বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Euro 2024: ২৩ সেকেন্ডে গোল! এগিয়ে গিয়েও হারল আলবেনিয়া, জিতেও চিন্তা বাড়ল ইতালির

Euro 2024: ২৩ সেকেন্ডে গোল! এগিয়ে গিয়েও হারল আলবেনিয়া, জিতেও চিন্তা বাড়ল ইতালির

ইতালির বিরুদ্ধে এগিয়ে গিয়েও হারল আলবেনিয়া (ছবি-REUTERS) (REUTERS)

ইউরো কাপের ইতিহাসে দ্রুততম গোল করেও হার বাঁচাতে পারল না আলবেনিয়া। শেষ পর্যন্ত ইতালি জিতল ২-১ গোলে। মাত্র ২৩ সেকেন্ডে গোল করে আলবেনিয়াকে এগিয়ে দিয়েছিলেন নেদিম বাজরামি। তবে এরপরে ১০ মিনিটের মধ্যে সমতা ফেরায় ইতালি।

ইউরো কাপের ইতিহাসে দ্রুততম গোল করেও হার বাঁচাতে পারল না আলবেনিয়া। শেষ পর্যন্ত ইতালি জিতল ২-১ গোলে। মাত্র ২৩ সেকেন্ডে গোল করে আলবেনিয়াকে এগিয়ে দিয়েছিলেন নেদিম বাজরামি। তবে এরপরে ১০ মিনিটের মধ্যে সমতা ফেরায় ইতালি। আলেজান্দ্রো বাস্তোনির গোলে ম্যাচে ফেরে ইতালি। এরপরে পাঁচ মিনিট পরেই এগিয়ে যায় ইতালি। এবার গোল করেন নিকোলো বারেল্লা। তবে এটাই ছিল এই ম্যাচের শেষ গোল। কারণ এরপরে আর কোনও দলই গোল করতে পারেনি। এদিকে ওই গোল আর শোধ করতে পারেনি আলবেনিয়া।

এই ম্যাচের পরে বিশেষজ্ঞরা ইতালি দলকে নিয়ে চিন্তা প্রকাশ করেছে। আসলে গোল করার লোকের অভাব রয়েছে ইতালি দলে। সেই কারণেই ব্যবধান বাড়াতে পারেনি ইতালি। আলবেনিয়ার মতো প্রতিপক্ষের বিরুদ্ধে এমন বেগ পেতে হলে ক্রোয়েশিয়া বা স্পেনের বিরুদ্ধে ইতালি কী করবে সেটাই ভাবাচ্ছে ইতালি ভক্তদের।

আরও পড়ুন… হ্যারি ব্রুকের ব্যাটিং ঝড়, নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড

২৩ সেকেন্ডের গোল----

ডর্টমুন্ডের সিগনাল ইদুনা পার্কে শনিবার ম্যাচ শুরু হতে না হতেই হঠাৎ করেই গোটা স্টেডিয়াম স্তম্ভিত হয়ে দেখল, ইতালির জালে বল জড়িয়ে দিয়েছে আলবেনিয়া। দু’হাত তুলে ছুটছেন আলবেনিয়ার ফুটবলার নেদিম বাজরামি। ইতালির সমর্থকেরা তখনও ব্যাপারটা হজম করতে পারেননি। আলবেনিয়ার সমর্থকদেরও বিশ্বাস করতে পারছিল না। মুহূর্তের বিহ্বলতা কাটিয়ে উচ্ছ্বাসে মেতে ওঠেন তারা। এই ম্যাচের আগে পর্যন্ত আলবেনিয়া একবারই ইউরো কাপে খেলেছে এবং মাত্র একটিই গোল করেছিল। ২০১৬ সালে রোমানিয়ার বিরুদ্ধে ওই গোল ছিল আর্মান্দো সাদিকুর। যিনি এখন মোহনবাগানে খেলেন। দ্বিতীয় বার ইউরো কাপ খেলতে নামার ২৩ সেকেন্ডের মধ্যে আলবেনিয়া পেল দ্বিতীয় গোলদাতা বাজরামিকে।

আরও পড়ুন… T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই ল্যাপটপ খুলে কাজে বসতে হয়- সহজ নয় USA-র সৌরভের কর্মজীবন

