বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO 2020: মাঠে দু'টি বল. স্মাইকেলের চোখে লাইট, হ্যারি কেনদের জয়ে বিতর্কের ঝড়

EURO 2020: মাঠে দু'টি বল. স্মাইকেলের চোখে লাইট, হ্যারি কেনদের জয়ে বিতর্কের ঝড়

স্টার্লিংয়ের পেনাল্টি জয়ের ঠিক আগের মুহূর্তে মাঠে একই সঙ্গে দু'টি বল। ছবি- টুইটার।

১০৪ মিনিটে ম্যাচের জয়সূচক গোলটি করেন হ্যারি কেন।

দীর্ঘ ৫৫ বছরের অপেক্ষার পর কোন বড় টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেছে হ্যারি কেনের নেতৃত্বাধীন ইংল্যান্ড। ডেনমার্ককে ২-১ গোলে এক্সট্রা টাইমে হারিয়ে ফাইনালে নিজেদের জায়গা পাকা করেছে ইংল্যান্ড। তবে এই জয় নিয়ে বিতর্কের অন্ত নেই। 

১০৪ মিনিটে কেনের শট দুর্দান্তভাবে ক্যাসপার স্মাইকেল বাঁচিয়ে দিলেও ফিরতি বল জালে জড়িয়ে দিতে ভুল করেননি ইংল্যান্ড অধিনায়ক। তবে সোশ্যাল মিডিয়ায় নতুন কিছু ছবি ভাইরাল হয়েছে, যা থেকে স্পষ্টতই দেখা যাচ্ছে পেনাল্টির সময় ড্যানিশ গোলরক্ষকের একাগ্রতা ভঙ্গ করতে তাঁর চোখে আলো মারা হচ্ছে।

পেনাল্টি বাঁচানোর সময় স্মাইকেলের মুখে আলো। ছবি- টুইটার।
পেনাল্টি বাঁচানোর সময় স্মাইকেলের মুখে আলো। ছবি- টুইটার।

এখানেই শেষ নয়, বিতর্ক গোটা পেনাল্টি দেওয়ার সিদ্ধান্তটিকে ঘিরেই। জোয়াকিম মেইলার আলতো ছোঁয়ায় রাহিম স্টার্লিংয়ের পড়ে গিয়ে পেনাল্টি আদায় করে নেওয়া কতটা যুক্তিসঙ্গত তা পরের বিষয়। ফিফার নিয়ম অনুযায়ী খেলা ফাউল হওয়ার আগেই থামিয়ে দেওয়া উচিত ছিল। কারণ একই সময়ে মাঠে দু'টি বলের উপস্থিতি। নিয়ম অনুযায়ী মাঠে ম্যাচ চলাকালীন অপর কোন বল যদি মাঠে চলে এসে খেলায় সরাসরি প্রভাব ফেলে, তাহলে তখনই রেফারিকে খেলা থামিয়ে দেওয়া উচত। কিন্তু এক্ষেত্রে তেমনটা হয়নি। 

এরপরেই বিতর্কে তোলপাড় নেটপাড়া। কেউ কেউ মনে করছেন ডেনমার্কের সঙ্গে ‘ডাকাতি’ করা হয়েছে। তো কেউ আবার যোগ্য দল হিসাবে ইংল্যান্ড ফাইনালে পৌঁছেছে বলে দাবি করলেও, এমনভাবে জয় মেনে নিতে পারছেন না।  

তবে স্টার্লিং-এর গলায় স্বাভাবিকভাবেই উল্টো সুর। তিনি কিন্তু রেফারির সিদ্ধান্তের সমর্থনেই গলা চড়িয়েছেন। ‘আমি বক্সে পৌঁছানোর পরই ও নিজের পা বাড়িয়ে দেয়। আমি পরেযাই এবং সেই ছোঁয়াটা অনুভব করি। রেফারির দল সঠিক সিদ্ধান্তই নিয়েছে।’ দাবি স্টার্লিং-এর। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'ঠাস-ঠাস করে চড় মারল মহিলা, বাঁচান আমায়', ভোটকেন্দ্রে আকুতি ‘অঙ্কের স্যার’-র SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.