বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: ম্যাচ জিতেও তারকাযুগলের চোটে চিন্তার ভাঁজ বেলজিয়াম কোচের কপালে
মাঠ ছাড়ছেন চোটগ্রস্ত কেভিন ডি'ব্রুইন। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
মাঠ ছাড়ছেন চোটগ্রস্ত কেভিন ডি'ব্রুইন। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

EURO 2020: ম্যাচ জিতেও তারকাযুগলের চোটে চিন্তার ভাঁজ বেলজিয়াম কোচের কপালে

  • কেভিন ডি'ব্রুইন ও ইডেন হ্যাজার্ড, দুই তারকাই সদ্য চোট সারিয়ে মাঠে ফিরেছেন।

ইউরোর  প্রি-কোয়ার্টার ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগালকে পরাজিত করে নিজের শহর সিভিলে জয় পেয়েছেন বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজ। তবে দুরন্ত জয়েও দলের দুই মহাতারকা অধিনায়ক ইডেন হ্যাজার্ড এবং মিডফিল্ডার কেভিন ডি'ব্রুইনের চোটে চিন্তার ভাঁজ বেলজিয়ান কোচের কপালে।

প্রথমার্ধের শেষের দিকে জাও পালিনহার ট্যাকেলে ডি'ব্রুইন আহত হন। দ্বিতীয়ার্ধে মাঠে নামলেও মাত্র তিন মিনিটের মাথায় তাঁকে পরিবর্তিত করা হয়। হ্যাজার্ড আবার ম্যাচের শেষের দৌড়াতে গিয়ে হঠাৎই থেমে যান। সঙ্গেই সঙ্গেই তিনি বেঞ্চের দিকে বদল করার ইঙ্গিত করেন। তৃপ্তির জয়ে দুই মহাতারকার চোটই চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে মার্টিনেজের। দেশে ফিরে গিয়েই স্ক্যান করার পরেই চোটের গভীরতা সম্পর্কে বিস্তারিত জানতে পারা যাবে বলে জানান মার্টিনেজ।

সাংবাদিকদের উদ্দেশ্যে মার্টিনেজ বলেন, ‘আগামী ৪৮ ঘন্টায় আমরা দুই খেলোয়াড়ের (ইডেন হ্যাজার্ড ও ডি'ব্রুইন) চোটের বিষয়ে আরও স্পষ্ট হব। আমরা বেলজিয়ামে ফিরে গেলেই ওদের চোটের গুরুত্ব বুঝতে কাল ওদের স্ক্যান করা হবে। এখনই এই ব্যাপারে কিছু জানানো সম্ভব নয়। কেভিন ওর গোড়ালিতে চোট পায়, হ্যাজার্ডের ক্ষেত্রে সমস্যা পেশিগত। তবে চোটের গভীরতা জানতে আমাদের একটু সময় লাগবে।’

তবে চোটের কারণে খেলতে না পারলেও দলের সঙ্গে থাকতে ইচ্ছুক বলে আগেভাগেই জানিয়ে দিয়েছেন সিনিয়র হ্যাজার্ড। ‘অধিনায়কহিসাবে দলের প্রতি আমার একটা দায়িত্ব রয়েছে। যাই হয়ে যাক না কেন আমি দলে সঙ্গে শেষ অবধি থাকব।’ জানান রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার। 

গত ম্যাচেই প্রায় এক বছর পরে প্রথমবার নব্বই মিনিট খেলতে পারেন ইডেন হ্যাজার্ড। ডি'ব্রুইনও এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে অক্ষিকোটরে চোট পাওয়ার পর মাত্র নিজের দ্বিতীয় ম্যাচে প্রথম এগারোয় সুযোগ পান। বেলজিয়ামের পরের ম্যাচ ইতালির বিরুদ্ধে। তারকাযুগল মাঠে না নামতে পারলে যে মার্টিনেজের কাজটা অনেক কঠিন হয়ে যাবে, সেই বিষয়ে কোন সন্দেহ নেই।

বন্ধ করুন