বাংলা নিউজ > ময়দান > ফুটবল > তড়িতড়িয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, বেল, লুকাকু, ভ্যান ডাইকসহ করোনার কবলে একগুচ্ছ তারকা
ভার্জিল ভ্যান ডাইক। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

তড়িতড়িয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, বেল, লুকাকু, ভ্যান ডাইকসহ করোনার কবলে একগুচ্ছ তারকা

  • ইতিমধ্যেই সপ্তাহান্তের পাঁচ প্রিমিয়র লিগ ম্যাচ বাতিল করা হয়েছে।

ইউরোপে প্রতিনিয়ত ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে। তার প্রভাব থেকে ফুটবলমহলও আলাদা নয়। বিগত সাত দিনে প্রিমিয়র লিগে রেকর্ড সংখ্যক আক্রান্তের কথা জানায় লিগ কর্তৃপক্ষ। এ সপ্তাহেও তা থামার কোনো চিহ্নই দেখা যাচ্ছে না। বৃহস্পতিবার (ভারতীয় সময় অনুযায়ী শুক্রবার, ১৭ ডিসেম্বর) ম্যাচের ঠিক আগেই চেলসি ও লিভারপুলের একগুচ্ছ তারকার করোনা রিপোর্ট পজিটিভ আসে।

চেলসির চার তারকা, রোমেলু লুকাকু, ক্যালাম হাডসন-ওডোয়, টিমো ওয়ার্নার এবং বেন চিলওয়েলে করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়া এভারটন ম্যাচের আগে কাই হ্যাভার্টসেরও শরীর অসুস্থ ছিল বলে জানান চেলসি কোচ থমাস টুচেল। যদিও কাইয়ের রিপোর্ট এখনও পজিটিভ আসেনি। লিভারপুলের ক্ষেত্রে তারকা ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক, ফ্যাবিনহো ও কার্টিন্স জোন্সের প্রাথমিক রিপোর্ট পজিটিভ আসার পর নিউক্যাসেল ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচের আগে তাঁদের দল থেকে বাদ রেখেই ম্যাচে নামেন রেডসরা।

ইংল্যান্ড ছাড়া স্পেনেও ছবিটা খুব একটা আশা জাগানো নয়। মাত্র কয়েক ঘন্টা আগে মার্সেলো এবং লুকা মদ্রিচের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানানো হয় ক্লাবের তরফে। তারকাযুগলের পরে লস ব্লাঙ্কোসের আরও চার ফুটবলারও করোনার কবলে। মার্কো অ্যাসেন্সিও, গ্যারেথ বেল, রড্রিগো এবং অ্যান্দ্রেই লুনিন সকলেই করোনা পজিটিভ বলে ক্লাবের তরফে জানানো হয়। গত সপ্তাহের পর আসন্ন সপ্তাহান্তের জন্য ইতিমধ্যেই পাঁচটি প্রিমিয়র লিগ ম্যাচ বাতিল করা হয়েছে। করোনা আতঙ্কের মধ্যে খেলা আদৌ কতদিন চালিয়ে যাওয়া যাবে, সেই আশঙ্কা দিন দিন আরও তীব্র হচ্ছে।

বন্ধ করুন