বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ডি’মারিয়ার বিশ্বমানের গোলে উরুগুয়েকে টানটান ম্যাচে পরাস্ত করল আর্জেন্তিনা

ডি’মারিয়ার বিশ্বমানের গোলে উরুগুয়েকে টানটান ম্যাচে পরাস্ত করল আর্জেন্তিনা

উরুগুয়ের বিরুদ্ধে গোলের পর দিবালা ও ডি’মারিয়ার সেলিব্রশেন। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

চোট সমস্যায় জর্জরিত মেসি এদিন আর্জেন্তিনার প্রথম এগারোয় ছিলেন না।

গত মাসের বিশ্বকাপের যোগ্যতাপর্বের ম্যাচে আর্জেন্তিনার সামনে কার্যত ৩-০ গোলে উড়ে গিয়েছিল উরুগুয়ে। ফিরতি ম্যাচে ঘরের মাঠে সেয়ানে সেয়ানে লড়াই করেও ১-০ ব্যবধানে হারতেই হল লুইস সুয়ারেজের দলকে। ম্যাচের একমাত্র গোলটি আসে অ্যাঞ্জেল ডি’মারিয়ার পা থেকে।

এদিন ফিটনেস সমস্যায় জেরবার দলের কিংবদন্তি অধিনায়ক লিওনেস মেসি প্রথম এগারো থেকে বাদ রেখেই মাঠে নামে আর্জেন্তিনা। তবে ম্যাচের মাত্র ছয় মিনিটের উরুগুয়ে ডিফেন্ডার পেনাল্টি বক্সের সামনে বলের দখল হারানোর পর ডি’মারিয়া বিশ্বমানের বাঁক খাওয়ানো শটে উরুগুয়ান গোলকিপার ফার্নান্দো মুসলেরাকে পরাস্ত করেন। তবে এক গোলে পিছিয়ে পরে হতাশ না হয়ে লুইস সুয়ারেজের নেতৃত্বে আক্রমণ শানাতে থাকে উরুগুয়ে। সুয়ারেজের একটি শট বাঁচান আলবেসেলিস্তে গোলরক্ষক এমি মার্টিনেট। এরপর ম্যাচের ৩০ মিনিটের মাথায় অ্যাটলেটিকো মাদ্রিদ তারকার শট পোস্টে লেগে ফিরে আসে।

দ্বিতীয়ার্ধে দুই দলই আক্রমণের পথ বেছে নেয় এবং গোলরক্ষকদের বেশ কয়েকটি ভাল সেভও করতে বাধ্য করে। ম্যাচের একেবারে শেষের দিকে ড্র করার একাধিক সুযোগ নষ্ট করেন উরুগুয়ান ফুটবলাররা। মার্টিনেজ একটি দূরপাল্লার শট প্রথমে দখলে আনতে ব্যর্থ হলেও কোনোরকমে গোল হওয়া আটকান, একটি সহজ হেডার থেকেও গোলের সুযোগ হাতছাড়া করেন জুলিয়ান আলভারেজ। ৭৬ মিনিটের মাথায় সাবস্টিটিউট হিসেবে নামলেও মেসি ম্যাচে নিজের ছাপ ছাড়তে ব্যর্থ হন।

এই জয়ের ফলে আর্জেন্তিনার অপরাজিত দৌড় বেড়ে দাঁড়াল ২৬ ম্যাচ। লাতিন আমেরিকার বিশ্বকাপ যোগ্যতাপর্বের গ্রুপে ২৮ পয়েন্ট নিয়ে মেসির দল দ্বিতীয় স্থানে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের দোরগোড়ায় রয়েছে।  চিলি এবং কলম্বিয়ার সঙ্গে যুগ্মভাবে ১৬ পয়েন্ট নিয়ে উরগুয়ে ছয় নম্বরে রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে পরের রাউন্ডে মালয়েশিয়া ‘RSS-র নিন্দা করেছি, দিল্লির কথায় ভারতে ঢুকতে দেয়নি,’ দাবি অধ্যাপকের, কে নীতাশা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.