বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: জয়ের নায়ক স্প্যানিশ গোলরক্ষকের সাহসিকতাকে কুর্নিশ কোকের
স্প্যানিশ গোলরক্ষক উনাই সিমন। ছবি- ইউরো (টুইটার)।
স্প্যানিশ গোলরক্ষক উনাই সিমন। ছবি- ইউরো (টুইটার)।

EURO 2020: জয়ের নায়ক স্প্যানিশ গোলরক্ষকের সাহসিকতাকে কুর্নিশ কোকের

  • সুইজারল্যান্ডের বিরুদ্ধে দু'টি পেনাল্টি সেভ করেন স্প্যানিশ গোলরক্ষক উনাই সিমন।

এ বছরের ইউরোর শুরুটা একবারে ভাল করতে পারেনি স্পেন। প্রথম দুই ম্যাচে হতাশাজনক ড্রয়ের পরে প্রবল সমালোচনার সম্মুখীন হতে হয় লুইস এনরিকের দলকে। তবে ঠিক সময়ে নিজেদের ফর্ম ফিরে পেয়ে ঘুরে দাঁড়াতে সক্ষম হয়েছে লা রোহা।

পেনাল্টিতে সুইজারল্যান্ডকে পরাজিত করে তাঁরা পৌছে গেছে ইউরোর সেমিফাইনালে। স্প্যানিশ দলের এই প্রত্যাবর্তনের সবচেয়ে বড় উদাহরণ গোলরক্ষক উনাই সিমন। ক্রোয়াশিয়া ম্যাচের শুরুর দিকে অদ্ভুদ এক গোল হজম করায় অভিযোগের আঙুল ওঠে তাঁর দিকে। সেই উনাই সিমনই সুইসদের বিরুদ্ধে দু'টি পেনাল্টি বাঁচিয়ে স্পেনের জয়ের নায়ক। 

ম্য়াচের পরে স্প্যানিশ গোলরক্ষককে প্রশংসায় ভরিয়ে দেন সতীর্থ কোকে। তিনি বলেন, ‘ওর (উনাই সিমন) সাহসিকতাকে কুর্নিশ। ক্রোয়েশিয়া ম্যাচে ওর সঙ্গে যা ঘটেছিল, তা খুবই দুর্ভাগ্যজনক। কিন্তু ওই ঘটনার পর ও যেভাবে ঘুরে দাঁড়িয়েছে, তা এক কথায় অসাধারণ। আশা করছি ও এইভাবেই নিজের খেলা চালিয়ে যেতে পারবে।  ’

সুইসদের কঠিন লড়াই পার করে শেষ চারে স্পেন মুখোমুখি হবে ইতালির। কঠিন লড়াই করে জয়, দলকে আরও মজবুত করবে বলেই মনে করছেন কোকে। ‘এই চ্যালেঞ্জগুলো আমাদের দলগতভাবে আরও উদ্বুদ্ধ করে। আশা করছি আমরা এমনভাবেই একত্রিত হয়ে এগিয়ে যেতে পারব।’ দাবি স্প্যানিশ মিডফিল্ডারের।

বন্ধ করুন