এরপর কেমন এগিয়েছিল ম্যাচে-

গোলের ক্ষেত্রে দোষ ইতালিরই ছিল। ডিফেন্ডার ফেদেরিকো ডিমার্কো থ্রো থেকে বল দিতে গিয়েছিলেন গোলকিপার জিয়ানলুইগি দোনারুম্মাকে। সেই বল ধরে ফেলেন বাজরামি। দ্রুত এগিয়ে দুরন্ত শট নেন, যেই শটে পরাস্ত হন দোনারুম্মা। বল জালে জড়িয়ে যায়, ইতালির গোলকিপারের কিছুই করার ছিল না। তবে পরের মিনিটেই সমতা ফেরাতে পারত ইতালি। জিয়ানলুকা স্কামাচ্চার পাস পেলেও গোল করতে পারেননি লোরেঞ্জো পেলেগ্রিনি। তবে ১১ মিনিটেই সমতা ফেরায় ইতালি। কর্নার থেকে ডিমার্কোর ক্রস ফাঁকায় দাঁড়িয়ে থাকা বাস্তোনির কাছে যায়। তিনি হেডে অনায়াসে বল জালে জড়িয়ে দেন।

আরও পড়ুন… কে কতগুলো সিঙ্গারা খেয়েছে- বিমানের মধ্যেই সিরাজের সঙ্গে চাহালের লড়াই! ভাইরাল হল ভিডিয়ো

এগিয়ে গেল ইতালি-

১৬ মিনিটে ইতালির হয়ে এদিনের ম্যাচে দ্বিতীয় গোলটি করেন নিকোলো বারেল্লা। আক্রমণের সময় দু’দলের খেলোয়াড়দের জটলা থেকে বল চলে আসে বারেল্লার কাছে। বক্সের বাইরে থেকে নীচু জোরালো শট নেন তিনি। যা গোলের ঠিকানা খুঁজে নেয়। এরপর ইতালির আক্রমণ থামেনি। প্রথমার্ধে ব্যবধান বাড়ানোর জন্য একের পর এক আক্রমণ করতে থাকে ইতালি। তবে আলবেনিয়ার রক্ষণাত্মক কৌশল এবং ইতালির অতিরিক্ত উইং দিয়ে আক্রমণের কারণে আর গোল হয়নি। তার মাঝেই ৩৫ মিনিটে ডেভিড ফ্রাত্তেসির শট বারে লাগে। দ্বিতীয়ার্ধেও রক্ষণ জমাট রেখেছিল আলবেনিয়া। তা ভাঙতে পারেনি ইতালি। যে দু’-একটি সুযোগ তারা তৈরি করেছিল তা থেকে গোল আসেনি। আলবেনিয়া ভরসা রেখেছিল প্রতি আক্রমণেই। কোনও ফুটবলারকেই উপরে উঠে এসে খেলতে দেখা যাচ্ছিল না।

আরও পড়ুন… কাউকে সম্মান দিতে জানে না সেহওয়াগ, সে তো আর সচিন-দ্রাবিড় নয়: শাকিবের পাশে দাঁড়ালেন ইমরুল কায়েস

তবে এদিনের ম্যাচ ইতালি ম্যাচ জিতলেও সকলের চিন্তা থেকে যাবে। গ্রুপ অফ ডেথে এবার তাদের ক্রোয়েশিয়া ও স্পেনের বিরুদ্ধে খেলতে হবে। যদি সহজ আলবেনিয়ার সঙ্গে ইতালি গোল করার লোক না খুঁজে পায়, তাহলে স্পেন ও ক্রোয়েশিয়ার সঙ্গে তারা কী করবে? এই প্রশ্নটাই ঘুরছে ইতালি শিবিরে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি! সকলকে ছবি তুলতে দিতে হবে তো! গৌরীকে টেনে পোজ দেওয়ালেন SRK বোন অর্পিতাকে নিয়ে ভাইজান সলমনও হাজির অনন্ত-রাধিকার রাজকীয় বিয়েতে! রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা ঐশ্বর্যকে ছাড়াই সপরিবারের আম্বানিদের বিয়েতে বচ্চনরা! মেয়েকে নিয়ে একা এলেন বউমা ১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.