বাংলা নিউজ > ময়দান > ফুটবল > WC Qualifiers: গোল করলেন নেইমার, পেরুকে হারিয়ে বিশ্বকাপ যোগ্যতাপর্বে ব্রাজিলের জয়ের ধারা অব্যাহত
গোল করার পর নেইমারকে ঘিরে ব্রাজিলিয়ান সতীর্থদের উচ্ছ্বাস। ছবি- টুইটার (@CBF_Futebol)।
গোল করার পর নেইমারকে ঘিরে ব্রাজিলিয়ান সতীর্থদের উচ্ছ্বাস। ছবি- টুইটার (@CBF_Futebol)।

WC Qualifiers: গোল করলেন নেইমার, পেরুকে হারিয়ে বিশ্বকাপ যোগ্যতাপর্বে ব্রাজিলের জয়ের ধারা অব্যাহত

  • বিশ্বকাপ যোগ্যতাপর্বে এখনও অবধি আটটি ম্যাচই জিতেছে ব্রাজিল।

বিশ্বকাপ যোগ্যতাপর্বের ব্রাজিল-আর্জেন্তিনা ম্যাচ বাতিল হওয়ায় কোপা আমেরিকা হারের বদলা নেওয়ার সুযোগ অধরাই রয়ে গিয়েছে ব্রাজিলের। তবে পেরুকে এই আন্তর্জাতিক উইন্ডোর শেষ ম্যাচে ২-০ গোলে হারিয়ে নিজেদের কাতার বিশ্বকাপ যোগ্যতাপর্বের ১০০ শতাংশ রেকর্ড বজায় রাখল সেলেসাও বাহিনী।

চিলির বিরুদ্ধে গত সপ্তাহে ব্রাজিলের হয়ে একমাত্র গোলটি করেছিলেন এভারটন রিবেইরো। তিতের দলের হয়ে এদিনও ১৪ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন এভারটনই। নেইমারের ঠিকানা লেখা পাস থেকে বল জালে জড়িয়ে দিতে কোন ভুল করেননি তিনি। প্রথমার্ধ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে ম্যাচের ৪০ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় গোলটিও আরেকটু হলেই করে ফেলছিলেন এভারটন। কিন্তু পেরু গোলরক্ষক শটটি বাঁচিয়ে দেন।

গোল করে এভারটনের সেলিব্রেশন। ছবি- টুইটার (@CBF_Futebol)।
গোল করে এভারটনের সেলিব্রেশন। ছবি- টুইটার (@CBF_Futebol)।

আদপে তাতে লাভের লাভ কিছুই হয়নি। তাঁর সেভ করা বল চলে যায় সোজা নেইমারের পায়ে। সহজ ট্যাপ-ইনে ব্রাজিলের লিড দ্বিগুন করেন নেইমার। প্রসঙ্গত, ব্রাজিলিয়ান জার্সি গায়ে এদিন নিজের ৬৯তম গোলটি করেন প্যারিস সাঁ-জাঁ তারকা। সেলেসাও জার্সিতে ১১৩ ম্যাচে অবিশ্বাস্য মনে হলেও ৪৯টি অ্যাসিস্টও প্রদান করে ফেললেন নেইমার। ওজন সংক্রান্ত বিষয়ে হাজারো মন্তব্য, কটাক্ষ, সমালোচনার মাঝেই আবারও নিজের জাত চেনালেন ব্রাজিলের ১০ নম্বর জার্সিধারী তারকা ফুটবলার।

গোটা ম্যাচে আর কোন গোল না হওয়ায় ম্যাচ শেষ হয় ২-০ ব্যবধানেই। এই জয়ের ফলে আট ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকান বিশ্বকাপ যোগ্যতাপর্বের লিগ তালিকায় প্রথম স্থান ধরে রাখলেন নেইমাররা। আগামী মাসে নিজেদের পরবর্তী ম্যাচে ভেনেজুয়েলার বিরুদ্ধে মাঠে নামতে দেখা যাবে নেইমারদের।

বন্ধ করুন