বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > UEFA Nations League: গোল পেলেন না রোনাল্ডো, আবারও ড্র পর্তুগাল-স্পেন ম্যাচ

UEFA Nations League: গোল পেলেন না রোনাল্ডো, আবারও ড্র পর্তুগাল-স্পেন ম্যাচ

স্পেন-পতুর্গাল ম্যাচ শেষে পাও তোরেস ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সৌজন্য বিনিময়। ছবি- এপি। (AFP)

পর্তুগাল-স্পেন ম্যাচ ড্র হলেও, আরলিং হালান্ডের গোলে সার্বিয়ার বিরুদ্ধে জিতল নরওয়ে।

ক্লাব ফুটবল মরশুম শেষ হয়ে গেলেও, এখনও কিন্তু সম্পূর্ণভাবে এ বারের ফুটবল মরশুম শেষ হয়নি। ফিফা বিশ্বকাপের কোয়ালিফায়ারের খেলা চলছে। পাশাপাশি উয়েফে নেশনস লিগের খেলাও চালু হয়ে গিয়েছে। নেশনস লিগেরই এক ম্যাচে পশ্চিম ইউরোপের দুই শক্তিধর দেশ স্পেন ও পর্তুগাল মুখোমুখি হয়েছিল মাঝসপ্তাহে।

২০১২ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে স্পেন শেষবার পর্তুগালকে পেনাল্টিতে হারিয়েছিল। দুই শক্তিধর দেশের ম্যাচ সাম্প্রতিক সময়ে বারবার ড্র হয়েছে। শেষ ম্যাচ দুইটি তো গোলশূন্য ড্র হয়। তবে এদিন আবারও ম্যাচ ড্র হলেও, তা বেশ রোমাঞ্চকরই ছিল। ম্যাচের ২৫ মিনিটে আলভারো মোরাতা স্পেনের পরিচিত পাসিং ফুটবলের পর সুন্দর এক ফিনিশে লা রোহাকে এগিয়ে দেন। অবশ্য পর্তুগাল গোলরক্ষক দিয়োগো কোস্টার সেভ করার প্রচেষ্টা খানিকটা হলেও তাঁর পা পিছলে যাওয়ায় ব্যাহত হয়।

তার পরপরই স্পেনের কার্লোস সোলের দারুণ এক পাস থেকে এক নয়, দুইবার গোল করার সুযোগ পেয়েও বল গোলের বাইরে মারেন। ম্যাচে পিছিয়ে থাকলেও ধীরে ধীরে ফিরে আসে পর্তুগাল। এদিন পর্তুগিজদের হয়ে অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ম্যাচ শুরু করেননি। তবে সিরি এ-র এ মরশুমের সেরা ফুটবলার নির্বাচিত হওয়া রাফায়েল লিয়াও এবং আন্দ্রে সিলভা প্রথমার্ধের আগে গোল করার সুবর্ণ সুযোগ পান। কিন্তু দুইজনের শটই অল্পের জন্য মিস হয়। বল দখলের বিচারে স্পেন বরাবরই এগিয়ে থাকে, এই ম্যাচেও তাই হয়েছে। ১৭ বছরের মিডফিল্ডার গাভি মাঝমাঠ থেকে স্পেনের হয়ে ফের একবার এক অনবদ্য পারফরম্যান্স দেন। 

তবে চোরা গতির সুবাদে পর্তুগাল বারবার স্পেন রক্ষণকে সমস্যায় ফেলে। দ্বিতীয়ার্ধে সিলভা ও লিয়াও যুগলবন্দির মাধ্যমে ফের একবার গোলের সুযোগ পায় পর্তুগাল। কিন্তু লিয়াওয়ের শট দারুণভাবে বাঁচিয়ে দেন স্পেন গোলকিপার উনাই সিমন। দ্বিতীয়ার্ধে রোনাল্ডো পরিবর্ত হিসাবে নামলেও তিনি আহামরি কিছু করেননি। তবে ম্যাচ গড়ালে জাও ক্যান্সেলো, বার্নাডো সিলভাদের ক্রসিং তীক্ষ্ণ হয়ে উঠে। ক্যান্সেলোর এমনই এক মাপা ক্রস থেকে পরিবর্ত হিসাবে নামা হোরতা ৮২ মিনিটে পর্তুগালকে সমতায় ফেরান। ম্যাচে আর গোল না হওয়ায় তা ১-১ ড্রয়ে শেষ হয়।

অপরদিকে, আরলিং হালান্ডের গোলে সার্বিয়াকে মাত দেয় নরওয়ে। ম্যাচের ২৬ মিনিটে মার্টিন ওডেগার্ডের রক্ষণভেদী পাস পায়ে পেয়ে তা হালান্ডের উদ্দেশ্যে বাড়িয়ে দেন মার্কাস পেডেরসন, এর থেকেই গোল আসে। তবে গোটা ম্য়াচে সার্বিয়াই দাপট দেখায়। দ্বিতীয়ার্ধে তারা নরওয়ে রক্ষণকে ভীষণ চাপে ফেলে। গোলকিপার নাইল্যান্ড একের পর এক দারুণ সেভ করেন। এরজেরেই শেষমেশ ১-০ ম্যাচ জিতে নেয় নরওয়ে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গুগলে নির্বাচনী অ্যাডে BJP-র খরচের বহরে ঘুরবে মাথা, ব্যয়ে গুজরাটকে হারাল বাংলা ATP Masters 1000: সেমিতে হেরে জকোভিচের বিদায়! সময়টা ভালো যাচ্ছে না, মানলেন নোভাক নতুন সম্পর্ক কাদের জীবনে নতুন উদ্যম নিয়ে আসবে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের সকাল থেকে বাজান পয়লা বৈশাখের গান, প্লেলিস্ট আর গানের কথাগুলি দেখে নিন এখানে আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো ২৪-এর বাংলায় TMC-কে ছাপিয়ে যাবে BJP! দাবি জনমত সমীক্ষায়, কোন ৫ অঙ্কে তা সম্ভব? ওরি-কে নাচতে দেখে হেসে ফেললেন তৃণা! কাঁধে হাত দিয়ে তুললেন ছবি স্পেশাল পোজে সলমন খানকে খুনের চেষ্টা? রবিবার সকালে গ্যালাক্সি-র সামনে চলল গুলি, তদন্তে পুলিশ নির্বাচনী বন্ডে BJP-কে ৫৮৬ কোটি টাকা দেওয়া সংস্থার বিরুদ্ধে FIR করল CBI!

Latest IPL News

এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.