বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO 2020: বেলজিয়ামের ‘দুর্বলতা’কে কাজে লাগিয়েই মেগা ম্যাচে জয়ের লক্ষ্যে মাঠে নামছেন রোনাল্ডোরা

EURO 2020: বেলজিয়ামের ‘দুর্বলতা’কে কাজে লাগিয়েই মেগা ম্যাচে জয়ের লক্ষ্যে মাঠে নামছেন রোনাল্ডোরা

 রোনাল্ডোদের অনুশীলনে কড়া নজর ফার্নান্দো স্যান্টোসের। ছবি- রয়টার্স। (REUTERS)

ম্যাচে এককভাবে সর্বকালের সর্বোচ্চ আন্তর্জাতিক গোলদাতা হওয়ার লক্ষ্যে মাঠে নামবেন রোনাল্ডো।

সম্ভবত এখনও অবধি এই ইউরোর সবচেয়ে বড় ম্যাচে একে অপরের মুখোমুখি হবে বেলজিয়াম এবং পর্তুগাল। বিশ্বের এক নম্বর দল ও ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের মধ্যে ইউরোর শেষ আটে পৌঁছানোর লড়াই নিয়ে সম্ভবতই উত্তেজনা চরমে। ম্যাচে কোন দল একে অপরকে ছাপিয়ে যাবে সেই নিয়ে নানা বিশেষজ্ঞের নানা মত।

তবে মাঠে নামার আগেই বেলজিয়াম দলের বিরুদ্ধে বিস্তর হুশিয়ারি দিয়ে রাখলেন পর্তুগালের কোচ ফার্নান্দো স্যান্টোস। তারকায় ভরা দুই দলের মেগা ম্যাচের আগে বেলজিয়াম দলের দুর্বলতাকেই কাজে লাগিয়ে দলকে জয়ের লক্ষ্যে নিয়ে যেতে চান স্যান্টোস।

পর্তুগীজ কোচ জানান, ‘আমি এখনই ওদের দুর্বলতা নিয়ে কিছু বলব না, কারণ আমি চাই না ওরা জানুক আমি কীভাবে নিজের পরিকল্পনা সাজাচ্ছি। তবে ওদের দলে এমন কিছু জায়গা রয়েছে যে জায়গায় আমরা আক্রমণ হানতে পারি। ডেনমার্কের বিরুদ্ধে ম্যাচে ওদের সেই দুর্বলতাগুলো কিছুটা নজরে আসে।’

তবে ফিফার তালিকায় এক নম্বরে থাকা দলের বিস্তর শক্তির জায়গা মনে করিয়ে দিয়ে তাঁদের প্রশংসা করতেও ভোলেননি পর্তুগীজ কোচ। বহুদিন ধরে একসঙ্গে খেলার ফলে তাঁদের মধ্যে বোঝাপড়াই তাঁদের দলকে অনেক শক্তিশালী করে তোলে বলে দাবি স্যান্টোসের।

‘বেলজিয়াম অনেকদিক থেকেই প্রচুর শক্তিশালীও। বিশেষত ওরা বহুদিন ধরে একসঙ্গে খেলায় একে অপরের বিষয়ে অবগত এবং এর ফলে বেশি ভাবনাচিন্তা না করেই নিজেদের খেলাটা খেলতে পারে। পাশাপাশি ভিন্ন ভিন্ন পরিকল্পনার সঙ্গেও ওরা খেলতে সিদ্ধহস্ত।’ বলে দাবি স্যান্টোসের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২০-২৫% নয়, একেবারে ২০০-৩০০% চার্জ বাড়াতে পারে সুইগি-জোমাটো, মত রেস্তোরাঁগুলির ভুঁড়ি থেকে সিক্স প্যাক! ছবি পোস্ট করে জীবনের কঠিন সময়টাকে মনে করলেন হার্দিক ভিস্তারার সাথে হবে মার্জার, কর্মীদের জন্যে স্বেচ্ছাবসর স্কিম চালু এয়ার ইন্ডিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বারংবার উঠেছে প্রশ্ন, এহেন বাইডেন এবার কোভিড আক্রান্ত রথের মেলায় দেদার ‘‌মোমো’‌ খেয়ে হাসপাতালে ভর্তি প্রায় ৫০ জন, দেখতে গেলেন মন্ত্রী আবার মুখোমুখি হতে চলেছেন মমতা–মোদী, কোন রসায়নে দু’‌পক্ষের সাক্ষাতের সম্ভাবনা? কোটি টাকার উপহার এর কাছে মিছে! দাদা-বাউদি শোভন-সোহিনীকে বিয়েতে কী দিলেন দীপ্সিতা ‘‌আমরা জাতীয়তাবাদী মুসলমানের পক্ষে’‌, শমীকের মন্তব্যে ‘‌একা’‌ হয়ে গেলেন শুভেন্দু পৃথিবী ও মঙ্গল গ্রহের যুদ্ধ , এলিয়েনদের সঙ্গে যোগাযোগ! ভবিষ্যদ্বাণী বাবা ভাঙ্গার Rohit Sharma: ক্রিকেট থেকে দূরে গিয়ে ছুটি কাটাচ্ছেন হিটম্যান! দিলেন বিশেষ বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.