বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > সুপার লিগ বিতর্কে জড়িত ক্লাবগুলির শাস্তি মুকুব করতে বাধ্য হল UEFA

সুপার লিগ বিতর্কে জড়িত ক্লাবগুলির শাস্তি মুকুব করতে বাধ্য হল UEFA

ইউরোপিয়ান সুপার লিগ। ছবি- গেটি ইমেজেস।

মাদ্রিদ কোর্টের হস্তান্তরে নিজেদের মামলা তুলে নেয় ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

ইউরোপিয়ান সুপার লিগ কান্ডে এখনও গো ধরে বসে থাকা তিন বিদ্রোহী ক্লাব রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং জুভেন্তাসকে শাস্তি দেওয়ার উয়েফার পরিকল্পনায় জল ঢেলে দিল কোর্ট। মাদ্রিদের কোর্টের নির্দেশে বিদ্রোহী ক্লাবগুলির বিরুদ্ধে মামলাই তুলে নিল ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

এপ্রিলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের বদলে চাঞ্চল্যকরভাবে নতুন ইউরোপিয়ান সুপার লিগ নামক এক টুর্নামেন্টে ইউরোপের শক্তিশালী ক্লাবগুলি অংশগ্রহণের কথা জানায়। তবে সমর্থকদের ক্ষোভের মুখে প্রথমে ছয় ইংলিশ ক্লাব ও পরে দুই মিলান এবং অ্যাটলেটিকো মাদ্রিদ পিছু হটলেও রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং জুভেন্তাস এখনও নাম প্রত্যাহার করেনি। জুনে তাই তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে উয়েফা। গত সপ্তাহে উয়েফার তরফে এক উকিল কোর্টের কাছে তিন অবশিষ্ট ক্লাবকে অনুমোদন না দেওয়ার আর্জি জানায়। তারপরেই সোমবার অফিসিয়ালি মামলা খারিজ নেওয়া হয়।

তিন অবশিষ্ট ক্লাবের বিরুদ্ধে মামলার পাশপাশি বাকি ক্লাবগুলিকেও তাদের এ বছরে উয়েফার প্রতিযোগিতা থেকে অনুষ্ঠিত প্রাপ্ত মোট মূল্যের পাঁচ শতাংশ জরিমানা করার পাশপাশি মোট ১৫ মিলিয়ন ইউরোও ভর্তুকির নির্দেশ দেওয়া হয়। তবে তাদেরও সেই জরিমানা আর দেওয়ার প্রয়োজন নেই। কোর্ট ক্লাবগুলির বিরুদ্ধে মামলা চলাকালীন কোনরকম ব্যবস্থা না নিয়ে উয়েফাকে আইন মেনে চলার নির্দেশ দেওয়া হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

MI-এর সতীর্থ ব্যর্থ করলেন পোলার্ডের লড়াই, ঝড় তুলেও করাচিকে জেতাতে ব্যর্থ কায়রন হয় ডায়ালিসিস, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায় দু সপ্তাহ পর, এখন কেমন আছেন? আজকের প্রেম রাশিফলে জেনে নিন আপনার রোম্যান্টিক জীবনে আজ উত্থান নাকি পতন? এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ঝাঁপ তৃণমূলের মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'? বোনে বোনে ভাব নেই! পরিণীতির বিয়েতে আসেননি, মার্চে মীরার বিয়ে, প্রিয়াঙ্কা ফিরবেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.