বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ভাগ্য ফেরাতে ইপিএলে ব্যর্থ কোচকেই ঘটা করে দায়িত্ব দিল বায়ার্ন মিউনিখ

ভাগ্য ফেরাতে ইপিএলে ব্যর্থ কোচকেই ঘটা করে দায়িত্ব দিল বায়ার্ন মিউনিখ

ভিনসেন্ট কোম্পানি। ছবি - রয়টার্স (REUTERS)

কাকাতলীয়ভাবে ইউরোপীয় ক্লাব ফুটবলের দুই অন্যতম শক্তিধর ক্লাব এক দিনে তাদের নয়া কোচের নাম ঘোষণা করল। একদিকে যখন বার্সেলোনার দায়িত্ব নিলেন জার্মানির হ্যান্সি ফ্লিক তখন তাঁর দেশের ক্লাব বায়ার্ন মিউনিখ নতুন কোচ হিসেবে ভিনসেন্ট কোম্পানির নাম ঘোষণা করল। 

শুভব্রত মুখার্জি:- জার্মানির প্রখ্যাত ক্লাব বায়ার্ন মিউনিখ। ঘরোয়া সার্কিট তো বটেই ইউরোপীয় ক্লাব সার্কিটেও বেশ দাপটের সঙ্গে খেলেন তারা।তবে এই মরশুমটা খুব একটা ভালো যায়নি তাদের। ঘরোয়া লিগ অর্থাৎ বুন্দেসলিগার শিরোপা এবার তারা জিততে পারেনি। দীর্ঘদিন বাদে এই খেতাব জিতেছে বেয়ার লেভারকিউসেন। আর মরশুম শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই কোচ বদল করে ফেলল বায়ার্ন মিউনিখ।দলের নয়া হেড কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হল বেলজিয়ামের প্রাক্তন তারকা ফুটবলারকে। বায়ার্নের হেড কোচ হিসেবে দায়িত্ব নিলেন ভিনসেন্ট কোম্পানি। তিন বছরের চুক্তিতে জার্মানির প্রখ্যাত ক্লাবের হেড কোচের দায়িত্ব নিয়েছেন তিনি।

আরও পড়ুন-ভারতীয় দলের জার্সিতে কামব্যাকের অনুভূতি আলাদা...মৃত্যুমুখ থেকে ফিরে এসে বললেন পন্ত

কাকাতলীয়ভাবে ইউরোপীয় ক্লাব ফুটবলের দুই অন্যতম শক্তিধর ক্লাব এক দিনে তাদের নয়া কোচের নাম ঘোষণা করল। একদিকে যখন বার্সেলোনার দায়িত্ব নিলেন জার্মানির হ্যান্সি ফ্লিক তখন তাঁর দেশের ক্লাব বায়ার্ন মিউনিখ নতুন কোচ হিসেবে ভিনসেন্ট কোম্পানির নাম ঘোষণা করল। জার্মান ক্লাবের‌ তরফে বুধবার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। জানানো হয়েছে কোম্পানিকে আগামী তিন বছরের জন্য বায়ার্নের কোচ হিসেবে চুক্তিবদ্ধ করা হয়েছে। উল্লেখ্য বেলজিয়াম দলের প্রাক্তন ডিফেন্ডার কোম্পানি। তিনি একটা সময়ে ম্যাঞ্চেস্টার সিটির মতন ক্লাবেও খেলেছেন। ঘটনাচক্রে এটি কোচ হিসেবে কোম্পানির তৃতীয় চাকরি।

আরও পড়ুন-সাদা সিধে ছেলের পেটে এত কিছু...খেতে বসে গম্ভীরকে গার্লফ্রেন্ডের কথা বলেছিলেন কেন নারিন?

