বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Mo Salah: গোল করেই যোগাসনের ভঙ্গিতে এক পায়ে দাঁড়িয়ে ‘প্রণাম’ মো সালাহর, নেপথ্যে কোন কারণ?
দর্শকদের দিকে দাঁড়িয়ে ‘প্রণাম’ করতে দেখা যায় মহম্মদ সালাহকে। (AFP)

Mo Salah: গোল করেই যোগাসনের ভঙ্গিতে এক পায়ে দাঁড়িয়ে ‘প্রণাম’ মো সালাহর, নেপথ্যে কোন কারণ?

  • সালাহর দুই গোলের সুবাদে ৪-০ গোলের ব্যবধানে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে হারায় লিভারপুল।

অ্যানফিল্ডে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে জোড়া গোল করে যোগ সেলিব্রেশন ফেরালেন মো সালাহ। নিজের বা পা তুলে ডান হাঁটতে ঠেকিয়ে দর্শকদের দিকে দাঁড়িয়ে ‘প্রণাম’ করতে দেখা যায় মহম্মদ সালাহকে। তবে এই সেলিব্রেশন এই প্রথমবার করেননি মিশরের তারকা স্ট্রাইকার। এটা তাঁর ‘ট্রেডমার্ক’ সেলিব্রেশন। তবে এই ভঙ্গিতে সেলিব্রেশনের কারণ কী? অনেকেই মনে করে এই ভঙ্গিতে তিনি ঈশ্বরকে ধন্যবাদ জানান। অনেকে আবার দাবি করেন যে সালাহ এই ভঙ্গিতে লিভারপুলের প্রতি নিজের আনুগত্য প্রকাশ করেন। তবে সালাহ নিজে স্কাই স্পোর্টসকে বলেন, ‘আমি যোগ অভ্যাস করি নিয়মিত। এই বিষয়টি (সেলিব্রেশন) আমার মাথায় এমনি চলে এসেছিল। তাই এটা করি।’

উল্লেখ্য, গতরাতে প্রিমিয়ার লিগের ম্যাচে রোনাল্ডোহীন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে অনায়াসে হারান সালাহরা। মহম্মদ সালাহর দুই গোলের সুবাদে ৪-০ গোলের ব্যবধানে জেতে লিভারপুল। ম্যাচে প্রথম থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলা শুরু করে লিভারপুল। ঘরের মাঠে মাত্র পাঁচ মিনিটের মাথায় প্রথম গোলটি করে লিভারপুল। লুইস ডিয়াজের গোলে এগিয়ে যায় ক্লপের দল। এরপর মাত্র ২২ মিনিটের মাথায় ফের ইউনাইটেডের জালে বল জড়ায় লিভারপুল। এবার গোল করেন সালাহ। এরপর ম্যাচের ৮৫ মিনিটে সালাহ নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোল করেন।

উল্লেখ্য, চলতি মরশুমে চিরপ্রতিদ্বন্দ্বী ইউনাইটেডের বিপক্ষে দুই ম্যাচে ৯ গোল করল লিভারপুল। এমন রেকর্ড এর আগে আর কখনও করতে পারেনি অ্যানফিল্ডের দলটি। এর আগের ম্যাচে ইউনাইটের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন সালাহ। আর গতরাতে তাঁর পা থেকে এল জোড়া গোল। গতকাল গোটা ম্যাচে লিভারপুল শট মেরেছে ১৪টি। যার মধ্যে ৩টি পোস্টে লেগে ফেরে। ম্যাচে ম্যাঞ্চেস্টারের ফুটবালদের হতশ্রী খেলার ধরনের কারণেই এই সহজ জয় বলে মন্তব্য করেন সালাহ।

বন্ধ করুন