বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO 2020: সহজ জয়ে তৃতীয় দল হিসাবে ইউরোর শেষ ষোলোয় পৌঁছল নেদারল্যান্ডস

EURO 2020: সহজ জয়ে তৃতীয় দল হিসাবে ইউরোর শেষ ষোলোয় পৌঁছল নেদারল্যান্ডস

ম্যাচ জিতে নেদারল্যান্ডস ফুটবলাররা। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

টানা দ্বিতীয় ম্যাচে গোল করে ডাচদের জয় সুনিশ্চিত করেন তরুণ ফুলব্যাক ডামফ্রিস।

গত দশকটা খুব একটা ভাল কাটেনি ডাচ ফুটবলার জন্য। তারকা ফুটবলারদের একের পর এক বিদায়ের ফলে পরিবর্তনের মধ্যে দিয়ে যাওয়া নেদারল্যান্ডস ফুটবল দল বিশ্বকাপ এবং ইউরো দুই বড় টুর্নামেন্টেই যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়। কিন্তু সেই দিন পিছনে ফেলে ডাচ ফুটবলে এখন ফের রোদের ঝলকানি। 

এবারের ইউরোয় নিজেদের প্রথম ম্য়াচে ইউক্রেনের বিরুদ্ধে টানটান ম্যাচ জিতে শুরুটা ভালই করেছিল জর্জনিয়ো ওয়াইনালডমের নেতৃত্বাধীন ডাচ দল। অস্ট্রিয়ার বিরুদ্ধে ২-০ গোলে সহজ জয়ে প্রি-কোয়ার্টারফাইনালের টিকিটও পাকা করে নিল ‘অরেঞ্জ আর্মি’।

ম্যাচের প্রথম থেকেই নিজেদের আধিপত্য বজায় রেখেছিল নেদারল্যান্ডস দল। ১১ মিনিটের মাথায় দলের ফরোয়ার্ড মেমফিস ডিপাইয়ের গোলে ১-০ এগিয়ে যায় ডাচরা। পেনাল্টি কিক থেকে নিজের আন্তর্জাতিক কেরিয়ারের ২৭ নম্বর গোলটি করেন ডিপাই। ৬৬ ম্য়াচে এছাড়াও তিনি ২২টি অ্যাসিস্ট প্রদান করেছেন।

এরপর ৬৭ মিনিটে টানা দ্বিতীয় ম্যাচে গোল করে ডাচদের জয় সুনিশ্চিত করেন তরুণ ফুলব্যাক ডামফ্রিস। অস্ট্রিয়া দলকে এই ম্যাচে তাঁদের নির্বাসিত ফরোয়ার্ড মার্কো আর্নাউটোভিচকে ছাড়াই মাঠে নামতে হয়। তাঁদের দলের তারকা ফুটবলার ডেভিড আলাবাও এদিন তাঁর দলকে রক্ষা করতে পারলেন না। দুই ম্যাচে দুই জয়ের সুবাদে ইতালি, বেলজিয়ামের পর তৃতীয় দলহিসাবে ইউরোর প্রি-কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা করল ডাচরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

টেস্টের সেরা ১১-য় অনিশ্চিত জেনেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি পেসার মুম্বই গিয়ে ডেটিং অ্যাপের ফাঁদে প্রিয়াঙ্কা! দিদি নম্বর ওয়ানে এসে বললেন কী? সফল হয়েছে গোড়ালির অস্ত্রোপচার, হাসপাতালের বিছানায় শুয়েই নিজেই আপডেট দিলেন শামি কলকাতায় একসময় পড়াশোনা করতেন, থাকতেন, ফের একবার এই শহরে ফিরলেন বিদ্যুৎ জামওয়াল দ্বিতীয় ইনিংসে কঠিন সময়ে ধ্রুব জুরেলকে কী উপদেশ দিয়েছিলেন, খোলসা করলেন শুভমন ২০১৪-র হারের বদলা নিল ভারত, KKR-র পোস্টে চটল ধোনির ফ্যানরা, 'MS-র হার কেন বলবে?' খতরোকে খিলাড়ি! লখনউবাসীকে লাইভ স্টান্ট করে দেখালেন অক্ষয়-টাইগার, ভাইরাল ভিডিয়ো WPL 2024: খাতা খুলেই লিগ টেবিলে RCB-কে টপকে দুইয়ে দিল্লি ক্যাপিটালস, একে কারা? PSL-এ বাবরের দ্বিতীয় শতরানের রাতে, ইসলামাবাদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় জালমির পুণের রাস্তাতে মাদকে অচৈতন্য তরুণী, উদ্ধার করেন অভিনেতা রমেশ পরদেশী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.