বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO Final 2020: ইতালির বিপক্ষে ‘কঠিনতম চ্যালেঞ্জে’র মুখোমুখি হতে চলেছেন ফিলিপ্স
জর্জিনহো, মার্কো ভেরাত্তি ও বার্নাডেস্কি। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
জর্জিনহো, মার্কো ভেরাত্তি ও বার্নাডেস্কি। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

EURO Final 2020: ইতালির বিপক্ষে ‘কঠিনতম চ্যালেঞ্জে’র মুখোমুখি হতে চলেছেন ফিলিপ্স

  • গোটা টুর্নামেন্টে প্রতিটি ম্যাচেই ইংল্যান্ডের হয়ে মাঠে নেমেছে ফিলিপ্স-রাইস জুটি।

যে কোন ম্যাচেই জয় পরাজয়ের আসল লড়াইয়ের পাশাপাশি অনেকগুলি ছোট ছোট লড়াইও দেখা যায়। ইউরোর ফাইনালেও এমন বেশ কিছু লড়াইয়ের সাক্ষী থাকতে চলেছে ফুটবলবিশ্ব, যার মধ্যে অন্যতম হল মিডফিল্ড দখলের লড়াই।

কথায় আছে মিডফিল্ড যার ম্যাচ তার। ইউরোর ফাইনালে এই মিডফিল্ড দখলের লড়াইয়ে দেখা যাবে চার দুর্দান্ত মিডফিল্ডার, ইংল্যান্ডের পক্ষ থেকে ডেকলান রাইস ও কেলভিন ফিলিপ্স এবং ইতালির পক্ষ থেকে জর্জিনহো ও মার্কো ভেরাত্তিকে। থ্রি লায়ান্সের তরুণ প্রতিভাদের বিরুদ্ধে আজুরিদের অভিজ্ঞ মিডফিল্ড যুগলের লড়াই ম্যাচের ভাগ্য নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে।

জর্জিনহো চেলসির হয়ে প্রিমিয়র লিগে খেলায় নিজেদের ক্লাবের হয়ে তাঁর বিরুদ্ধে খেলার অভিজ্ঞতা রয়েছে ইংল্যান্ড যুগলের। সেই অভিজ্ঞতা থেকেই ফিলিপ্স মনে করছেন ইতালির বিরুদ্ধে টুর্নামেন্টে তাঁদের কঠিনতম চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে।

The Guardian-কে এক সাক্ষাৎকারে ফিলিপ্স বলেন, ‘আমি জর্জিনহোর বিরুদ্ধে আগেও খেলেছি। বিশেষত চেলসির হয়ে ও দুর্দান্ত খেলে। নিজের শরীর ব্যবহার করে প্রতিপক্ষকে পরাস্ত করে বল নিজের দখলে রাখতে সিদ্ধহস্ত ও। পাশাপাশি ভেরাত্তিও দুর্ধর্ষ একজন ফুটবলার, যার খেলা আমি খুবই পছন্দ করি। এই দুই মিডফিল্ডারের বিরুদ্ধে খেলার থেকে কঠিন হয়তই আর কিছু হতে পারে। আমরা জানি ওদের দু'জনের বিরুদ্ধে আমাদের এখনও অবধি সবথেকে কঠিন চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে। মাঠে লড়াইটাও হাড্ডাহাড্ডি হতে চলেছে।’

বন্ধ করুন