বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Watch Richarlison Goal in FIFA WC: রাত জেগে ব্রাজিলের খেলা দেখা স্বার্থক করলেন রিচার্লিসন! তাঁর গোলটা দেখুন এখানে

Watch Richarlison Goal in FIFA WC: রাত জেগে ব্রাজিলের খেলা দেখা স্বার্থক করলেন রিচার্লিসন! তাঁর গোলটা দেখুন এখানে

রিচার্লিসনের দ্বিতীয় গোলের সেই জাদুর মুহূর্ত। (REUTERS)

বিশ্বকাপে সার্বিয়ার বিরুদ্ধে রিচার্লিসনের দ্বিতীয় গোলের সেই জাদুর মুহূর্ত দেখুন এখানে।

ম্যাচের ৬২ মিনিট পর্যন্ত গাতে গোনাবার বল ছুঁয়েছিলেন। তবে ৬২ মিনিটে গোল করে যখন তিনি ব্রাজিলকে এগিয়ে দেন, ততক্ষণে সেই ‘টাচ’-এর সংখ্যা ভুলে গিয়েছেন ব্রাজিলের সমর্থকরা। আর সেই গোলের ১০-১১ মিনিট পরই তাঁর কীর্তিতে মুগ্ধ গোটা বিশ্ব। তিনি রিচার্লিসন। নিজের ক্লাব টটনহ্যাম হটস্পারের জন্য এই মরশুমে ততটা ভালো খেলতে পারেননি। বৃস্পতি রাতেও তাঁর ম্যাচ সেই অর্থে ভালোভাবে শুরু হয়নি। নেইমার, ভিনিশিয়াস জুনিয়র, রাফিনার পাশে তাঁকে যেন কিছুটা ম্যাড়ম্যাড়ে লাগছিল। তবে ম্যাচের ৭২তম মিনিটে তাঁর সেই ‘জাদু’ দেখার পর সবার মুখে মুখে এখন তাঁর নাম। ভারত বা দক্ষিণ এশিয়ার যে সব ফুটবলপ্রেমী রাত জেগে ব্রাজিলের খেলা দেখেছিলেন, তাঁদের সেই কষ্ট স্বার্থক।

বাইসাইকেল কিকে সার্বিয়ার বিপক্ষে ম্যাচের ৭৩ মিনিটে যে গোলটি রিচার্লিসন করেছিলেন, তা দেখে রীতিমতো স্তব্ধ হয়ে গিয়েছিল গোটা ফুটবল বিশ্ব। রিচার্লিসনের জোড়া গোল বাদ দিলে ম্যাচে সেভাবে ছাপ ফেলতে পারেননি। ভিনি জুনিয়র অবশ্য ভালো খেলেছেন। বারবার বাঁদিক দিয়ে উঠে এসে সার্বিয়ার ডিফেন্ডারদের নাজেহাল করে রেখেছিলেন তিনি। প্রথমার্ধে ব্রাজিল আক্রমণাত্মক ছিল। তবে সার্বিয়ার ডিফেন্স তাদের আটকাতে সমর্থ হয়েছিল। যদিও দ্বিতীয়ার্ধে মাঠের প্রতিটি ঘাসে যে আগুন ধরিয়ে দিয়েছিলেন ব্রাজিলের ফুটবলাররা।

বলা যেতেই পারে, বিশ্বকাপের এখনও পর্যন্ত সেরা গোলটি গতরাতে করেছেন রিচার্লিসন। তবে ক্যাসিমেরোর শট একবার গিয়ে পোস্টে লাগে। আরও একবার বল গিয়ে পোস্টে লেগেছিল। স্কোরবোর্ডে গোলের সংখ্যা দুই হলেও, তা অনায়াসে ৪ বা ৫ হয়ে যেতে পারত। তবে এরই মধ্যে ব্রাজিলের সমর্থকদের জন্য চিন্তার বিষয় নেইমারের চোট। যদি নেইমার বিশ্কাপ থেকেই ছিটকে যান, তাহলে ব্রাজিলের ‘নম্বর ৯’ রিচার্লিসনের ওপর দায়িত্ব আরও বাড়বে।

বন্ধ করুন