুটবলে এখন ফের রোদের ঝলকানি। 

এবারের ইউরোয় নিজেদের প্রথম ম্য়াচে ইউক্রেনের বিরুদ্ধে টানটান ম্যাচ জিতে শুরুটা ভালই করেছিল জর্জনিয়ো ওয়াইনালডমের নেতৃত্বাধীন ডাচ দল। অস্ট্রিয়ার বিরুদ্ধে ২-০ গোলে সহজ জয়ে প্রি-কোয়ার্টারফাইনালের টিকিটও পাকা করে নিল ‘অরেঞ্জ আর্মি’।

ম্যাচের প্রথম থেকেই নিজেদের আধিপত্য বজায় রেখেছিল নেদারল্যান্ডস দল। ১১ মিনিটের মাথায় দলের ফরোয়ার্ড মেমফিস ডিপাইয়ের গোলে ১-০ এগিয়ে যায় ডাচরা। পেনাল্টি কিক থেকে নিজের আন্তর্জাতিক কেরিয়ারের ২৭ নম্বর গোলটি করেন ডিপাই। ৬৬ ম্য়াচে এছাড়াও তিনি ২২টি অ্যাসিস্ট প্রদান করেছেন।

এরপর ৬৭ মিনিটে টানা দ্বিতীয় ম্যাচে গোল করে ডাচদের জয় সুনিশ্চিত করেন তরুণ ফুলব্যাক ডামফ্রিস। অস্ট্রিয়া দলকে এই ম্যাচে তাঁদের নির্বাসিত ফরোয়ার্ড মার্কো আর্নাউটোভিচকে ছাড়াই মাঠে নামতে হয়। তাঁদের দলের তারকা ফুটবলার ডেভিড আলাবাও এদিন তাঁর দলকে রক্ষা করতে পারলেন না। দুই ম্যাচে দুই জয়ের সুবাদে ইতালি, বেলজিয়ামের পর তৃতীয় দলহিসাবে ইউরোর প্রি-কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা করল ডাচরা।

বন্ধ করুন