বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO 2020: জল্পনা সত্যি করে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন টনি ক্রুস

EURO 2020: জল্পনা সত্যি করে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন টনি ক্রুস

টনি ক্রুস। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

মাত্র ছ'জন ফুটবলারই জার্মানি দলের হয়ে ক্রুসের থেকে অধিক ম্যাচ খেলেছেন। 

১০৬টি ম্যাচ, একটি বিশ্বকাপ এবং একাধিক অবিস্মরণীয় মুহূর্তের পর জার্মান জাতীয় দলকে চিরতরে বিদায় জানালেন টনি ক্রুস। ইংল্যান্ডের বিরুদ্ধে পরাজয়ের পরই জল্পনা চলছিল, সেই জল্পনাকেই সত্যি করে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা করলেন ৩১ বছর বয়সী মিডফিল্ড তারকা।

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ক্রুস লেখেন, ‘আমি জার্মানির হয়ে ১০৬টি ম্যাচ খেলেছি এবং এই সংখ্যা আর বাড়বে না। আমি খুব করে আশা করেছিলাম যে আবারও নিজের সেরাটা দিয়ে সংখ্যাটা ১০৯ হবে এবং শেষে একটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ খেতাব জুড়বে। এত দীর্ঘ সময় ধরে এই জার্সি পরতে পারা আমার কাছে খুবই সৌভাগ্যের। আমি অত্যন্ত গর্ব এবং আবেগের সঙ্গেই এই জার্সি এতদিন গায়ে চাপিয়েছি।’ 

তবে ইউরোতে পরাজয় নয়, বহু আগে থেকেই তিনি এই সিদ্ধান্ত করেছিলেন মিডফিল্ড তারকা। রিয়াল মাদ্রিদ এবং তাঁর পরিবারকে আরও বেশি করে সময় দেওয়াই এই সিদ্ধান্তের পিছনে আসল কারণ বলে জানান তিনি। ‘আমি পরের কয়েক বছরের জন্য আমার সম্পূর্ণ ফোকাস রিয়াল মাদ্রিদে হয়ে খেলায় রাখতে চাই। উপরন্তু বিগত ১১ বছর ধরে যা সম্ভব হয়নি, সেই বিরতিটুকু আমি নিজেকে দিতে সক্ষম হব এবং আমার স্ত্রী ও তিন সন্তানদের সঙ্গেও সময় কাটাতে পারব।’ লেখেন ক্রুস।

জার্মান ফুটবলে সুদীর্ঘ গৌরবময় ইতিহাসে মাত্র ছ'জন ফুৃটবলারই ক্রুসের থেকে বেশিবার জার্মান জার্সি পরে মাঠে নেমেছেন। ২০১৪ সালে জার্মান বিশ্বজয়ী দলের অবিচ্ছেদ্য অঙ্গ ছিলেন তিনি। ২০১৮ বিশ্বকাপে গোটা জার্মান দল হতাশ করলেও তিনি ব্যক্তিগতভাবে নিজের সেরাটা দিয়ে নজর কেড়েছিলেন। সবশেষে সমর্থক এবং বিদায়ী কোচ জোয়াকিম লো-কে (একমাত্র জাতীয় দলের কোচ যার অধীনে ক্রুস খেলেছেন) ধন্যবাদ জানান তিনি। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ব্যস্ত তৃণমূল মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'? বোনে বোনে ভাব নেই! পরিণীতির বিয়েতে আসেননি, মার্চে মীরার বিয়ে, প্রিয়াঙ্কা ফিরবেন? ধনু, মকর, কুম্ভ, মীন এই ৪ রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফলে ৯০ বছর বয়সে সবচেয়ে বড় কনসার্ট আশা ভোঁসলের, পারবেন তো গাইতে আগের মতো গান! শুধু শ্রেয়স ও ইশানই নন, BCCI-এর চুক্তি থেকে বাদ পড়লেন পূজারা-সহ এই সাত তারকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.