বাংলা নিউজ > ময়দান > ফুটবল > WC Qualifiers: লাতুরো মার্টিনেজের গোলে পেরুকে হারিয়ে টানা ২৫ ম্যাচে অপরাজিত আর্জেন্তিনা
গোলদাতা লাতুরো মার্টিনেজকে ঘিরে সেলিব্রেশন। ছবি- টুইটার (@Argentina)।
গোলদাতা লাতুরো মার্টিনেজকে ঘিরে সেলিব্রেশন। ছবি- টুইটার (@Argentina)।

WC Qualifiers: লাতুরো মার্টিনেজের গোলে পেরুকে হারিয়ে টানা ২৫ ম্যাচে অপরাজিত আর্জেন্তিনা

  • পেরু সমতায় ফেরার সুযোগ পেলেও পেনাল্টি মিস করেন ওশিমার ওতুন।

শুভব্রত মুখার্জি

১৯৯৬ সালের দীর্ঘদিন পরে ২০২১ সালে কোপা জয়ের মধ্যে দিয়ে আন্তর্জাতিক ট্রফি জয়ের খরা কাটিয়েছে আর্জেন্তিনা। এবার মেসির দেশের লক্ষ্য কাতার বিশ্বকাপে ভাল ফল করা। সেই লক্ষ্যেই লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ যোগ্যতা পর্বের ম্যাচে শুক্রবার ভোরে নেমেছিল মেসিরা। সেই ম্যাচে জয়ের মধ্যে দিয়ে পুরো পয়েন্ট তুলে নিতে সক্ষম হয়েছে বর্তমান কোপা চ্যাম্পিয়নরা।

নিজেদের ঘরের মাঠে পেরুকে ১-০ গোলে হারিয়েছে মেসির দেশ। ম্যাচের প্রথমার্ধেই ৪২তম মিনিটে মলিনার পাস থেকে বল ধরে গোল করে স্ট্রাইকার লাতুরো মার্টিনেজ দলকে এগিয়ে দেন। বিরতিতে যাওয়ার সময় আর্জেন্তিনার পক্ষে স্কোর ছিল ১-০। বিরতির পর আলবিসেলেস্তের আক্রমণের ধার কিছুটা কমিয়ে, তারা ডিফেন্সে মনোযোগী হয়। এই অবস্থায় ম্যাচের ৬২তম মিনিটে পেনাল্টিও পায় পেরু। তবে সেই পেনাল্টি থেকে গোল করে সমতা ফিরতে ব্যর্থ হয় তারা। পেরুর অভিজ্ঞ তারকা ওশিমার ওতুনের পেনাল্টি শট গোলপোস্টে লেগে বাইরে চলে যায়। 

ম্যাচের ৮৮তম মিনিটে হেডে পেরুর বিরুদ্ধে আজেন্তাইন তারকা গুইডো রড্রিগেজ গোল করলেও হেড নেওয়ার সময় পেরুর এক ডিফেন্ডারের গায়ে ধাক্কা লাগায় ফাউলের বাঁশি বাজিয়ে দেন রেফারি, বাতিল হয় গোল। ফলে ১-০ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় লিওনেল স্কালোনির ছেলেদের।

বিশ্বকাপ বাছাই পর্বে ১১ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লাতিন আমেরিকার যোগ্যতাপর্ব তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে বর্তমান কোপা চ্যাম্পিয়নরা। সবথেকে বড় কথা তারা তাদের শেষ ২৫ ম্যাচে অপরাজিত রয়েছেন। এই জয়ের ধারা তারা বজায় রাখতে পারলে ইতালির সর্বাধিক টানা ম্যাচে অপরাজেয় থাকার রেকর্ডও ভেঙে দিতে পারেন মেসিরা, যদি তা এখনও বেশ কিছুটা দূরে।

বন্ধ করুন