বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: টুর্নামেন্টের অদ্ভুদ নিয়মে মিলবে না আহত তারকার বদলি, বিপাকে ডাচ শিবির
ডাচ দলের সঙ্গে লুক ডি'জং। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
ডাচ দলের সঙ্গে লুক ডি'জং। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

EURO 2020: টুর্নামেন্টের অদ্ভুদ নিয়মে মিলবে না আহত তারকার বদলি, বিপাকে ডাচ শিবির

  • বুদাপেস্টে রবিবার শেষ যোলের ম্যাচ খেলতে নামবে নেদারল্যান্ডস।

জোরকদমে চলছে ইউয়েফা ইউরোর আসর। এত বড় একটি টুর্নামেন্ট থেকে চোটের কারণে ছিটকে যাওয়া নিঃসন্দেহে দুর্ভাগ্যের বিষয়। তবে এমনই দুর্ভাগ্যের শিকার হতে হল নেদারল্যান্ডস স্ট্রাইকার লুক ডি'জংকে।

নর্থ ম্যাসেডোনিয়াকে পরাস্ত করে নিজেদের শেষ গ্রুপ ম্যাচ জেতার পরের দিন অনুশীলনেই ঘটে এই দুর্ভাগ্যজনক ঘটনা। সতীর্থ কোডি গ্যাকপোর একটি ট্যাকেলেই হাঁটুতে চোট পান ৩০ বছর বয়সী ফুটবলার। ফলে গোটা টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হচ্ছে তাঁকে।

ডাচ দলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘জাতীয় দলের হয়ে ৩৮ ম্যাচ খেলা সেভিয়া স্ট্রাইকার হাঁটুর লিগামেন্টে আঘাত পেয়েছেন। ফলস্বরূপ ও ইউরো চ্যাম্পিয়নশিপের বাকি ম্যাচগুলোয় আর অংশ নিতে পারবে না।’

তবে সমস্যার এখানেই শেষ নয়। ইউরোর অদ্ভুদ নিয়মের ফাঁপড়ে পড়ে দলে কোনরকম বদলিও নিতে পারবেন না ডাচ কোচ ফ্রাঙ্ক ডি'বোর। নিয়ম অনুযায়ী টুর্নামেন্টের এই পর্যায়ে শুধুমাত্র কোন দলের গোলকিপার আহত হলেই তার বদলি নিতে পারবে দলগুলি, অন্যথা কোন আউটফিল্ড খেলোয়াড়ের নয়।

নিজেদের গ্রুপ পর্যায়ে শীর্ষে থেকে শেষ করেছে নেদারল্যান্ডস। জর্জিনিয়ো ওয়াইনালডমের দল রবিবার সেরা তৃতীয় স্থানাধিকারী কোন দলের বিরুদ্ধে শেষ ষোলোর লড়াইয়ে মাঠে নামবেন। তবে লুক ডি'জং না থাকায় ২৪ সদস্যের স্কোয়াডের মধ্যে থেকেই পরের ম্যাচের জন্য নিজের দল বাছাই করতে হেব ডি'বোরকে।

বন্ধ করুন