বাংলা নিউজ > ময়দান > ফুটবল > UEFA Nations League: ক্যান্সেলো,গুয়েদেসের গোলে চেকদের বিরুদ্ধে সহজ জয় পেল পর্তুগাল
চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে পর্তুগালের জয়ের তিন নায়ক। ছবি- এএফপি। (AFP)

UEFA Nations League: ক্যান্সেলো,গুয়েদেসের গোলে চেকদের বিরুদ্ধে সহজ জয় পেল পর্তুগাল

  • পরপর জয়ে নিজেদের গ্রুপে শীর্ষে রয়েছে পর্তুগাল।

শুভব্রত মুখার্জি

চলতি উয়েফা নেশন্স লিগের ম্যাচে সহজ জয় পেল পর্তুগাল। ম্যাচের দুই অর্ধেই সমানতালে আক্রমণ চালায় পর্তুগিজরা। ম্যাচের প্রথমার্ধেই প্রতিপক্ষের বিরুদ্ধে দু'টি গোল করে তাদের কাজটা অনেকটাই সহজ করে ফেলেন জোয়াও ক্যান্সেলোরা। দ্বিতীয়ার্ধে অবশ্য কোনও গোল হয়নি। ফলে ২-০ ব্যবধানে চলতি নেশনস লিগে টানা দ্বিতীয় জয় পেল পর্তুগাল।

ভারতীয় সময় বৃহস্পতিবার মধ্যরাতে 'এ' ঘরের মাঠে চেক প্রজাতন্ত্রকে ২-০ ব্যবধানে হারাতে সক্ষম হয়েছে পর্তুগাল। দেশের জার্সিতে গোল করেছেন জোয়াও ক্যান্সেলো ও গোঞ্জালো গুয়েদেস। দু'টি গোলেরই অ্যাসিস্ট আসে বার্নাডো সিলভার পা থেকে। আগের ম্যাচেই সুইজারল্যান্ডকে ৪-০ ব্যবধানে হারিয়েছিল পর্তুগাল। সেই ম্যাচের আত্মবিশ্বাস এই ম্যাচে রোনাল্ডোর দলের খেলাতে ধরা পড়েছে। গোটা ম্যাচ জুড়েই তারা আক্রমণাত্মক ফুটবল খেলেছে। 

প্রতিপক্ষকে কার্যত সুযোগই দেয়নি পর্তুগিজরা। যদিও তারকা ফুটবলার রোনাল্ডো অবশ্য এই ম্যাচে কোন গোল পাননি। এদিন ম্যাচের ৩৩ মিনিটে ক্যান্সেলো পর্তুগালের হয়ে গোল করে তাদেরকে লিড এনে দেন। এর ঠিক মিনিট পাঁচেক বাদেই ব্যবধান বাড়ান গুয়েদেস। বিরতিতে যাওয়ার সময় ২-০ ফলে এগিয়ে ছিল পর্তুগাল। দ্বিতীয়ার্ধে সুযোগ তৈরি হলেও, গোলের দেখা পায়নি কোনও দল। এই জয়ের ফলে তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থাকল পর্তুগাল।

বন্ধ করুন