বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > পরের সুনীল ছেত্রী কে? উত্তর দিলেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক

পরের সুনীল ছেত্রী কে? উত্তর দিলেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক

ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী (ছবি-পিটিআই) (PTI)

এশিয়ান কাপের আগে ইন্টারকন্টিনেন্টাল কাপ ও সাফ কাপে খেলার অভিজ্ঞতা ভারতীয় ফুটবলারদের বিশেষ সুবিধা দেবে বলে মনে করছেন সুনীল। ছেত্রী বলেছেন, তিনি দীর্ঘদিন ধরে খেলছেন। তাই তাঁর পরিবর্ত খুঁজে পাওয়া সম্ভব নয়। তবে তাঁর সরাসরি পরিবর্ত হয়তো নেই কিন্তু দলে অনেক ফুটবলার এসেছে যাঁরা খুব ভালো খেলছে।

সুনীল ছেত্রীর বয়স এখন ৩৮ বছর। এমন অবস্থায় অনেকেই প্রশ্ন করছেন তিনি তো আর বেশি দিন ভারতীয় দলে খেলতে পারবেন না, তাহলে সুনীলের জায়গা কে পূরণ করবেন। এবার নিজের উত্তরসূরির প্রসঙ্গে মুখ খুললেন সুনীল ছেত্রী নিজেই। আসলে ভারতীয় দলে সুনীল ছেত্রীর যোগ্য উত্তরসূরি কি পেয়েছে ভারতীয় দল? সুনীল ছেত্রী মনে করেন হ্যা এমনটা হয়েছে। তরুণ ফুটবলাররা আগামী দিনে ভারতীয় ফুটবলকে আরও উচ্চতায় পৌঁছে দেবে, এমটাই মনে করেন সুনীল ছেত্রী।

এশিয়ান কাপের আগে ইন্টারকন্টিনেন্টাল কাপ ও সাফ কাপে খেলার অভিজ্ঞতা ভারতীয় ফুটবলারদের বিশেষ সুবিধা দেবে বলে মনে করছেন সুনীল। এ বিষয়ে সুনীল ছেত্রী বলেছেন তিনি ফসিল হয়ে গিয়েছেন। তিনি দীর্ঘদিন ধরে খেলছেন। তাই তাঁর পরিবর্ত খুঁজে পাওয়া সম্ভব নয়। তবে তাঁর সরাসরি পরিবর্ত হয়তো নেই কিন্তু দলে অনেক ফুটবলার এসেছে যাঁরা খুব ভালো খেলছে।

আরও পড়ুন… WTC ফাইনাল খেলতে রোহিতের সঙ্গে ইংল্যান্ড গেলেন যশস্বী, দেখুন কারা এখনও যেতে পারেননি

সুনীল ছেত্রী বলেছেন, ‘ইশান পন্ডিতা, রহিম আলি, মনবীর সিং, শিবশক্তি নারায়ণনদের সকলেই ভালো ফুটবলার। তবে ওদের সেই শ্রদ্ধা অর্জন করতে গেলে আরও পরিশ্রম করতে হবে। আইএসএলে একাধিক ম্যাচ হয়েছে, যেখানে আমি আর রয় কৃষ্ণ বেঞ্চে ছিলাম। কিন্তু শিবশক্তি সব ম্যাচে খেলেছে। ওদের যত সুযোগ দেওয়া হবে ততই ওদের আত্মবিশ্বাস বাড়বে।’

আরও পড়ুন… ICC ODI WC 2023 বাছাইপর্বের জন্য স্কোয়াড ঘোষণা করল ৭টি দল, বাকি রয়েছে এই ৩ টিমের প্লেয়ার লিস্ট

