বাংলা নিউজ > ময়দান > ফুটবল > UEFA Champions League: নাটকীয় কামব্যাক, অতিরিক্ত সময়ের পেনাল্টি গোলে সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল
সিটির বিরুদ্ধে নাটকীয় জয় রিয়ালের। ছবি- চ্যাম্পিয়ন্স লিগ।
সিটির বিরুদ্ধে নাটকীয় জয় রিয়ালের। ছবি- চ্যাম্পিয়ন্স লিগ।

UEFA Champions League: নাটকীয় কামব্যাক, অতিরিক্ত সময়ের পেনাল্টি গোলে সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল

  • জমজমাট লড়াইয়ের শেষে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ম্যান সিটিকে পরাজিত করে রিয়াল মাদ্রিদ। গুয়ার্দিওলার স্বপ্নে জল ঢেলে দেন রডরিগো ও বেঞ্জেমা। খেতাবি লড়াইয়ে লিভারপুলের মুখে রিয়াল।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে অন্যতম নাটকীয় ম্যাচ। দুর্দান্ত কামব্যাকে ইউরোপীয়ান ক্লাব ফুটবলের ফ্ল্যাগশিপ এই টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নেয় রিয়াল মাদ্রিদ। বুধবার সেমিফাইনালের ফিরতি লেগের ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটিকে ৩-১ গোলে পরাজিত করে মাদ্রিদ। অতিরিক্ত সময়ে বেঞ্জেমার পেনাল্টি গোলেই বাজিমাত করে তারা।

প্রথম লেগের ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটির কাছে ৩-৪ গোলে হারতে হয়েছিল রিয়ালকে। ঘরের মাঠে ফিরতি ম্যাচে প্রথমে গোল হজম করতে হয় তাদেরই। ৭৩ মিনিটে রিয়ালের জালে বল জড়ান মাহরেজ। ফলে দুই লেগ মিলিয়ে একসময় ৩-৫ ব্যবধানে পিছিয়ে যায় তারা। নির্ধারিত সময়ের একেবারে শেষ মহূর্তে লড়াইয়ে ফেরে রিয়াল।

ম্যাচের ৮৯ মিনিট পর্যন্ত পিছিয়ে ছিল মাদ্রিদ। এর পরেই ১ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে রিয়ালকে ম্যাচে ফেরান রডরিগো। তিনি ৯০ মিনিটে একটি গোল করেন। ইনজুরি টাইমে (৯০+১ মিনিট) দ্বিতীয়বার বল জড়ান সিটির জালে। দুই লেগ মিলিয়ে ম্যাচ ৫-৫ গোলের সমতায় দাঁড়িয়ে যাওয়ায় নিষ্পত্তির জন্য তা অতিরিক্ত সময়ে গড়ায়।

এক্সট্রা টাইমের প্রথমার্ধে (৯৫ মিনিটে) পেনাল্টি থেকে গোল করেন করিম বেঞ্জেমা। শেষমে সেটিই রিয়ালের হয়ে জয়সূচক গোল হয়ে দাঁড়ায়। স্যান্টিয়াগো বার্নব্যুতে এমন রূপকথার জয়ের সুবাদে মাদ্রিদ দুই লেগ মিলিয়ে ৬-৫ ব্যবধানে সিটিকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে। খেতাবি লড়াইয়ে রিয়াল মুখোমুখি হবে লিভারপুলের।

বন্ধ করুন