বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > UEFA Nations League: ইতালির বিরুদ্ধে কিমিকের গোলে ড্র করল জার্মানি, হাঙ্গেরির কাছে হারল ইংল্যান্ড

UEFA Nations League: ইতালির বিরুদ্ধে কিমিকের গোলে ড্র করল জার্মানি, হাঙ্গেরির কাছে হারল ইংল্যান্ড

জার্মানকে ইতালির বিরুদ্ধে সমতায় ফেরান জশুয়া কিমিক। ছবি- এএফপি। (AFP)

ছয় দশক পর হাঙ্গেরির কাছে পরাজিত হল ইংল্যান্ড।

দিনকয়েক আগেই ওয়েম্বলিতে ‘ফিনালিসিমা’য় লিওনেল মেসির হাতে পর্যদুস্ত হতে হয়েছিল ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে। ৩-০ আর্জেন্তিনা হারিয়েছিল ইতালিকে। তার ঠিক পরের ম্যাচেই উয়েফা নেশনস লিগে জার্মানির বিরুদ্ধে লিড নিয়েও ১-১ ড্র করল রবার্তো মানচিনির দল।

আর্জেন্তিনার কাছে পরাজিত হওয়া দল থেকে প্রথম একাদশে হোলেসেল বদল ঘটিয়ে এই ম্যাচে মাঠে নেমেছিল ইতালি। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে পরিবর্ত হিসাবে নামা অভিষেককারী উইলফ্রেড গনোটোর ক্রস থেকে ইতালিকে লিড এনে দেন লরেঞ্জো পেলেগ্রিনি। তবে সেই লিড বেশিক্ষণ স্থায়ী হয়নি। জার্মান মিডফিল্ডার জশুয়া কিমিক, মাত্র তিন মিনিট পরে রিবাউন্ড শট থেকে গোল করে জার্মানিকে ম্যাচে সমতায় ফেরান। ম্যাচে আর কোনও গোল না হলেও, শেষের দিকে ইতালির প্রথম বাছাই গোলরক্ষক জিয়ানলুইজি দোনারুমা আহত হন। ফলে ইতালির চিন্তা বাড়ল বৈকি।

আরও পড়ুন- গোল পেলেন না রোনাল্ডো, আবারও ড্র পর্তুগাল-স্পেন ম্যাচ

এই গ্রুপেরই আরেকটি ম্যাচে হাঙ্গেরির বিরুদ্ধে মাঠে নেমেছিল ইংল্যান্ড। দর্শকদের খারাপ ব্যাবহারের জন্য এই ম্যাচে বড়দের উপস্থিত থাকার ওপর নিষেধাজ্ঞা জারি হলেও, প্রচুর স্কুলপড়ুয়া খুদেরা গ্যালারিতে হাঙ্গেরির হয়ে গলা ফাটানোর জন্য উপস্থিত ছিলেন এই ম্য়াচে ১-০ গোলে পরাজিত হয় ইংল্যান্ড। ১৯৬২ সালের বিশ্বকাপে হারের পর অভূতপূর্বভাবে ছয় দশক হাঙ্গেরির কাছে হারেনি ইংল্যান্ড। তবে এদিনই হাঙ্গেরির বিরুদ্ধে থ্রি লায়ান্সদের ১৫ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ভেঙে গেল।

ইংল্যান্ডের বিরুদ্ধে গোল করে সবজলাইয়ের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স।
ইংল্যান্ডের বিরুদ্ধে গোল করে সবজলাইয়ের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (Action images via Reuters)

আরও পড়ুন:- উয়েফা নেশন্স কাপের ম্যাচে বেলজিয়ামকে পর্যুদস্ত করল নেদারল্যান্ডস

ম্যাচের একমাত্র গোলটি করেন তারকা ফরোয়ার্ড ডমিনিক সবজলাই। পরিবর্ত হিসাবে মাঠে নামা ইংল্যান্ড রাইট-ব্যাট রিস জেমস মাত্র এক মিনিটের পরেই সবজলাইকে ফাউল করায় পেনাল্টি পায় হাঙ্গেরি। সেখান থেকে গোল করতে কোনও ভুল করেননি সবজলাই। পেনাল্টি শুট আউট বাদ দিয়ে ২৩ ম্যাচ পরে এটি ইংল্যান্ডের প্রথম পরাজয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ক্রেডিট কার্ড থেকে পেটিএম ব্যাঙ্ক, GST- মার্চে টাকার কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? ‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.