বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সরকারি ঘোষণার আগেই ফাঁস হয়ে গেল UEFA-র বর্ষসেরা ফুটবলারের নাম
বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে থাকা তিন প্রার্খী। ছবি- টুইটার।
বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে থাকা তিন প্রার্খী। ছবি- টুইটার।

সরকারি ঘোষণার আগেই ফাঁস হয়ে গেল UEFA-র বর্ষসেরা ফুটবলারের নাম

  • ইতালির এক সংবাদপত্র এই বিজয়ীর নাম ঘোষণা করেছে।

ইস্তানবুলে আজ রাতেই চ্যাম্পিয়ন্স লিগ ড্র হওয়ার কথা। একই সঙ্গে ইস্তানবুলে হওয়া অনুষ্ঠানে ঘোষিত হবে উয়েফার বর্ষসেরা ফুটবলার, কোচ ও গত মরশুমের সেরাদের নিয়ে তৈরি দল। তবে তার আগেই বিপত্তি। সরকারিভাবে ঘোষণা হওয়ার আগেই ফাঁস হয়ে গেল বর্ষসেরা ফুটবলারের নাম।

এ বছর বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে রয়েছেন ম্যাঞ্চেস্টার সিটির হয়ে প্রিমিয়র লিগ ও লিগ কাপ জেতা বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি'ব্রুইন, ইতালির হয়ে ইউরো ও চেলসির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ী জর্জিনহো এবং তাঁরই ক্লাব সতীর্থ আরেক মিডফিল্ডার এনগোলো কন্তে। 

ইউরোয় অংশগ্রহণকারী ২৪টি দলের কোচ, গত মরশুমের চ্যাম্পিয়ন্স লিগ (৩২) ও ইউরোপা লিগ (৪৮) খেলা ৮০টি দলের কোচ ও ইউরোপিয়ান স্পোটর্স মিডিয়া দ্বারা নির্বাচিত ৫৫ জন সাংবাদিক মিলে এই সেরা তিন ফুটবলার নির্ধারিত করে।

শর্ত একটাই নিজের দলের ফুটবলারদের জন্য কোচের ভোট করতে পারবেন না। প্রথম ভোট পাওয়া ফুটবলার পান পাঁচ পয়েন্ট, দ্বিতীয়জন পান তিন ও তৃতীয়জন এক। এইভাবেই মোট পয়েন্টের বিচারে সেরা ফুটবলার নির্ধারিত। চার থেকে ১০ নম্বরে থাকা ফুটবলারদের নাম ঘোষণা হয়ে গেলেও আজই হবে সেরার নাম ঘোষণা। 

তবে এর আগেই ইতালির এক জনপ্রিয় সাংবাদপত্র জানিয়ে দেয় তাদের দেশের জর্জিনহোই নাকি সেরা নির্বাচিত হয়েছেন। এই ঘটনা নতুন কিছু না হলেও সাধারণত এত আগে নাম ফাঁস হয় না এবং সবসময় যে তা ঠিক হয়, তাও না। এবারে ফাঁস হওয়া নামের সঙ্গে আসল বিজেতার নাম মেলে কিনা, সেটা ভারতীয় সময় অনুযায়ী রাত ৯.৩০ থেকে শুরু হওয়া অনুষ্ঠানেই জানা যাবে।

বন্ধ করুন