বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > UEFA Nations League: রুদ্ধশ্বাস ম্যাচে ৯০ মিনিটের গোলে বেলজিয়ামকে মাত দিল ফ্রান্স

UEFA Nations League: রুদ্ধশ্বাস ম্যাচে ৯০ মিনিটের গোলে বেলজিয়ামকে মাত দিল ফ্রান্স

অন্তিম মুহূর্তে গোলের পর উচ্ছ্বসিত ফরাসি ফুটবলাররা। ছবি- টুইটার (@equipedefrance)। 

নিজের কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক গোল করে ফ্রান্সকে জেতান থিও হার্নান্ডেজ।

ইউরোর হতাশাকে ধুয়ে ফেলে উয়েফা নেশনশ লিগের ফাইনালে পৌঁছানোর লক্ষ্যে বৃহস্পতিবার (ভারতীয় সময় অনুযায়ী শুক্রবার) তুরিনে বেলজিয়ামের মুখোমুখি হয়েছিল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। ৯০ মিনিটের রুদ্ধশ্বাস ম্যাচে এক অবিশ্বাস্য কামব্যাক করে ৩-২ ব্যবধানে ম্যাচ জিতে নেয় দিদিয়ের দেশঁ ফরাসি দল।

ফিফার ক্রমতালিকায় এক নম্বরে থাকা বেলজিয়ামের বিরুদ্ধে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের ম্যাচে যে সেয়ানে সেয়ানে টক্কর হবে, তার সম্ভাবনা ছিলই। একদিকে বেলজিয়ামের ‘গোল্ডেন জেনারেশন’-র কাছে সুযোগ ছিল প্রথমবার উয়েফা টুর্নামেন্টের ফাইনালের পৌঁছানোর, তো অপরদিকে ফ্রান্সের লক্ষ্য ছিল ইউরোর হতাশাকে পিছনে ফেলে পুনরায় তাদের দক্ষতা প্রদর্শনের। তুরিনে এক মায়াবী রাত যেন ফ্রান্স ফুটবলকে অনেক কিছু ফিরিয়ে দিয়ে গেল।

ম্যাচের ৩৭ মিনিটে সুন্দর উইং প্লেতে ইয়ানিক ক্যারাসকো বেলজিয়ামকে এগিয়ে দেন। তার তিন মিনিটের মধ্যেই বেলজিয়ামের সর্বোচ্চ গোলস্কোরার লুকাকু ব্যবধান দ্বিগুন করেন। প্রথমার্ধে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়া ফ্রান্স ফের একবার পরাজয় দিকে অগ্রসর হচ্ছিল। তবে বর্তমানে বিশ্বের সবচেয়ে ইনফর্ম স্ট্রাইকার করিম বেঞ্জেমা ৬২ মিনিটে লা ব্লাদের কামব্যাক শুরু করেন। কিলিয়ান এমবাপের দুরন্ত স্কিলের পর তাঁর পাস থেকেই জোড়াল শটে গোল করে ব্যবধান অর্ধেক করেন বেঞ্জেমা।

ইউরোয় শুট আউটে পেনাল্টি মিস করে ভিলেন হয়েছিলেন এমবাপে। সেই এমবাপেই এদিন পেনাল্টি থেকেই ৬৯ মিনিটে তাঁর দলকে সমতায় ফেরান। ইউরি তিয়েলামান্স বক্সে আন্তোয়া গ্রিজম্যানকে ফাউল করায় পেনাল্টি পায় ফ্রান্স। ৮৭ মিনিটে লুকাকু ফের গোলে বল জড়িয়ে বেলজিয়ামকে প্রায় জয় এনে দিলেও ভিএআরের হস্তক্ষেপে অফসাইডের জন্য বাতিল হয় সেই গোল। 

ম্যাচ অতিরিক্ত সময়ের দিকেই এগোচ্ছিল। তবে পল পোগবার শট ৯০ মিনিটে বারে লাগার পর থিও হার্নান্ডেজ নিজের আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম গোল করে ফ্রান্সকে রুদ্ধশ্বাস ম্যাচ জিতিয়ে দেন। এই জয়ের ফলে মিলানে ফ্রান্স খেতাবি লড়াইয়ে মুখোমুখি হবে স্পেনের। বেলজিয়াম তুরিনেই তৃতীয় স্থান অধিকারের জন্য় মাঠে নামবে ঘরোয়া দল ইতালির।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ঘরের ভিতর থেকে বের হচ্ছে দুর্গন্ধ, কাজ শিকেয় যুগ্ম পুর কমিশনারের, কী মিলল? জনসভা শেষ হতেই সুকান্ত-শুভেন্দুকে ডাকলেন মোদী, প্রর্থী জল্পনার মাঝে বৈঠকে ৩ জন অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠান, আম্বানিদের হবু বউমার নাম একী উচ্চারণ রিহানার খারাপ নিকাশীর জেরে বাংলার গঙ্গা স্নানেরও যোগ্য নয়! রাজ্যকে সতর্ক করল NGT লোকসভায় বাংলায় এগিয়ে BJP না TMC? আসন ধরে ধরে জানুন কে জিতবে কোথায়: সমীক্ষা ইস্টবেঙ্গল যেখানে বলবে, সেখানেই আমরা খেলব, তবে… ডার্বি নিয়ে অকপট বাগান সচিব বেহাল অবস্থা সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের, অখুশি জেলাশাসক শ্রেয়স আইয়ারের সঙ্গে কি অবিচার হয়েছে? উঠে এল নাইট অধিনায়কের চোটের অজানা কাহিনি কোনও স্কুলে ভুয়ো শিক্ষক নেই তো? জানতে হেডমাস্টারদের চিঠি, বির্তক ঘৃণা ছড়ানোর অভিযোগে ৩ নিউজ চ্যানেল ও অ্যাঙ্করদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.