বাংলা নিউজ > ময়দান > ফুটবল > WC Qualifiers: মেসিকে বাদ দিয়েই চিলি, কলম্বিয়া ম্যাচের দল ঘোষণা আর্জেন্তিনার
লিওনেল মেসি। ছবি- রয়টার্স। (REUTERS)
লিওনেল মেসি। ছবি- রয়টার্স। (REUTERS)

WC Qualifiers: মেসিকে বাদ দিয়েই চিলি, কলম্বিয়া ম্যাচের দল ঘোষণা আর্জেন্তিনার

  • ইতিমধ্যেই কাতার বিশ্বকাপে অংশগ্রহণ করার টিকিট পেয়ে গিয়েছে আর্জেন্তিনা।

ইতিমধ্যেই এই বছর অনুষ্ঠিত হতে চলা কাতার বিশ্বকাপে দ্বিতীয় লাতিন আমেরিকান দল হিসেবে নিজেদের জায়গা পাকা করে নিয়েছে আর্জেন্তিনা। তাই আসন্ন বিশ্বকাপ যোগ্যতাপর্বের ম্যাচে অধিনায়ক লিওনেল মেসিকে বাদ রেখেই চূড়ান্ত দল ঘোষণা করলেন আলবেসেলিস্তে কোচ লিওনেল স্ক্যালোনি।

২৭ জানুয়ারি চিলি এবং ১ ফেব্রুয়ারি কলম্বিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতাপর্বের ম্যাচ খেলতে নামবে দুই বিশ্বকাপ জয়ী তথা বর্তমান কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্তিনা। সেই ম্যাচ দু'টির জন্য, করোনা সারিয়ে ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠা লিওনেল মেসিকে বিশ্রাম দেওয়া হয়েছে। মেসি নববর্ষ এবং ক্রিসমাসটা তাঁর দেশেই কাটিয়েছেন। সেই সময়ই করোনা আক্রান্ত হওয়ার পর আর মাঠে নামতে পারেননি তিনি। কিছুদিন আগেই নিজেই জানিয়েছিলেন, যে করোনা সারিয়ে মাঠে ফিরতে তাঁর প্রত্যাশার চেয়ে বেশি সময় লাগছে।

ইতিমধ্যেই প্যারিসে আলাদাভাবে অনুশীলন শুরু করলেও প্যারিস সাঁ-জাঁর হয়ে আর্জেন্তাইন মহাতারকা ২২ ডিসেম্বর শেষ ম্যাচ খেলেছিলেন। একদিকে পুরোপুরি ফিট তো ননই, অপরদিকে লাতিন আমেরিকা থেকে ফিরে বাড়তি সময় নিভৃতবাসেও কাটাতে হবে মেসিকে। সেইসব কথা মাথায় রেখেই আর্জেন্তিনা ইতিমধ্যেই কোয়ালিফাই করে যাওয়ায় তাঁকে আর দলে ডাকা হয়নি। বর্তমানে ১০ দলের যোগ্যতাপর্বের তালিকায় ব্রাজিলের পরে আর্জেন্তিনা দ্বিতীয় স্থানে রয়েছে।

বন্ধ করুন