বাংলা নিউজ > ময়দান > ফুটবল > WC Qualifiers: রাফিনহা-নেইমার যুগলবন্দিতে উরুগুয়েকে উড়িয়ে দিল ব্রাজিল, কাজে এল না সুয়ারেজের ফ্রি-কিক
উরুগুয়ে ম্যাচে ব্রাজিলের দুই নায়ক রাফিনহা ও নেইমার। ছবি- পিটিআই।
উরুগুয়ে ম্যাচে ব্রাজিলের দুই নায়ক রাফিনহা ও নেইমার। ছবি- পিটিআই।

WC Qualifiers: রাফিনহা-নেইমার যুগলবন্দিতে উরুগুয়েকে উড়িয়ে দিল ব্রাজিল, কাজে এল না সুয়ারেজের ফ্রি-কিক

  • লাতিন আমেরিকার বিশ্বকাপ যোগ্যতাপর্বের তালিকায় ব্রাজিল ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে।

গত ম্যাচে কলম্বিয়ার বিরুদ্ধে ২০২২ সালের কাতার বিশ্বকাপ যোগ্যতাপর্বের ম্যাচে প্রথমবার জয় হাতছাড়া হয়েছিল ব্রাজিলের। তবে উরুগুয়ে কার্যত ৪-১ গোলে পর্যদুস্ত করে জয়ের সরণীতে ফিরল সেলেসাওরা। ব্রাজিলের হয়ে ফের একবার জ্বলে উঠলেন দলের নবতম সংযোজন, লিডস ইউনাইটেডের উইঙ্গার রাফিনহা।

কাতার বিশ্বকাপের পরই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাতে পারেন, নেইমারের এহেন মন্তব্যের পর শোরগোল পড়ে গেলেও এদিন ম্যাচের ১০ মিনিটের মাথায় নিজের ৭০তম আন্তর্জাতিক গোল করে দলকে এগিয়ে দেন নেইমারই। ফ্রেডের পাস থেকে বল চেস্টডাউন করে লো শটে গোল করেন তিনি। এর মাত্র আট মিনিট পরেই ব্যবধান দ্বিগুন করে নিজের প্রথম আন্তর্জাতিক গোলটি করেন রাফিনহা। উরগুয়ে ডিফেন্সের বিষয়ে কথা যত কম বলা যায়, ততই ভাল। প্রথমার্ধে আর কোন গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে উরুগুয়ের গোলকিপার মুসলেরা নেইমার এবং রাফিনহার শট বাঁচালেও রাফিনহা ৫৮ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন। উরুগুয়ের ট্যালিসম্যান লুইস সুয়ারেজ ম্যাচের ৭৭ মিনিটে অনবদ্য ফ্রি-কিক থেকে ব্য়বধান ৩-১ করলেও, সাবস্টিটিউট হিসাবে নামা গ্যাব্রিয়েল বারবোসা ফের ব্রাজিলের হয়ে গোল করেন। ম্যাচ শেষ হয় ৪-১ ব্যবধানেই। আর্জেন্তিনার বিরুদ্ধে হতাশাজনক পারফরম্যান্সের পর ফের ব্রাজিলেপর বিরুদ্ধে এরম পারফরম্যান্সে উরুগুয়ের উপর চাপ বাড়ছে.।

নিজেদের শেষ নয় যোগ্যতাপর্বের ম্যাচের মধ্যে উরুগুয়ে মাত্র দুটি জিততে সক্ষম হয়েছে। বর্তমানে তারা কলম্বিয়ার সঙ্গে যুগ্মভাবে ১৬ পয়েন্ট নিলেও লাতিন আমেরিকার বিশ্বকাপ যোগ্যতাপর্বের তালিকায় পাঁচে আছে। অপরদিকে, ব্রাজিল ১০টি জয় ও একটি ড্রয়ের সুবাদে দ্বিতীয় স্থানে থাকা আর্জেন্তিনার থেকে ছয় পয়েন্ট এগিয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে।

বন্ধ করুন