বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > আব্রামোভিচের ওপর নিষেধাজ্ঞা জারি করল ব্রিটিশ সরকার, বিরাট ক্ষতি চেলসির

আব্রামোভিচের ওপর নিষেধাজ্ঞা জারি করল ব্রিটিশ সরকার, বিরাট ক্ষতি চেলসির

চেলসি মালিক রোমান আব্রামোভিচ। ছবি- রয়টার্স। (Reuters)

বর্তমান পরিস্থিতিতে আব্রামোভিচের চেলসি ক্লাব বিক্রি ভীষণ মুশকিল।

ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার যুদ্ধঘোষণার পরেই একে একে বিভিন্ন রাশিয়ান সংস্থা তথা ব্যবসায়ীদের ওপর ইউরোপের বিভিন্ন স্থানে নিষেধাজ্ঞা করা হচ্ছে। সেইমতোই ব্রিটিশ সরকার চেলসির মালিক তথা বিখ্যাত রাশিয়ান ব্যবসায়ী রোমান আব্রামোভিচের ওপর সরকারিভাবে নিষেধাজ্ঞা জারি করল।

তার ওপর নিষেধাজ্ঞা জারি করা হতে পারে ভেবে গত সপ্তাহেই চেলসি ক্লাব বেচার ইচ্ছাপ্রকাশ করেছিলেন আব্রামোভিচ। অনেক জল্পনা-কল্পনা শোনা গেলেও, সরকারিভাবে এখনও চেলসি ক্লাব বিক্রি হয়নি। ফলে গত মরশুমের চ্যাম্পিয়ন্স লিগ বিজেতা এবার বিরাট বিপদে পড়তে চলেছে। আব্রামোভিচের ওপর নিষেধাজ্ঞা জারি সত্ত্বেও বিশেষ লাইসেন্সের মাধ্যমে চেলসি ম্যাচ তো খেলতে পারবে, তবে বিভিন্ন বিষয়ে তাদের হাত পা বাঁধা।

আব্রামোভিচের ওপর নিষেধাজ্ঞার ফলে এ মরশুমের একমাত্র চেলসি ক্লাবের সিজন টিকিট মালিকরা ছাড়া অন্য কেউ স্ট্যামফোর্ড ব্রিজে (চেলসির ঘরের মাঠ) বসে চেলসির খেলা দেখতে পারবেন না। কারণ চেলসি আর কোনরকম ম্যাচ টিকিট বিক্রি করতে পারবে না। তারা নতুন কোনও ফুটবলার কেনাবেচাও করতে পারবে না। এমনকী অধিনায়ক সেজার অ্যাজপিলিকুয়েটা, অ্যান্টোনিও রুডিগারের মতো যেসব ফুটবলারদের চুক্তি এ বছরেই শেষ হয়ে যাচ্ছে, তাদের সঙ্গে নতুন চুক্তিও করতে পারবে না ব্লুজরা। 

তাদের সমস্ত শার্ট থেকে শুরু করে নানা জিনিসপত্র বিক্রিতেও রয়েছে নিষেধাজ্ঞা। আব্রামোভিচ এমন অবস্থাতে ক্লাব অবধি বিক্রি করতে পারবেন না। ফলে চেলসির ভবিষ্যত নিয়ে এখন ঘোর জল্পনা। অবশ্য GOAL-র রিপোর্ট অনুযায়ী, আব্রামোভিচ যদি চেলসি ক্লাব বিক্রি করে এক কাণাকড়িও কিছু না পান, একমাত্র তবেই এই সময়েও চেলসি ক্লাব বিক্রি হতে পারে। সুতরাং, মোটের ওপর বলাই যায় আব্রামোভিচের ওপর নিষেধাজ্ঞা চেলসিরও বিরাট ক্ষয়ক্ষতি করতে চলেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.