HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > কে হবেন লিভারপুলের নতুন কোচ? আর্নে স্লটকে দায়িত্ব দেওয়ার করার কথা অফিসিয়ালি ঘোষণা করল ক্লাব

কে হবেন লিভারপুলের নতুন কোচ? আর্নে স্লটকে দায়িত্ব দেওয়ার করার কথা অফিসিয়ালি ঘোষণা করল ক্লাব

প্রসঙ্গত গত এপ্রিলেই ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো জানিয়ে দিয়েছিল ফেইনুর্ডের কোচ আর্নে স্লটকে, ক্লপের জায়গায় আনতে চলেছে লিভারপুল। ওই মাসের শেষে স্লটের বিষয়ে ঐক্যমতে পৌঁছায় লিভারপুল ও ফেইনুর্ড। ১৭ মে স্লট নিজেই জানান ' নিশ্চিত করতে পারি যে পরের বছর ওখানে (লিভারপুলে) কোচিং করাতে যাচ্ছি।’

আর্নে স্লটকে দায়িত্ব দেওয়ার করার কথা অফিসিয়ালি ঘোষণা করল ক্লাব (ছবি-AFP)

শুভব্রত মুখার্জি:- প্রিমিয়ার লিগের এই মরশুমের চ্যাম্পিমন নির্ধারিত হয়ে গিয়েছে। শেষ ম্যাচে ওয়েস্ট হ্যামকে হারিয়ে শিরোপা জয় নিশ্চিত করেছে ম্যাঞ্চেস্টার সিটি। ফলে স্বপ্ন অধরা থেকে গিয়েছে আর্সেনাল, লিভারপুলের মতন দলগুলোর। এমন আবহে গত মরশুম শুরুর আগেই যে কোচ বদল হচ্ছে লিভারপুলে তা অনেকদিন আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। চলতি বছরে জানুয়ারি মাসে জুর্গেন ক্লপ জানিয়ে দিয়েছিলেন যে তিনি মরশুম শেষে লিভারপুলের দায়িত্ব ছাড়ছেন। তাঁর জায়গায় যে নেদারল্যান্ডসের ক্লাব ফেইনুর্ডের কোচ আর্নে স্লটকে লিভারপুলের দায়িত্ব দেওয়া হবে তা জানতে আর বাকি ছিল না।তবে ক্লাবের তরফে অফিসিয়ালি এতদিন কিছু ঘোষণা হয়নি।তবে প্রিমিয়ার লিগের‌ মরশুম শেষ হয়ে যাওয়ার পরেই এবার লিভারপুলের তরফে অফিসিয়ালি আগামী মরশুমে দলের কোচ হিসেবে আর্নে স্লটের নাম নিশ্চিত করা হল।

আরও পড়ুন… IPL 2024 Eliminator RR vs RCB: কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে?

প্রসঙ্গত গত এপ্রিলেই ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো জানিয়ে দিয়েছিল ফেইনুর্ডের কোচ আর্নে স্লটকে, ক্লপের জায়গায় আনতে চলেছে লিভারপুল। ওই মাসের শেষে স্লটের বিষয়ে ঐক্যমতে পৌঁছায় লিভারপুল ও ফেইনুর্ড। ১৭ মে স্লট নিজেই জানান ' নিশ্চিত করতে পারি যে পরের বছর ওখানে (লিভারপুলে) কোচিং করাতে যাচ্ছি।’ সোশ্যাল মিডিয়া ‘এক্স’-এ লিভারপুল জানিয়েছে, ‘আমরা ঘোষণা করছি, ক্লাবের নতুন প্রধান কোচ হওয়ার বিষয়ে যে চুক্তি তাতে সম্মত হয়েছেন আর্নে স্লট। ওয়ার্ক পারমিট পাওয়ার উপর নির্ভর করছে তাঁর দায়িত্ব নেওয়া। তিনি ১ জুন ২০২৪ থেকে তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেবেন।’ ৪৫ বছর বয়সী এই ডাচকে কোচ আনতে ফেইনুর্ডকে ৯৪ লক্ষ পাউন্ড ক্ষতিপূরণ দিয়েছে লিভারপুল। গত মরশুমে ফেইনুর্ডকে ডাচ লিগ জিতিয়েছেন স্লট।

আরও পড়ুন… RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- গাভাসকরের ভবিষ্যদ্বাণী! জানালেন কারা জিতবে IPL 2024

২০২১ সালে ডাচ ক্লাবটির কোচের দায়িত্ব নেওয়ার দুই বছর পর প্রিমিয়র লিগের কোনো ক্লাবের কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন স্লট। এবার তাঁর ইচ্ছাপূরণ হল। গতবার তাঁর সঙ্গে যোগাযোগ করেছিল টটেনহাম হটস্পার।তবে চুক্তির বিষয়ে কথা বেশি দূর এগোয়নি।নেদারল্যান্ডসের ঘরোয়া ফুটবলে খেলোয়াড়ি জীবনে প্রাক্তন এই মিডফিল্ডার দুবার ডাচদের দ্বিতীয় বিভাগের লিগ জিতেছেন। অবসরের পরে পিইএসি জুয়োল্লে ক্লাবের বয়সভিত্তিক দলের কোচের দায়িত্ব নেন স্লট। এরপর এসসি ক্যাম্বুর ক্লাবের সহকারী কোচ হন। ২০১৯ সালে আলকামার ক্লাবের কোচের দায়িত্ব নেন স্লট। এরপর ফেইনুর্ড এবং বর্তমানে লিভারপুলের কোচের দায়িত্ব তিনি নিতে চলেছেন।তবে প্রিমিয়র লিগে পথচলা অথবা ক্লপের শূন্যস্থান পূরণ করা যে কঠিনতম কাজ হতে চলেছে তা বিলক্ষণ জানেন আর্নে স্লট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল ‘কাম অন বাংলাদেশ’, সেমিতে ওঠার লড়াইয়ে ‘টাইগার’-দের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া? গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে?

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