বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > UEFA Nations League: মেসির ৫ গোলের রাতে জোড়া গোলে পর্তুগালকে জেতালেন রোনাল্ডো, ফের ড্র করল স্পেন

UEFA Nations League: মেসির ৫ গোলের রাতে জোড়া গোলে পর্তুগালকে জেতালেন রোনাল্ডো, ফের ড্র করল স্পেন

গোলের পর রোনাল্ডোকে ঘিরে পর্তুগাল সতীর্থদের উল্লাস। ছবি- এপি। (AP)

চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে স্পেনের হয়ে গোল করে ইতিহাস গড়েন গাভি।

লিওনেল মেসির পাঁচ গোল করার রাতেই তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও দেশের হয়ে জ্বলে উঠলেন। উয়েফা নেশনস লিগের ম্যাচে পর্তুগার্লের হয়ে জোড়া গোল করে সুইজারল্যান্ডের বিরুদ্ধে দলকে জয় এনে দিলেন। অপরদিকে, একই গ্রুপের ম্যাচে স্পেনের হয়ে গাভি ইতিহাস তৈরি করেও দলকে জেতাতে পারলেন না।

স্পেনের বিরুদ্ধে গত ম্যাচে প্রথম একাদশে ছিলেন না রোনাল্ডো। দ্বিতীয়ার্ধে নেমেও দলকে জেতাতে পারেননি। তাই এই ম্যাচে স্বাভাবিকভাবেই বাড়তি উদ্যম নিয়ে মাঠে নেমেছিলেন ‘সিআর৭’। আর মাঠে নেমেই দারুণ ছন্দে দেখাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড স্ট্রাইকারকে। ১৫ মিনিটে তিনি প্রথমে সতীর্থ উইলিয়াম কার্ভালহোর জন্য গোলসূচক পাসটি বাড়ান। এরপর ৩৫ ও ৩৯ মিনিটে দুইটি গোলে করেন। ৬৮ মিনিটে জাও ক্যান্সোলো পর্তুগালের হয়ে চতুর্থ গোলটি করে সুইজারল্যান্ডকে শেষ আঘাত দেন। রোনাল্ডো যদিও আরও একবার বল জালে জড়িয়েছিলেন বটে, তবে অফসাইডে তা বাতিল হয়।

আরও পড়ুন:- পাঁচে ৫-ইতিহাসে মেসি, পেলেকে টপকে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হওয়ার নজিরও দখল করলেন

অপরদিকে, গত ম্যাচে পর্তুগালের বিরুদ্ধে ড্র করার পর, চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধেও স্পেন কোনওরকমে ড্র করল। ম্যাচের মাত্র চার মিনিটে স্পেন রক্ষণে বোঝাপড়ার মারাত্মকভুলে পেশেক গোল করে চেকদের এগিয়ে দেন। অফসাইড ফাঁদ ফেলতে গিয়ে ব্যর্থ হয় স্পেন। গোটা প্রথমার্ধে বল দখলে অনেকটা এগিয়ে থাকলেও স্পেনের পার্সিং ফুটবল কার্যত অত্যন্ত মন্থর এবং অকার্যকরী ছিল। তবে স্পেনের হয়ে তরুণ গাভি আবারও নজর কাড়েন। প্রথমার্ধের ইনজুরি টাইমে এক চোখ ধাঁধানো ফিনিশে তিনিই স্পেনকে ম্যাচে ফেরান। এই গোল করে গাভি স্পেনের সর্বকালের সর্বকণিষ্ঠ আন্তর্জাতিক গোলদাতা (১৭ বছর ৩০৪ দিন) হয়ে যান। সতীর্থ আনসু ফাতির (১৭ বছর ৩১১ দিন) রেকর্ড ভাঙেন তিনি।

স্পেনকে ম্যাচে সমতায় ফিরিয়ে গাভির উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। 
স্পেনকে ম্যাচে সমতায় ফিরিয়ে গাভির উচ্ছ্বাস। ছবি- রয়টার্স।  (REUTERS)

আরও পড়ুন:- যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনকে হারিয়ে ৬৪ বছর পর ফুটবল বিশ্বকাপের মূলপর্বে গ্যারেথ বেলরা

দ্বিতীয়ার্ধের শুরুতে স্পেন কিছু বদল করায় খেলার গতি এবং পাসের তীক্ষ্ণতা দুইই বাড়ে। মাঠে নেমেই মার্কো আসেন্সিও পোস্টে বল মারেন। তবে কার্যত প্রথম গোলের কার্বন কপি মতো রক্ষণের ভুলে প্রচুর জায়গা পেয়ে গোলকিপারকে ওয়ান ইজ জু ওয়ানে পেয়ে লব করে চেককে ফের ম্যাচে এগিয়ে দেন কুপ্টা। কয়েক মুহূর্ত আগেই তিনি এমন এক সুযোগ হাতছাড়া করেছিলেন যদিও। স্পেন গোলের প্রয়াশে মরিয়া হয়ে আক্রমণের ঝাঁঝ বাড়ায় ফেরান তোরেসের হেডার পোস্টে লাগে। তবে নির্ধারিত সময়ের শেষ মিনিটে এক জোরালো হেডারে স্পেনকে সমতায় ফেরান ইনিগো মার্টিনেজ। ম্যাচ ২-২ স্কোরেই শেষ হয়। এই রাউন্ডের পর চার পয়েন্ট নিয়ে নেশনস লিগের গ্রুপ ‘বি’-এ গোলপার্থক্যে পর্তুগাল এক ও চেক দুইয়ে রয়েছে। স্পিন দুই পয়েন্ট নিয়ে তৃতীয় ও সুইজারল্যান্ড শেষ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল 1 ওভার শেষে Papua New Guinea-র স্কোর 3/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ?

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.