কোম্পানি এর আগে বেলজিয়ামের ক্লাব আন্ডারলেখটের দায়িত্ব সামলেছেন। এরপর তিনি ইংল্যান্ডের ক্লাব বার্নলির কোচিং স্টাফের সঙ্গেও যুক্ত ছিলেন। সদ্য যে মরশুম শেষ হল ইউরোপে সেই মরশুমে বার্নলি প্রিমিয়র লিগ থেকে অবনমনের‌ মুখে পড়েছে। তারা চ্যাম্পিয়নশিপে নেমে গিয়েছে। এরপর বার্নলিকে তাঁদের প্রাপ্য অর্থ দিয়েই কোম্পানিকে বায়ার্নে নিয়ে এসেছে ক্লাব কর্তৃপক্ষ। ৩৮ বছর বয়সী কোম্পানির সামনে রয়েছে কঠিন চ্যালেঞ্জ। কেন‌ না গত মরশুমটা একেবারেই ভালো কাটেনি বায়ার্নের। ২০১১ সালের পর এবারই প্রথম বুন্দেসলিগা জিততে ব্যর্থ হয়েছে বায়ার্ন। জার্মান সুপার কাপ, ডিএফবি পোকালও চ্যাম্পিয়নস লিগেও ব্যর্থতা তাদের সঙ্গী হয়েছে। এই ব্যর্থতার আবহেই ফেব্রুয়ারিতে টমাস টুচেল এবং ক্লাব মরশুম শেষে একে অপরের থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়ার বিষয়ে সম্মত হয়েছিল।

আরও পড়ুন-আগামী IPL-র নিলামের জন্য চ্যাম্পিয়ন হয়েও শান্তি নেই,ভাঙন রুখতে নয়া প্রস্তাব নাইট সিইওর

এরপর জাবি আলোন্সো,জুলিয়ান নাগেলসমান এবং রাল্ফ রাঙ্গনিকের সঙ্গে ক্লাব কথা বললেও তারা দায়িত্ব নিতে রাজি হননি। শেষ পর্যন্ত কোচ হতে কোম্পানিকে রাজি করায় বায়ার্ন। ২০২৮ পর্যন্ত বার্নলির সঙ্গে চুক্তি ছিল কোম্পানির। সেই কারণেই বার্নলিকে ক্ষতিপূরণ বাবদ ১ কোটি ২৭ ডলার দিতে হয়েছে বায়ার্নকে। উল্লেখ্য চার বছর আগে পেশাদার ফুটবলার হিসেবে অবসর নিয়েছিলেন কোম্পানি।আজ ক্লাব ওয়েবসাইটে কোম্পানির নিয়োগের বিষয়টি জানিয়েছেন বায়ার্ন মিউনিখ সিইও ইয়ান-ক্রিস্টিয়ান ড্রেসেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জাহিরের গায়ে ছোঁয়ানো হলুদ কবে শরীরে মাখবেন সোনাক্ষী? হবু বর বয়সে কত ছোট জানেন? জিম্বাবোয়ে সফরে শিকে ছিঁড়তে পারে রিয়ান পরাগদের, শ্রেয়স ফিরবেন শ্রীলঙ্কা সিরিজে! Video: ভোটে জয়ের হ্যাটট্রিকের পর কাশীর মন্দিরে পুজো বারাণসীর MP মোদীর জয়ের হ্যাটট্রিকের পর বারাণসীতে ফিরেই ভাষণে ভোজপুরী! ফোকাসে কৃষি, কী বললেন মোদী? আয়া নয়, বৃদ্ধদের দেখভাল করছে রোবট! মনে করায় ওষুধের কথা, পড়তে পারে মনের অবস্থা মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হিমন্ত বিশ্বশর্মা, কোন দাবিতে অসম থেকে বার্তা? ‘মোদীজিকে ভয় দেখানো যাবে না’, চিনকে তুলোধনা করে বার্তা তাইওয়ানের 'আমাকে মানেই না ওঁরা', বিজেপি নিয়ে ক্ষোভ-অভিমান সুর অনন্ত মহারাজের কণ্ঠে তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী রাতের মেট্রোয় যাত্রী নেই!‌ বিপুল টাকা লোকসান করে চলছে ট্রেন, পরিষেবা কি বন্ধ হবে

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.