বাংলা নিউজ > ময়দান > ফুটবল > AFC কাপে কোন দলের বিরুদ্ধে খেলবে ATK MB, তাদের সূচিই বা কী? দেখে নিন এক নজরে
এটিকে মোহনবাগানের অনুশীলন।
এটিকে মোহনবাগানের অনুশীলন।

AFC কাপে কোন দলের বিরুদ্ধে খেলবে ATK MB, তাদের সূচিই বা কী? দেখে নিন এক নজরে

  • ২ এপ্রিল এটিকে মোহনবাগান নামতে চলেছে এএফসি কাপের দ্বিতীয় রাউন্ড কোয়ালিফায়ারে। তবে প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। নেপালের মাচ্চিন্দ্রা এফসি এবং শ্রীলঙ্কার ব্লু স্টারের মধ্যে যে দল জিতবে, তারা মুখোমুখি হবে এটিকে মোহনবাগানের।

গত বছর আইএসএলে রানার্স আপ হওয়া কারণে আসন্ন এএফসি কাপের প্লে-অফে যোগ্যতা অর্জন করেছে এটিকে মোহনবাগান। আর ২ এপ্রিল এটিকে মোহনবাগান নামতে চলেছে এএফসি কাপের দ্বিতীয় রাউন্ড কোয়ালিফায়ারে। তবে প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। নেপালের মাচ্চিন্দ্রা এফসি এবং শ্রীলঙ্কার ব্লু স্টারের মধ্যে যে দল জিতবে, তারা মুখোমুখি হবে এটিকে মোহনবাগানের।

২০২১ সালে এএফসি কাপের ইন্টারজোনাল সেমি ফাইনালে উজবেকিস্তানের ক্লাব এফসি নাসফের বিরুদ্ধে লজ্জাজনক ভাবে হেরে গিয়েছিল এটিকে মোহনবাগান। সেই হারের ধাক্কা কাটিয়ে এ বার এ এফসি কাপের মূলপর্বে সবুজ-মেরুন ব্রিগেড ঢুকতে পারে কি না, সেটাই দেখার!

সদ্য প্রকাশিত হয়েছে আসন্ন এএফসি কাপের মূলপর্বের গ্রুপ বিন্যাস। আর এই টুর্নামেন্টে কিছুটা সহজ গ্রুপই পেল গোকুলাম কেরালা এফসি। দক্ষিণ জোনের গ্রুপ ডি-তে গোকুলাম কেরালার সাথে পড়েছে বাংলাদেশের বসুন্ধরা কিংস এবং মলদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। আর চতুর্থ ক্লাব হিসেবে আসবে দক্ষিণ জোনের প্লে-অফ জয়ী ক্লাব।

প্রসঙ্গত, ২০২০-২১ আইলিগ চ্যাম্পিয়ন হয় গোকুলাম কেরালা এফসি। সে কারণেই আসন্ন এএফসি কাপের মূলপর্বে সরাসরি যোগ্যতা অর্জন করে কেরালার এই দল।

এই সূচি অনুযায়ী এটিকে মোহনবাগান যদি প্লে-অফ পর্ব জিতে যায়, তা হলে তারা গত বারের মত কার্যত একই প্রতিপক্ষের বিরুদ্ধে খেলবে। শুধু বেঙ্গালুরু এফসির জায়গায় তাদের বিরুদ্ধে খেলবে গোকুলাম কেরালা এফসি।

বন্ধ করুন