এদিকে আগামী বছর কাতারে অনুষ্ঠিত এএফসি এশিয়ান কাপে অংশ নেবে ভারতীয় ফুটবল দল। আন্তর্জাতিক প্রতিযোগিতায় ফিফা ব়্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা শক্তিশালী দেশগুলির মুখোমুখি হতে হবে সুনীল ছেত্রীদের ভারতকে। তার আগে এশিয়ান কাপের প্রস্তুতিতে সাহায্য করবে বলে মনে করছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী। আসন্ন ইন্টারকন্টিনেন্টাল কাপে মঙ্গোলিয়া ও লেবাননের মতো দলের সঙ্গে খেলবে ভারত। তার পর সাফ কাপে কুয়েত, নেপাল ও পাকিস্তানের বিরুদ্ধে খেলবে ভারতীয় ফুটবল দল। এক টানা আন্তর্জাতিক ম্যাচের পরিকল্পনাকে সাধুবাদ জানিয়েছেন সুনীল।

আরও পড়ুন… কথা দিলাম পিঠ দেখাব না, বুকে গুলি খাব- প্রাক্তন IPS অফিসারকে বজরং পুনিয়ার চ্যালেঞ্জ

ভারতীয় দলের হয়ে ১৮ বছর ধরে খেলছেন সুনীল ছেত্রী। ভারতীয় ফুটবলে প্রচুর উত্থান-পতনের সাক্ষী তিনি। প্রায় ২ দশক ধরে দেশের হয়ে প্রচুর রেকর্ড গড়েছেন তিনি। আন্তর্জাতিক ফুটবলে ভারতের হয়ে সর্বোচ্চ গোল স্কোরার তিনি। সব থেকে বেশি ম্যাচে অধিনায়কত্ব করার রেকর্ডও তাঁর দখলে। অভিজ্ঞতায় ভরপুর সুনীল মনে করেন তাঁর পরিবর্ত পাওয়া সম্ভব নয়। তবে গত বারের থেকে এ বারে এশিয়ান কাপে ভারত আরও কঠিন গ্রুপে রয়েছে সে কথাও জানিয়েছেন সুনীল। তাই আরও কঠিন লড়াইয়ের জন্য নিজেদের প্রস্তুত করতে চায় ভারতীয় ফুটবল দল।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

এ ব্যাপারে সুনীল ছেত্রী বলেছেন প্রতিপক্ষ যত তাদের চেয়ে ভালো হবে, ভারতীয় দল তত উন্নতি করবে। সুনীল বলেছেন তাঁর দলের কাজ হবে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে ভালো খেলা। দল হিসেবে উন্নতি করতে এই পথ বেছে নিয়েছেন সুনীল। এই বিষয়ে তিনি বলেন, ‘ব্যক্তিগত উন্নতিরও প্রয়োজন। প্রস্তুতি শিবিরে আমরা যা করছি, সেটা খুবই গুরুত্বপূর্ণ। যখন এশিয়ান কাপ শুরু হবে, তখন নিজেদের সেরা জায়গায় রাখতে হবে।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নির্বাচনী প্রচারে বেরিয়ে আবার পড়লেন বিক্ষোভের মুখে, অধীর শুনলেন গো–ব্যাক স্লোগান চিকিৎসক প্রার্থী ভোট প্রচার ফেলে দৌড়লেন হাসপাতালে! প্রাণ বাঁচালেন গর্ভবতীর কবে কলেজের ক্লাস শুরু হবে? উচ্চমাধ্যমিকের রেজাল্টের আগেই নির্দেশ এল UGC থেকে শনি দোষ ও ঋণ থেকে মুক্তি পেতে হনুমান জন্মোৎসবে করুন এই সহজ কাজ, মিটবে সব বাধা ফের চতুর্থ, অল্পের জন্য এফআইজি অ্যাপারাটাস ওয়ার্ল্ডকাপে পদক হাতছাড়া দীপার মোদী সরকারের বিরুদ্ধে বিক্ষোভ, গবেষক ছাত্রকে ২ বছরের জন্য সাসপেন্ড করল TISS কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত তামিলনাড়ুতে ১ লাখ ভোটারের নাম তালিকা থেকে বাদ, পুনর্নির্বাচনের দাবি BJP সভাপতির ফাওয়াদ-রাহাত ফতেহ আলির সঙ্গে সাক্ষাৎ, পাকিস্তানে পার্টি মুডে মুমতাজ, দেখুন ছবি সার্ফ জলে গুলে জ্যুস বানায় খুদে, ভিরমি খেলেন সৌরভ দাদাগিরিতে, মুখে দিলেন?

Latest IPL News

কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.