বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO 2020: ম্যাচ জিতেও তারকাযুগলের চোটে চিন্তার ভাঁজ বেলজিয়াম কোচের কপালে

EURO 2020: ম্যাচ জিতেও তারকাযুগলের চোটে চিন্তার ভাঁজ বেলজিয়াম কোচের কপালে

মাঠ ছাড়ছেন চোটগ্রস্ত কেভিন ডি'ব্রুইন। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

কেভিন ডি'ব্রুইন ও ইডেন হ্যাজার্ড, দুই তারকাই সদ্য চোট সারিয়ে মাঠে ফিরেছেন।

ইউরোর  প্রি-কোয়ার্টার ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগালকে পরাজিত করে নিজের শহর সিভিলে জয় পেয়েছেন বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজ। তবে দুরন্ত জয়েও দলের দুই মহাতারকা অধিনায়ক ইডেন হ্যাজার্ড এবং মিডফিল্ডার কেভিন ডি'ব্রুইনের চোটে চিন্তার ভাঁজ বেলজিয়ান কোচের কপালে।

প্রথমার্ধের শেষের দিকে জাও পালিনহার ট্যাকেলে ডি'ব্রুইন আহত হন। দ্বিতীয়ার্ধে মাঠে নামলেও মাত্র তিন মিনিটের মাথায় তাঁকে পরিবর্তিত করা হয়। হ্যাজার্ড আবার ম্যাচের শেষের দৌড়াতে গিয়ে হঠাৎই থেমে যান। সঙ্গেই সঙ্গেই তিনি বেঞ্চের দিকে বদল করার ইঙ্গিত করেন। তৃপ্তির জয়ে দুই মহাতারকার চোটই চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে মার্টিনেজের। দেশে ফিরে গিয়েই স্ক্যান করার পরেই চোটের গভীরতা সম্পর্কে বিস্তারিত জানতে পারা যাবে বলে জানান মার্টিনেজ।

সাংবাদিকদের উদ্দেশ্যে মার্টিনেজ বলেন, ‘আগামী ৪৮ ঘন্টায় আমরা দুই খেলোয়াড়ের (ইডেন হ্যাজার্ড ও ডি'ব্রুইন) চোটের বিষয়ে আরও স্পষ্ট হব। আমরা বেলজিয়ামে ফিরে গেলেই ওদের চোটের গুরুত্ব বুঝতে কাল ওদের স্ক্যান করা হবে। এখনই এই ব্যাপারে কিছু জানানো সম্ভব নয়। কেভিন ওর গোড়ালিতে চোট পায়, হ্যাজার্ডের ক্ষেত্রে সমস্যা পেশিগত। তবে চোটের গভীরতা জানতে আমাদের একটু সময় লাগবে।’

তবে চোটের কারণে খেলতে না পারলেও দলের সঙ্গে থাকতে ইচ্ছুক বলে আগেভাগেই জানিয়ে দিয়েছেন সিনিয়র হ্যাজার্ড। ‘অধিনায়কহিসাবে দলের প্রতি আমার একটা দায়িত্ব রয়েছে। যাই হয়ে যাক না কেন আমি দলে সঙ্গে শেষ অবধি থাকব।’ জানান রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার। 

গত ম্যাচেই প্রায় এক বছর পরে প্রথমবার নব্বই মিনিট খেলতে পারেন ইডেন হ্যাজার্ড। ডি'ব্রুইনও এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে অক্ষিকোটরে চোট পাওয়ার পর মাত্র নিজের দ্বিতীয় ম্যাচে প্রথম এগারোয় সুযোগ পান। বেলজিয়ামের পরের ম্যাচ ইতালির বিরুদ্ধে। তারকাযুগল মাঠে না নামতে পারলে যে মার্টিনেজের কাজটা অনেক কঠিন হয়ে যাবে, সেই বিষয়ে কোন সন্দেহ নেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লেজেন্ডস লিগের ফাইনালে ভারতকে জেতালেন ইরফান, কান্নাভেজা চোখে জড়িয়ে ধরলেন হরভজন অলিম্পিক্সের আগে বাস্টাডে ডাবলসে জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল 'জনপ্রিয়তা ও ক্ষমতা পেলে লোকে ভাবে.…', বিরাটকে নিয়ে বোমা অমিতের, ‘রোহিত ওরকম নয়’ প্রতি বলে বিরাটকে আউট করতে পারব বলে মনে হত! ‘লড়াই’ নিয়ে মুখ খুললেন অ্যান্ডারসন ভারতের TT দলে আজব ঘটনা, খেলোয়াড়ের থেকে বেশি সাপোর্ট স্টাফ যাচ্ছেন অলিম্পিক্সে 'হ্যাঁ, আমরা সত্যিই...' শাম্মি কাপুরের সঙ্গে সত্যিই বিয়ে হয়েছিল আশা পারেখের! 6 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 54/0 মাত্র ১০ বছর বয়সেই ঋতুমতী হন রেণুকা, তারপরই একাকিত্বে ভুগতে শুরু করেন, কেন? পিছন থেকে জাপটে ‘কপিল দেব’, কুঠার হাতে নাচ ফিফা প্রেসিডেন্টের, আছেন হার্দিকও বয়সের ছুঁতোয় জিমিকে অবসর নিতে বাধ্য করা হল! স্টোকসদের তুলোধোনা প্রাক্তন তারকার

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.