বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Euro 2024: গোলের উচ্ছ্বাস নিয়েও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়ার বিরুদ্ধে ১-১ ড্র করল ডেনমার্ক

Euro 2024: গোলের উচ্ছ্বাস নিয়েও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়ার বিরুদ্ধে ১-১ ড্র করল ডেনমার্ক

গোলের উচ্ছ্বাস নিয়েও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়ার বিরুদ্ধে ১-১ ড্র করল ডেনমার্ক। ছবি: রয়টার্স

Denmark vs Slovenia, Euro 2024: গত ইউরো কাপে হৃদরোগে আক্রান্ত হয়ে ক্রিশ্চিয়ান এরিকসন স্টেডিয়াম ছেড়েছিলেন প্রাণ সংশয় নিয়ে। রবিবার ডেনমার্কের বিরুদ্ধে প্রথম ম্যাচেই প্রত্যাবর্তনেই গোলে পেলেন, কিন্তু জয়ের তৃপ্তি পেলেন না। স্লোভেনিয়ার হয়ে ম্যাচের ৭৭ মিনিটে জানজার গোল এরিকসনের স্বপ্নকে ফালাফালা করে দেয়।

গত ইউরো কাপে ডেনমার্কের প্রথম ম্যাচেই হৃদরোগে আক্রান্ত হয়ে সকলের ঘুম কেড়ে নিয়েছিলেন ক্রিশ্চিয়ান এরিকসন। স্টেডিয়াম ছেড়েছিলেন প্রাণ সংশয় নিয়ে। সেবার আর ইউরো খেলা হয়নি। কিন্তু ২০২৪ সালে মেগা টুর্নামেন্টে ফের দেশের জার্সিতে নেমেছিলেন এরিকসন। শুরুটা করেছিলেন গোলের উচ্ছ্বাস নিয়ে। এই টুর্নামেন্টে রবিবার তাঁর স্বপ্নের প্রত্যাবর্তন হতেই পারত। তাঁর দলও কাঙ্খিত জয় পেতে পারত। কিন্তু সেটা হতে দিল না স্লোভেনিয়া। শেষ দিকে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে ড্রয়ের তৃপ্তি নিয়ে মাঠ ছাড়ল তারা।

রবিবার ডেনমার্কের প্রথম ম্যাচেই দুরন্ত গোল করেন তারকা এই মিডফিল্ডার। তবে এরিকসন দলকে শেষ পর্যন্ত জেতাতে পারলেন না। স্লোভেনিয়ার হয়ে ম্যাচের ৭৭ মিনিটে এরিক জানজার গোল এরিকসনের স্বপ্নকে ফালাফালা করে দেয়। যার নিটফল স্লোভেনিয়ার বিরুদ্ধে ফেভারিট হয়েও ১-১ শেষ করে মাঠ ছাড়তে হল ডেনমার্ককে।

আরও পড়ুন: একাধিক গোলের সুযোগ নষ্ট, লেয়নডস্কিহীন পোল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়ে, কষ্টার্জিত জয় নেদারল্যান্ডসের

স্লোভেনিয়ার বিরুদ্ধে পুরো ৩ পয়েন্ট না পাওয়ায় কিছুটা চাপে পড়ে গেল ডেনমার্ক। পরের ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছেন এরিকসনরা। এই ম্যাচই ডেনমার্কের কাছে সবচেয়ে কঠিন। ইংল্যান্ডের বিরুদ্ধে জয় পেলে নক-আউটের যোগ্যতা অর্জন করার পথে অনেকটা এগিয়ে যাবে ড্যানিশ ব্রিগেড। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে জয় পাওয়াটা মোটেই সহজ বিষয় হবে না। এদিকে স্লোভেনিয়া আবার তাদের পরের ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হচ্ছে। ডেনমার্কের জন্য এই ম্যাচের ফল গুরুত্বপূর্ণ হতে পারে।

আরও পড়ুন: লালের স্ত্রোতে ভাসল কলোন, হাঙ্গেরিকে ৩-১ উড়িয়ে ইউরোর যাত্রা শুরু সুইৎজারল্যান্ডের

এদিন খেলার শুরু থেকেই ডেনমার্ক কিন্তু আক্রমণাত্মক মেজাজেই ছিল। খাতায়-কলমে স্লোভেনিয়ার চেয়ে অনেক বেশি শক্তিশালী দল তারা। সেটা খেলাতেও বেশ টের পাওয়া গিয়েছে। একের পর এক আক্রমণ করে চলেছিল ড্যানিশরা। এই ম্যাচে এরিকসনের কোনও নির্দিষ্ট পজিশন ছিল না। গোটা মাঠ জুড়ে খেলছিলেন তিনি। কখনও মাঝমাঠে নেমে আক্রমণে তৈরি করছিলেন। কখনও প্রান্ত ধরে উঠছিলেন। আবার কখনও ফরোয়ার্ডের কাজ করছিলেন। যে কারণে এরিকসনকে নিয়ে কিছুটা চাপে পড়ে গিয়েছিল স্লোভেনিয়া।

আরও পড়ুন: কাতারের বিতর্কিত গোল, পূর্ণাঙ্গ তদন্ত এবং ক্ষতিপূরণের দাবিতে ফিফার দ্বারস্থ AIFF

আর প্রতিপক্ষের সেই চাপকেই কাজে লাগিয়ে ১৭ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন এরিকসন। ইউন্ডের পাস ধরে বক্সে ঢুকে ডান পায়ে ঠান্ডা মাথায় গোল করেন এরিকসন। এর পরে ব্যবধান বাড়ানোর জন্য আরও মরিয়া হয়ে পড়ে ডেনমার্ক। স্লোভেনিয়ার গোলে ওবলাক না থাকলে সমস্যায় পড়তে হত তাদের।

ম্যাচের দ্বিতীয়ার্ধে অবশ্য স্লোভেনিয়া কিছুটা প্রতি আক্রমণে উঠতে শুরু করে। কয়েকটি ভালো সুযোগও তারা তৈরি করে। চাপ বাড়তে থাকে ডেনমার্কের উপর। গোলের মুখ খুলতে পারছিল না স্লোভেনিয়া। শেষমেশ ম্যাচের ৭৭ মিনিটে বক্সের বাইরে থেকে এরিক জানজার জোরালো শট ডেনমার্কের এক ফুটবলারের গায়ে লেগে গোলে ঢুকে যায়। ১-১ সমতা ফেরা স্লোভেনিয়া। এর পর অবশ্য দু'দলই গোলের চেষ্টা করেছে। কিন্তু কেউই আর মুখ খুলতে পারেনি। ড্র হয়ে যা ম্যাচ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.